July 17, 2024
রংপুরে সেপটিক ট্যাংকে পড়ে ৩ জনের মৃত্যু

রংপুর নগরীতে এক একর খাস জমি উদ্ধার

Read Time:2 Minute, 57 Second

রংপুর নগরীর শালবন এলাকায় সরকারী খাস জমিতে থাকা অবৈধ দখলদারদের উচ্ছেদ করেছে প্রশাসন। আজ সোমবার (৩ জুন) দুপুরে জেলা প্রশাসনের রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) মাহমুদ হাসান মৃধার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এই সময় এক একর ৯ শতক সরকারী খাস জমি উদ্ধারে প্রায় ৪০ পরিবারের ঘরবাড়ি উচ্ছেদ করা হয়। অভিযানে রংপুর মেট্রোপলিটন পুলিশ, র‌্যাব-১৩ এর সদস্যরা উপস্থিত ছিল। উচ্ছেদকৃত স্থানে সরকারী বিভিন্ন দপ্তরের ভবন নির্মিত হবে বলে জানা যায়। তবে স্থানীয়দের অভিযোগ, মুক্তিযুদ্ধের আগে থেকে খাস জমিতে বসবাস করে আসছিল তারা। জেলা প্রশাসন কোন প্রকার নোটিশ না দিয়েই তাদের উচ্ছেদ করেছে। এতে করে ঘরবাড়ি ও আসবাবপত্র নিয়ে পথে বসেছে সেখানকার বাসিন্দারা।

মোছাঃ আমিসা খাতুন (৭০) নামে এক বৃদ্ধা জানান, স্বাধীনতার আগে থেকে আমরা এখানে বসবাস করে আসছি। আমরা ৯০ বছরের লীজ নিয়ে ছিলাম। কিন্তু প্রশাসনের লোকজন নোটিশ ছাড়াই আমাদের উচ্ছেদ করে দিয়েছে। এখন আমরা পথের ধারে পরে আছি। ভাড়া বাসা খুঁজবো কিংবা বাসার জিনিষপত্র নিয়ে যাব সেই সময়ও দেওয়া হয়নি।

মোঃ সুলতান মিয়া (৫৫) বলেন, আমাদের পূর্ণবাসনের আগেই উচ্ছেদ করা হয়েছে। সরকার বলছে কেউ গৃহহীন থাকবে না, অথচ আমাদের ঘরবাড়ির ব্যবস্থা না করেই উচ্ছেদ করা হলো। আমি প্রশাসনের কাছে মাথাগোঁজার ঠাই চাচ্ছি।

রেভিনিউ ডেপুটি কালেক্টর মাহমুদ হাসান মৃধা বলেন, আমরা সকল আইনী প্রক্রিয়া সম্পন্ন করে শান্তিপূর্ণ পরিবেশে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসহ সরকারী সকল দপ্তরকে নিয়ে সমন্বিতভাবে উচ্ছেদ অভিযান পরিচালনা করছি। এটি ও খুবই গুরুত্বপূর্ণ জায়গা। এখানে রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তর ও আবাসিক ভবন হবে। যা মানুষের উন্নয়নমূলক কাজে লাগবে। যাদের উচ্ছেদ করা হলো, তাদের পূর্ণবাসনের জন্য আমরা আবেদন নিব ও তাদের পূর্ণবাসনের ব্যবস্থা করবো।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
এলপিজির দাম আবারও কমেছে Previous post এলপিজির দাম আবারও কমেছে
গাইবান্ধায় কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ মিছিল Next post পুকুরে ডুবে শিশু এবং বাইকের ধাক্কায় এক পথচারীর মৃত্যু