February 23, 2024
রংপুরে হজ্ব যাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

রংপুরে হজ্ব যাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

Read Time:3 Minute, 41 Second

রংপুর জেলা ও মহানগর হাজী কল্যান সংস্থার উদ্যোগে সরকারি বেসরকারি ব্যাবস্থাপনায় হজ্ব যাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (২৯ মে ) জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত এই কর্মশালায় সংগঠনের সভাপতি প্রফেসর মোঃ শাহজাহান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

কর্মশালায় সম্মানিত মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক মোঃ আসিব আহসান।

এসময় বিশেষ অতিথি ছিলেন, মোঃ আবুল কালাম,পরিচালক ইসলামী ফাউন্ডেশন,বিভাগীয় কার্যালয়,রংপুর, মোস্তফা সোহরাব চৌধুরী টিটু,প্রেসিডেন্ট,রংপুর চেম্বার, আশরাফুদ্দৌলা আরজু,সভাপতি,দোকান মালিক সমিতি রংপুর মহানগর শাখা,তরুন উদ্যোক্তা ও বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব তানভীর হোসেন আশরাফি প্রমুখ।

উক্ত কর্মশালায় প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন জেলা ও মহানগর হাজী কল্যাণ সংস্থার প্রশিক্ষক ও উপদেষ্টা আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ নজরুল ইসলাম।

আলহাজ্ব অধ্যক্ষ মোঃ গোলাম ফারুখ ও আলী আকবর বাদল এর সঞ্চালনায় স্বাস্থ্য বিষয়ক আলোচনায় ছিলেন রংপুর মেডিকেল কলেজ এর বিভাগীয় প্রধান মেডিসিন বিভাগ ও ভাইস প্রিন্সিপ্যাল অধ্যাপক ডাঃ মাহফুজার রহমান।অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করছেন জেলা হাজী কল্যান সমিতির সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ খান, সহ-সভাপতি আলহাজ্ব নুরুল হক মুন্না, মহিলা বিষয়ক সম্পাদক হাঃ নাফিয়া সুলতানা ছাড়াও অন্যান্য নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আপনার আল্লাহর ঘর কাবা শরীফ তাওয়াফ করার জন্য যাচ্ছেন, আপনারা সৌভাগ্যবান। দু’বছর পর হজ্ব পালন করার সময় দেশের সমৃদ্ধি ও কল্যাণ এবং রংপুরের মানুষের জন্য দোয়া করবেন যেন আল্লাহ তা’আলা আমাদের সকলের জন্য রহমত দান করেন।

এছাড়া হজ্জ পালন করার সময় সকল নিয়ম কানুন মেনে চলবেন এবং প্রয়োজনীয় ঔষধ ও গরমে তাপমাত্রা থেকে রক্ষা পেতে জুতা পড়ার পাশাপাশি সাথীদের মোবাইল নাম্বার ও যোগাযোগ রাখতে হবে।

সুস্থ থাকতে অবশ্যই নিয়ম মেনে চলবেন। পরে বড় রংপুর কারামতিয়া কামিল মাদ্রাসা মাহিগঞ্জ এর অবসরপ্রাপ্ত উপাধাক্ষ্য মুফতি মাওলানা মোহাম্মদ আলি সরকার এর পরিচালনায় দেশ ও দশের কল্যানে মোনাজাত অনুষ্ঠিত হয়।

আরসিএন ২৪ বিডি / ২৯ মে ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গাইবান্ধায় ১১৬ লিটার মদসহ এক জন গ্রেফতার Previous post গাইবান্ধায় ১১৬ লিটার মদসহ এক জন গ্রেফতার
পল্লী উন্নয়ন’পদক পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা Next post পল্লী উন্নয়ন’পদক পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা