April 18, 2024
পীরগঞ্জে ১৫০০ পিস ইয়াবা সহ একজন গ্রেফতার

পীরগঞ্জে ১৫০০ পিস ইয়াবা সহ একজন গ্রেফতার

Read Time:1 Minute, 45 Second

রংপুর জেলার পীরগঞ্জ থানা পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে বিপুল পরিমান ইয়াবা উদ্ধার ও মাদক পরিবহনে ব্যবহৃত মোটর সাইকেল জব্দ।

আজ শনিবার (১৯ নভেম্বর) বেলা তিনটার দিকে পীরগঞ্জ থানাধীন ৩নং বড় দরগাহ ইউনিয়নের গুর্জিপাড়া বাজারে হাজী আব্দুল খালেকের মুদি দোকানের সামনে অভিযান চালিয়ে ১৫’শ পিস ইয়াবাসহ ১ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

এ সময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি পুরাতন হিরো হুন্ডা মোটরসাইকেল জব্দ করে পুলিশ। গ্রেফতারকৃত মাদক চোরাকারবারি মোঃ আব্দুর রহিম (৫৪) রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার হাসার পাড়া গ্রামের মৃত বরকত উল্ল্যাহ মন্ডল এর ছেলে।

পীরগঞ্জ-মিঠাপুকুর এলাকার দায়িত্বপ্রাপ্ত এএসপি (ডি-সার্কেল) কামরুজ্জামান এ প্রতিবেদককে জানান, গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সাথে জড়িত। তার বিরুদ্ধে রংপুরের বিভিন্ন থানায় মোট ৫ টি মাদক মামলা রয়েছে।
গ্রফতারকৃত আসামীর বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

আরসিএন ২৪ বিডি / ১৯ নভেম্বর ২০২২

  • দ্রুত শিক্ষকদের শূন্য পদ পূরণের সুপারিশ করেছে শিক্ষা মন্ত্রণালয়

    দ্রুত শিক্ষকদের শূন্য পদ পূরণের সুপারিশ করেছে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) জাতীয় সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত হয়।

    বৈঠকে সভাপতিত্ব করেন নুরুল ইসলাম নাহিদ। বৈঠকে কমিটির সদস্য এবং শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, প্রতিমন্ত্রী শামসুন নাহার, মোঃ মোতাহার হোসেন, আ, ফ, ম বাহাউদ্দিন, মো. আবদুল মজিদ, আহমদ হোসেন, মোঃ বিপ্লব হাসান এবং মোঃ আজিজুল ইসলাম অংশগ্রহণ করেন। বৈঠকে প্রথম বৈঠকের সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন অগ্রগতি এবং বিগত সভার কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা হয়।

    বৈঠকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি গঠন সংক্রান্ত প্রস্তাবিত প্রবিধানমালা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। বেসরকারি শিক্ষকদের অবসর সুবিধা ও কল্যাণ ট্রাস্টের সুবিধা প্রাপ্তি সংক্রান্ত অনিষ্পন্ন আবেদন দ্রুত নিষ্পত্তির পাশাপাশি কল্যাণ ট্রাস্টের সুবিধা প্রাপ্তির বিষয়টি স্থায়ী সমাধান করতে প্রয়োজনীয় কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে সুপারিশ করা হয়। এছাড়াও এই বিষয়ে একটি কমিটি গঠনের প্রস্তাব দেওয়া হয়।

    যে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে প্রয়োজনের অতিরিক্ত অর্থ ফান্ডে জমা আছে তা সরকারি কোষাগারে জমা করতে নির্দেশ প্রদান করা হয়। এছাড়া যে-সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য ও সৃষ্ট পদ খালি রয়েছে তা দ্রুত পূরণের সুপারিশ করা হয়। এর পাশাপাশি শিক্ষা মন্ত্রণালয়ের বাজেট বৃদ্ধির সুপারিশ করা হয়।

    বৈঠকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিল।

  • গাইবান্ধায় রেললাইন বিক্রির সময় তিনজন আটক

    গাইবান্ধায় ভাঙারির দোকানে রেললাইন বিক্রির সময় ৩ জনকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)।

    আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের ব্রিজরোড এলাকার আশা ভাঙারির দোকান থেকে এসব মালামাল জব্দসহ তাদেরকে আটক করা হয়। একই সাথে চোরাই মালামাল পরিবহনের কাজে ব্যবহৃত একটি অটোরিকশা জব্দ করা হয়েছে।

    আটককৃতরা হল- আশা ভাঙারি দোকানের লেবার সদর উপজেলার বালুয়া বাজারের পাকার খুঁটি এলাকার আব্দুর রহমানের ছেলে মোঃ মোকলেছুর রহমান (৩৩), পশ্চিম দুর্গাপুর এলাকার মুত দুলা মিয়ার ছেলে মোঃ সাগর মিয়া (৩০) ও ফুলছড়ি উপজেলার উত্তর কঞ্চিপাড়া এলাকার বারব উদ্দিনের ছেলে অটোরিকশা চালক মোঃ ওয়াহেদ মিয়া (৪০)।

    অটোরিকশা চালক মোঃ ওয়াহেদ মিয়া বলেন, ‘আমি প্রতিদিনের মত অটো নিয়ে বের হলে বালাসী হতে আব্দুল লতিফের ছেলে মোঃ মোন্নাফ মিয়া ও জিয়াউর রহমানের ছেলে মোঃ মুন্না মিয়াসহ তিনজন আমাকে নিউ ব্রিজ রোড আশা ভাঙারির দোকানে যাওয়ার জন্য ভাড়া করে। পথিমধ্যে কঞ্চিপাড়া রেলগেট এলাকায় এসে তারা আনুমানিক তিন ফিট দৈর্ঘ্যের ৯ টুকরা রেললাইন আমার অটোতে উঠিয়ে দেয়। আমি না নিতে চাইলে হুমকি দিয়ে বলে, তোকে ভাড়া বেশি দেওয়া হবে, কথা কম ক (বল)’ বলে ১,০০০ টাকা ভাড়া দেয়।

    ঘটনার সত্যতা নিশ্চিত করে অভিযানিক দলের প্রধান গাইবান্ধা রেলওয়ের নিরাপত্তা বিভাগের হাবিলদার আব্দুল মজিদ সরকার বলেন, গোপন তথ্যের ভিত্তিতে ব্রিজরোডের আশা ভাঙারির দোকানে অভিযান পরিচালনা করা হয়। এই সময় দোকান মালিক পালিয়ে গেলেও ইজিবাইক চালকসহ ৩ জনকে মালামালসহ হাতেনাতে আটক করা হয়। তাদের কাছে থেকে আনুমানিক ৩ ফিট দৈর্ঘ্যের ৯ পিস রেল লাইন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত রেল লাইনগুলো ফুলছড়ি উপজেলার বালাসি ঘাটের।

    এই ব্যাপারে বোনারপাড়া রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ খাইরুল ইসলাম তালুকদার বলেন, উদ্ধারকৃত মালামালের লিস্ট করে সেগুলো সংশ্লিষ্ট বিভাগে জমা দেওয়া হয়েছে। আটককৃত আসামি ছাড়াও এ কাজে সঙ্গে জড়িতদের নাম উল্লেখ করে গাইবান্ধা সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

  • নকল সোনার প্রলোভনে দেখিয়ে গৃহবধূর ৫০,০০০ টাকা হাতিয়ে নিল প্রতারক

    ঠাকুরগাঁওয়ে নকল সোনার বার দেখিয়ে এক গৃহবধূর কাছ থেকে ৫০,০০০ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। গতকাল বুধবার দুপুরে সদর উপজেলার ২৯ মাইল এলাকার দিনাজপুর-ঠাকুরগাঁও মহাসড়কে এই ঘটনাটি ঘটেছে।

    ভুক্তভোগী পরিবার জানান, বেলা একটার দিকে দিনাজপুরের বটতলী বাজারে বোনের পাওনা ৫০,০০০ টাকা নিয়ে যাচ্ছিলেন রাহেলা বেগম। এই সময় যাত্রীবেশী এক প্রতারকের ফাঁদে পড়ে ওই টাকা খোয়ান তিনি।

    ভুক্তভোগী মোছাঃ রাহেলা বেগম বলেন, গতকাল বুধবার দুপুরে ২৯ মাইল বাজার থেকে বটতলি বাজারে যাওয়ার জন্য অটোরিকশায় ওঠেন তিনি। এই সময় অটোরিকশায় এক যুবক যাত্রী হিসেবে বসে ছিলেন। অটোরিকশাটি কিছু দূর যাওয়ার পর ১০ টাকায় মোড়ানো নকল সোনার বারটি হাতে নেন ওই যুবক। এর সাথে একটি চিরকুটও ছিল। নিজেকে অক্ষরজ্ঞানহীন বলে অটোচালককে সেই চিরকুট পড়তে দেন তিনি।

    অটোচালক উচ্চ স্বরে পড়ে শোনান, সিঙ্গাপুর প্রবাসী তাঁর মেয়ের জন্য ২২ ক্যারেটের সোনার বারটি ৪ লক্ষ টাকায় কিনেছেন। এটি যত্ন করে রাখতে বলেছেন তিনি। এই সময় কথার ফাঁদে পড়ে রাহেলা নিজের কাছে থাকা ৫০,০০০ টাকা প্রতারকের হাতে তুলে দিয়ে সোনার বারটি নিয়ে নেন। প্রতারক নেমে গেলে তিনি বুঝতে পারেন যে সোনার বারটি নকল এবং তিনি প্রতারণার শিকার হয়েছেন।

    ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি এম ফিরোজ ওয়াহিদ বলেন, প্রতারক চক্র টার্গেট করে নারীদের বিভিন্নভাবে প্রলোভিত করে এই ধরনের অপরাধ করে থাকে। থানায় লিখিত অভিযোগ আসলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • জমি নিয়ে বিরোধীতায় বড় ভাইয়ের হাতে ছোট ভাইয়ের খুন

    জমি নিয়ে বিরোধীতায় দিনাজপুরে আপন ছোট ভাইকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দিনাজপুর পৌরসভার পশ্চিম বালুয়াডাঙ্গা এলাকায় এই মর্মান্তিক ঘটনাটি ঘটে।

    নিহত রাসেল রেজা বাবু শহরের পশ্চিম বালুয়াডাঙ্গা এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল বীর মুক্তিযোদ্ধা মোঃ হাসান আলীর ছেলে।

    কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফরিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এই ঘটনায় কাউকে এখন পর্যন্ত গ্রেফতার করা হয়নি।’ তবে নিহতের বাবা বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান পুলিশ এই কর্মকর্তা।

    পুলিশ ও নিহতের স্বজনদের সূত্রে জানা যায়, গতকাল (বুধবার) সকালে নিহত রাসেল রেজা বাবুর (২৪) সাথে তার বড় ভাই মোঃ মাসুদ রানার জায়গা-জমি নিয়ে ঝগড়া হয়। এর একপর্যায়ে বড় ভাই, তার স্ত্রী মোছাঃ রিমা বেগম ও ছেলে মোঃ ফারহান আলী রনক কুড়াল দিয়ে রাসেল রেজার মাথায় ও পায়ে আঘাত করে জখম করেন।

    পরে গুরুতর আহত অবস্থায় তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আইসিইউ (ইনটেনসিভ কেয়ার ইউনিট) এ ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বিকেলের দিকে তিনি মারা যান।

    নিহতের খালা আখতারা জানান, মাসুদ রানা সব সময় তার বাবা-মাকে টাকা-পয়সার জন্য চাপ দিত। স্ত্রীও বিভিন্ন বিষয় নিয়ে ঝগড়ায় লিপ্ত হতো। ঘটনার দিন গতকাল বুধবার সকালে ঝগড়ার একপর্যায়ে তার ছোট ভাই রাসেল রেজাকে কুড়াল দিয়ে কুপিয়ে ও লাঠি দিয়ে পিটিয়ে মারাত্মক জখম করে। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

    নিহতের মামা আল আমিন জানায়, তার বড় ভাগনে মাসুদ রানা নেশা করত। সব সময় টাকা পয়সা নিয়ে ঝামেলা করত। টাকা না দিলে ছোট ভাইকে হত্যার হুমকিও দিতেন তিনি। শেষ পর্যন্ত ছোট ভাইকে মেরে ফেলেন। এই ঘটনায় দোষীর সর্বোচ্চ শাস্তির দাবি করেন তিনি।

  • পলাশবাড়ী ৫ নং ইউপি চেয়ারম্যান পদত্যাগ করেছেন

    আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এ চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করতে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ৫নং মহদীপুর ইউনিয়ন পরিষদের দুইবারের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী-লীগ সাধারণ সম্পাদক তার পদ থেকে পদত্যাগ করেছেন মোঃ তৌহিদুল ইসলাম মন্ডল।

    গতকাল বুধবার দুপুরে পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে তিনি পদত্যাগ পত্র জমা দেয়।

    পদত্যাগের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসান।

    উল্লেখ্য, মোঃ তৌহিদুল ইসলাম মন্ডল পলাশবাড়ী পৌর শহরের গিরিধারীপুর গ্রামের বাসিন্দা মৃত গোলাম মোস্তফা মন্ডলের পুত্র এবং তার গ্রামের বাড়ী ৫নং মহদীপুর ইউনিয়নের বিশ্রামগাছী। তিনি উপজেলা আওয়ামী-লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছে।

  • বিএনপি নেতা সোহেলের মুক্তি দাবিতে রংপুরে মানববন্ধন

    বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খাঁন সোহেলের বিরুদ্ধে মামলা প্রত্যাহার এবং মুক্তির দাবিতে রংপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে রংপুর মহানগর বিএনপি।

    দুপুরে গ্র্যান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্য্যালয়ে মহানগর বিএনপির আহবায়ক শামসুজ্জামান সামুর সভাপতিত্বে আরও উপস্থিত ছিল, যুগ্ম আহবায়ক আব্দুস সালাম, জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু, মহানগর মহিলা বিএনপির আহবায়ক এ্যাডভোকেট রেজেকা সুলতানা ফেন্সি, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ইমরান হোসেন, মহানগর কৃষক দলের আহবায়ক শাহ্ নেওয়াজ লাবু, মহানগর যুবদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ মুরাদ, মহানগর ছাত্রদলের সদস্য সচিব মোঃ রবিউল ইসলাম রবি সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

    এই সময় বক্তারা অবিলম্বে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খাঁন সোহেলের সকল মামলা প্রত্যাহার এবং মুক্তির দাবি জানান।

  • গাইবান্ধায় ছুরিকাঘাতে এক যুবকের খুন

    গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে গরু চুরির বিচার ও মামলার জেরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে মোঃ রাহিদুল ইসলাম বাবু (৩২) নামে এক যুবক খুন হয়েছেন।

    নিহত রাহিদুল ইসলাম ওই ইউনিয়নের পূর্বগোপালপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে।

    গতকাল বুধবার (১৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাহিদুলের মৃত্যু হয়। এর আগে সাড়ে ৮টার দিকে উপজেলার মহদীপুর ইউনিয়নে আমলাগাছি-ঢোলভাঙা সড়কের বেলতলা এলাকায় এই হামলার শিকার হন তিনি।

    বিষয়টি নিশ্চিত করে পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমারুজ্জামান জানান, সম্প্রতি এলাকায় গরু চুরির বিচার-মামলার জেরে বাবুর ওপর ক্ষিপ্ত ছিল প্রতিপক্ষরা। এরই ধারাবাহিকতায় গত রাতে আমলাগাছি-ঢোলভাঙা সড়কের বেলতলা এলাকায় বাবুর ওপর হামলা চালায় রমজান, খলিল, খাইরুলগংরা।

    হামলাকারীদের ছুরির আঘাত বাবুর বুক ভেদ করে হার্ট পর্যন্ত পৌঁছায় তার মৃত্যু হয়েছে প্রাথমিক ভাবে ধারণা করা হয়।

  • গাইবান্ধায় ৪৬ জুয়াড়ি গ্রেফতার

    গাইবান্ধা জেলা পুলিশ গত ২৪ ঘণ্টার অভিযানে ৪৬ জন জুয়াড়িকে গ্রেফতার করেছে। এই ঘটনায় বিভিন্ন থানায় আটটি মামলা রুজু হয়েছে।

    আজ বুধবার বিষয়টি নিশ্চিত করেন গাইবান্ধার পুলিশ সুপার মোঃ কামাল হোসেন।

    পুলিশ জানায়, দেশব্যাপী অষ্টমীর অনুষ্ঠানকে ঘিরে গাইবান্ধার ৭ টি উপজেলার বিভিন্ন এলাকায় মেলা বসেছে। ওই মেলায় বিচ্ছিন্নভাবে জুয়ার আসর বসানোর চেষ্টা করছিল একটি সংঘবদ্ধ চক্র। জেলার বিভিন্ন উপজেলার পুলিশ স্ব-স্ব এলাকায় এই অভিযান পরিচালনা করে। গতকাল মঙ্গলবার থেকে আজ বুধবার পযন্ত অভিযানে ৪৬ জন জুয়াড়িকে গ্রেফতার করা হয়। একই সাথে জুয়া খেলায় ব্যবহৃত তাঁবু, গুটি, তাস ও নগদ ২৪,৬৩৫ টাকা জব্দ করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

    পুলিশ সুপার কামাল হোসেন বলেন, এই ঘটনায় বিভিন্ন থানায় ৮টি মামলা রুজু হয়েছে। জুয়াবিরোধী এ অভিযান অব্যাহত থাকবে। কোথাও জুয়ার আসর বসানোর সুযোগ নেই বলেও মন্তব্য করেছেন তিনি।

  • কালীগঞ্জে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদলের নেতা

    লালমনিরহাট জেলার কালীগঞ্জে আয়নাল হক নামে এক যুবলীগ কর্মীর পায়ের রগ কাটার অভিযোগ উঠেছে যুবদল নেতা এবং ইউপি সদস্য রমজান আলীর বিরুদ্ধে।

    গত সোমবার (১৫ এপ্রিল) গভীর রাতে কাকিনা ইউনিয়নের মহিষামুড়ি এলাকায় এই ঘটনাটি ঘটে।

    আহত আয়নাল উপজেলার কাকিনা ইউনিয়নের মহিষামুড়ি এলাকার ছেলে। তিনি কাকিনা ইউনিয়ন যুবলীগের কর্মী।

    অভিযুক্ত রমজান আলী কাকিনা ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি এবং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য।

    জানা যায়, ইউপি সদস্য রমজান আলী ক্ষমতার দাপট দেখিয়ে দীর্ঘদিন থেকে ওই এলাকায় নির্মিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সরকারি ঘর ভূমিহীন মানুষের নিকট বিক্রি করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেন। গত সোমবার ঘর না পাওয়া একজন ইউপি সদস্য রমজান আলীর কাছে টাকা ফেরত চান। এতে ক্ষিপ্ত হয়ে রমজান ও তার বাহিনী যুবলীগ কর্মী আয়নালের ওপর হামলা করে তাকে হাতুড়ি ও বল্লম দিয়ে পিটিয়ে আহত করেন। একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে তার পায়ের রগ কেটে দেয়।

    পরবর্তীতে রক্তাক্ত অবস্থায় আহত আয়নালকে স্থানীয়রা উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিলে চিকিৎসক তার অবস্থা গুরুতর দেখে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে স্থানান্তর করেন। বতর্মানে আয়নাল রমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

    স্থানীয়রা জানান, যুবদল নেতা রমজান আলী ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে এলাকায় গড়ে তুলেছেন ‘রমজান বাহিনী’ নামে সন্ত্রাসী বাহিনী। এই রমজান বাহিনী চরের জমি দখলসহ নানা অনিয়মের সাথে জড়িত। ভয়ে তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পান না।

    কালীগঞ্জ থানার ওসি ইমতিয়াজ কবীর বলেন, ঘটনাটি সম্পর্কে শুনেই প্রাথমিক তদন্ত করা হয়েছে। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • পীরগাছায় পানিতে ডুবে এক কিশোরের মৃত্যু

    রংপুর জেলার পীরগাছায় গ্রামের বাড়িতে ঈদ করতে এসে পুকুরের পানিতে ডুবে মারা গেছে মঈনুল হোসেন মাহিন (১৩) নামের এক কিশোর।

    গতকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে উপজেলার কৈকুড়ি ইউনিয়নের দিলালপাড়া গ্রামে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। মৃত মাহিন ওই গ্রামের আজগর আলীর ছেলে।

    জানা গেছে, মাহিনের বাবা আজগর আলী পরিবারসহ জীবিকার তাগিদে ঢাকায় থাকেন। ঈদ করার জন্য মাহিন ও তার পরিবার কিছুদিন আগে গ্রামের বাড়িতে আসে।

    গতকাল মঙ্গলবার দুপুরে মাহিন গ্রামের বন্ধু-ভাইদের নিয়ে পুকুরের পানিতে গোসল করতে নামে। এই সময় সে পানির গভীরে চলে গেলে সাঁতার না জানায় ডুবে যায়। পরে সঙ্গীদের চিৎকারে লোকজন এগিয়ে এসে তাকে মৃত অবস্থায় পুকুরের পানি থেকে উদ্ধার করে। মাহিন সাভারের আশুলিয়ার গাজীরচর আলিয়া মাদ্রাসায় ৭ম শ্রেণিতে পড়ত। এই বিষয়ে পীরগাছা থানার ওসি (তদন্ত) সেলিমুর রহমান বলেন, বিষয়টি সম্পর্কে আমার জানা নেই। খোঁজ নিয়ে লোক পাঠাচ্ছি।

  • কুড়িগ্রামে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

    কুড়িগ্রাম জেলার নাগেশ্বরীতে মাছ ধরতে গিয়ে পুকুরে ডুবে আহাদ (৫) এবং আফরোজা (৭) নামের দুইজন শিশুর মৃত্যু হয়েছে।

    মৃত আহাদ নাগেশ্বরীর আমতলা এলাকার মোঃ মমিনুল ইসলামের ছেলে ও আফরোজা ওই এলাকায় নানা বাড়িতে থাকতো।

    আজ বুধবার (১৭ এপ্রিল) দুপুরে উপজেলার নেওয়াশি ইউনিয়নের পশ্চিম সুখাতি গ্রামের বোডঘর এলাকায় এ ঘটনা ঘটে। শিশু দুইজন সম্পর্কে খালাতো ভাই-বোন।

    স্থানীয়রা জানায়, নিহত আহাদ ও আফরোজাসহ ৩ জন শিশু বাড়ির পাশে পুকুরে মাছ ধরতে যায়। এই সময় বাড়ির লোকজন সবাই কাজে ব্যস্ত থাকায় তাদের খবর রাখতে পারেননি। কিছুক্ষণ পর এক শিশু বাড়িতে ফিরে আসলেও বাকি দুইজনের খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে ফিরে আসা শিশুটিকে জিজ্ঞাসা করলে বাকি দুইজন পুকুরের পানিতে পড়েছে বলে জানতে পারে পরিবারের লোকজন। পরে পুকুরে নেমে খোঁজাখুঁজির একপর্যায়ে দুইজনকে ডুবন্ত অবস্থায় পাওয়া যায়। পরে তাদের নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দ্বায়িত্বরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

    নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপ কুমার সরকার বলেন, ঘটনাস্থানে রয়েছি। বিষয়টির খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • খানসামায় হাতি দিয়ে চাঁদাবাজির অভিযোগে দুইজনকে কারাদণ্ড

    হাতি দিয়ে দিনাজপুর জেলার খানসামায় চাঁদাবাজি করার দায়ে ভ্রাম্যমাণ আদালতে দুইজন যুবককে ৬ মাস করে কারাদণ্ড দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তাজ উদ্দিন।

    সাজাপ্রাপ্ত দুইজন যুবককে আজ বুধবার জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এমন অভিযানে শাস্তি দেওয়ায় স্থানীয়রা স্বস্তি পেয়েছে।

    দণ্ডপ্রাপ্তরা হলেন, চাপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার কাজলা গ্রামের মোঃ সাগর ইসলামের ছেলে মোঃ আজিজুল হক (২১) ও শিবগঞ্জ উপজেলার হুদাবালা গ্রামের সুবহান আলীর ছেলে মোঃ ইয়াছিন ইসলাম (২০)।

    গতকাল মঙ্গলবার দিবাগত সন্ধ্যায় খানসামা ডিগ্রি কলেজের সামনে থেকে হাতিসহ দুইজন মাহুতকে আটক করে উপজেলা প্রশাসন, পুলিশ, ফায়ার সার্ভিস ও বনবিভাগ। পরে আটক দুইজন মাহুতকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে সাজা প্রদান এবং হাতিটিকে অন্য এক মাহুতের জিম্মায় হস্তান্তর করে উপজেলা বন বিভাগ।

    এই সময় উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক নুরুন নাহার, অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোজাহারুল ইসলাম ও উপজেলা বন কর্মকর্তা মঞ্জুরুল কাদের।

    জানা গেছে, দীর্ঘদিন থেকে খানসামা উপজেলার বিভিন্ন সড়কে হাতিদের ব্যবহার করে পথচারীদের কাছে চাঁদা আদায় করে মাহুতরা। এতে জনগণ সংক্ষুব্ধ হয়। এই ক্ষুব্ধ নিরসনে সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাদের আটক করে।

    বিষয়টি নিশ্চিত করে খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজ উদ্দিন বলেন, জোরপূর্বক বন্যপ্রাণী ব্যবহার করে চাঁদাবাজি অমানবিক একটি বিষয়। এটি মেনে নেওয়া যায় না, তাই জনগণের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ অনুযায়ী তাদের শাস্তি দেওয়া হয়েছে।

    এ বিষয়ে খানসামা থানার ওসি মোঃ মোজাহারুল ইসলাম বলেন, হাতি দিয়ে চাঁদাবাজি করার অপরাধে সাজাপ্রাপ্ত দুইজন যুবককে বুধবার সকালে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

  • নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে এক যুবকের মৃত্যু

    ট্রেনে কাটা পড়ে মহাদেব (৩২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। আজ বুধবার (১৭ এপ্রিল) সকালে জেলা সদর উপজেলার পলাশবাড়ির তরুণীবাড়ী এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।

    নিহত মহাদেব জামিরবাড়ী জলিলপাড়ার বিমল চন্দ্র রায়ের পুত্র।

    পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে ঢাকাগামী চিলাহাটি এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে মারা যান মহাদেব। স্থানীয়রা বিষয়টি দেখে থানায় জানান।

    সৈয়দপুর রেলওয়ে থানার ওসি একে এম নুরুল ইসলাম বলেন, আইনি প্রক্রিয়া শেষ করে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

  • কিশোরগঞ্জে পাঁচতলা ভবন থেকে পড়ে এক ব্যাক্তির মৃত্যু

    পাঁচতলা ভবনের ছাদ থেকে পড়ে আবু সাঈদ (৪৫) নামে একজন ব্যাক্তির রহস্যজনক মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার(১৬ এপ্রিল) সন্ধ্যার পর নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলা শহরের প্রাণী সম্পদ অফিস মোড়ে অবস্থিত দাদন ব্যবসায়ী মোঃ শরিফুল ইসলামের পাঁচতলা বাসার ছাদ থেকে এই মর্মান্তিক দুর্ঘটনায়টি ঘটে।

    নিহত আবু সাঈদ উপজেলা সদরের গদা এলাকার মৃত জোবান উদ্দিনের ছেলে। ঘটনার পর থেকে উক্ত পাঁচতলা ভবন মালিক দাদন ব্যবসায়ী মোঃ শরিফুল ইসলাম গাঁঢাকা দেয় ও তার মোবাইল বন্ধ পাওয়া যায়।
    পুলিশ ওই ভবনের সিসি ক্যামেরার ভিডিও সংগ্রহ করেছেন। এতে দেখা যায়, পাঁচতলা বাসার ছাদে উঠে পড়েন আবু সাঈদ। এরপর ওই বাড়ির ছাদে সিসি ক্যামেরা না থাকায় তা রহস্য দেখা দিলেও তিনি যখন ছাদ থেকে মাটির নিচে পড়ে যাচ্ছিল তখনকার দৃশ্য সিসি ক্যামেরায় ধরা পড়ে। তবে ছাদে দ্বিতীয় কোন ব্যাক্তি ছিলেন কিনা তা কেউ নিশ্চিত হতে পারেননি। পরে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যায়।

    পুলিশ ও এলাকাবাসী জানায়, প্রায় ৫ বছর আগে সাঈদের সাথে স্ত্রীর বিবাহ বিচ্ছেদ ঘটলে একমাত্র পুত্র সন্তান সহ স্ত্রী বাবার বাড়ি চলে যায়। সেই সময় নিজের ঘরবাড়ি ছেড়ে তিনি কিশোরগঞ্জ বৃদ্ধাশ্রমে বসবাস করতেন। পরে পুনরায় নিজ বাড়িতে ফিরে যান এবং স্বাভাবিকভাবে হালকৃষি ও হাটবাজার করতেন।

    এই ঘটনায় আজ বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল) কল্লোল কুমার দত্ত। থানার ওসি পলাশ চন্দ্র মন্ডল বলেন আমরা হাসপাতাল থেকে মরদেহ উদ্ধার করে বুধবার দুপুরে জেলার মর্গে ময়না তদন্ত করা হয়। এ ঘটনায় প্রাথমিকভাবে একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। ময়না তদন্তের রির্পোট পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • আদিতমারীতে গ্যাস পাইপের পিলার ভেঙে এক স্কুল ছাত্রের মৃত্যু

    বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের সেচ পাম্পের পুরনো গ্যাস পাইপের পিলার ভেঙে মোঃ আল আমিন (১৫) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলায় সারপুকুর ইউনিয়নের রইসবাগ এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।

    মৃত আল আমিন একই এলাকার আব্দুল কাদের জিলানীর ছেলে এবং স্থানীয় রইসবাগ হরিদাস উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল।

    পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার রইসবাগ এলাকায় জমিতে সেচ দিতে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ একটি সেচ পাম্প গড়ে তুলে। যার দেখাশোনা করতেন স্থানীয় রজনি সরকারের ছেলে পুষ্প চন্দ্র। সেই সেচের আওতায় স্থানীয়দের মত বোরো চাষাবাদ করেছেন আল আমিনের বাবা আব্দুল কাদের।

    গতকাল মঙ্গলবার দুপুরে নিজেদের বোরো ক্ষেতে কাজ শেষে বরেন্দ্রের ওই সেচ পাম্পের পাশে পানি পান করতে যায় আল আমিন। এই সময় ওই পাম্পের পুরনো একটি গ্যাস পাইপের পিলার ভেঙে তার শরীরে পড়লে ঘটনাস্থানেই সাথে সাথে তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা পিলারে চাপা তার মরদেহ দেখে পুলিশে খবর দেয়। পুলিশ মরদেহ উদ্ধার করে।

    এই ঘটনায় মৃতের বাবা আব্দুল কাদের জিলানী আদিতমারী থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

    আব্দুল কাদের জিলানী বলেন, তাদের পাম্পের পিলার দীর্ঘ দিন থেকে ভাঙ্গা ছিল। তারা জেনেও তা সংস্কার করেনি। তাদের ভুলে আমি আমার একমাত্র ছেলেকে হারালাম। আমি এর বিচার চাই।

    আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী বলেন, বরেন্দ্রের সেচ পাম্পের পুরনো গ্যাস পাইপ ভেঙে পড়ে আল আমিন নামে এক স্কুল ছাত্র মারা গেছে। ঘটনাস্থানে অফিসার পাঠানো হয়েছে। তদন্ত করে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • রংপুরে এক নারীর মরদেহ উদ্ধার

    মঙ্গলবার সকালে নগরীর শাপলাচত্বর হাজীপাড়া চামড়াপট্রিতে স্বামীর ঘর থেকে মরদেহটি উদ্ধার করা হয়। বৃষ্টি মিঠাপুকুর উপজেলার বুজরুগ মহাদেবপুর এলাকার মোঃ বাদশা মিয়ার মেয়ে।

    রংপুর নগরীর কুঠিপাড়ায় নানার বাড়িতে থেকে পড়াশোনা করতো সে। আনুমানিক ৮/৯ মাস আগে নগরীর চামড়াপট্রির মোঃ সাইফুল ইসলামের ছেলে মোঃ সাগর মিয়ার সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে একপর্যায়ে বিয়ে হয়।

    বৃষ্টির শ্বাশুড়ি মোছাঃ আনজেনা বেগম বলেন, রাতে মুড়ি খাওয়া নিয়ে লাগছে। আমার বউ দুইটা মোবাইল ভাঙ্গি ফেলছে। রাতে ওমার মিমাংসা হইলো হয়া ছেলেকে আমার বুকের মধ্যে নিয়েছে। সকালে উটি আমার ছেলে খোজাখুজি করে দেখে বৃষ্টি ফাসে ঝুলতেছে। পরে ডাক্তার আনিয়া ধরি ফাঁস থাকি খুলাইছি।

    বৃষ্টির খালা মোছাঃ মনোয়ারা বেগম বলেন, ফাঁস দেওয়ার কোন প্রশ্নই উঠে না। আমি জিন্দিগিও মানবোনা যে আমার ভাগ্নী আত্মহত্যা করছে। এখানে আত্মহত্যার কোন পরিস্থিতি নাই। আমার বিশ্বাস মারি ফেলছে। এটার সুষ্ঠু একটা তদন্ত চাই।

    পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ৮/৯ মাস আগে বৃষ্টি ও সাগরের প্রেম হয়। এক পর্যায়ে বিয়ে দেন বৃষ্টির বাবা। সোমবার রাতে স্বামী স্ত্রীর মধ্যে মুড়ি খাওয়া নিয়ে কথা কাটাকাটি হয় এক পর্যায়ে মীমাংসা ও হয়। রাতে ঘুমাতে যায়। সকাল বেলা উঠে সাগর বিছানায় স্ত্রীকে দেখতে না পেরে গলায় ফাঁস অবস্থায় দেখতে পান। পারে সাগরেরে মা ডাক্তার নিয়ে গেলে তাকে মৃত্যু ঘোষণা করে।

    রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ বলেন, মেয়েটির বাবা মা ঢাকা থেকে আসতেছে তারপর সিদ্ধান্ত নেয়া হবে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে। তবে ওই গৃহবধূকে আমরা নামানো অবস্থায় পেয়েছি।

  • সৈয়দপুরে এক তরুণীর লাশ উদ্ধার

    নীলফামারী জেলার সৈয়দপুরে মোছাঃ মোর্শেদা খাতুন (১৯) নামে এক তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

    গতকাল সোমবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় শহরের লক্ষনপুর এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়।

    মৃত মোর্শেদা ঐ এলাকার মোকছেল আলীর মেয়ে। বিষয়টি নিশ্চিত করেছেন সৈয়দপুর থানার ওসি শাহ আলম।

    জানা গেছে, মোর্শেদা সন্ধ্যায় তার শয়নকক্ষে দরজা বন্ধ করে ঘুমাতে যান। পরে স্বজনরা ডাকাডাকি করলে সাড়া না পেয়ে জানালা দিয়ে দেখেন ঘরের আড়ার সাথে তার লাশ ঝুলছে। পরে স্বজনরা থানার খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

    ওসি শাহ আলম বলেন, লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। আজ মঙ্গলবার মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

  • পাটগ্রামে পানিতে ডুবে স্কুল ছাত্রীর মৃত্যু

    লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের গুড়িয়াটারী গুচ্ছগ্রাম এলাকায় পুকুরে ডুবে আঁখি মনি (১১) নামে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হয়েছে।

    গতকাল সোমবার (১৫ এপ্রিল) দুপুরে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে। এই সময় অন্যান্য চার সহপাঠী পানিতে ডুবে অসুস্থ হয়ে পড়ে।

    স্থানীয়রা জানান, উপজেলার বুড়িমারী ইউনিয়নের ৮ নাম্বার ওয়ার্ডের গুড়িয়াটারী গুচ্ছগ্রাম এলাকার নিজ বাড়ি থেকে বেলা ১২টার দিকে খেলার জন্য বের হয়ে যায় আঁখি মনিসহ সমবয়সী ৫/৬ জন সহপাঠী। এই সময় তারা বাড়ির পাশের পুকুরে গোসল করতে নেমে ডুবে যায়।পরিবারের সদস্যরা তাদেরকে খুঁজতে থাকেন। পরে নিখোঁজ শিশুদের পুকুরে অসুস্থ অবস্থায় উদ্ধার করেন স্থানীয়রা। তাদের পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আঁখি মনিকে মৃত ঘোষণা করেন।

    আহত অপর ৪ জন শিশু হলো- ওই এলাকার মোঃ মফিজুল ইসলামের মেয়ে মোছাঃ মল্লিকা আক্তার (১১), মোখলেছুর রহমানের মেয়ে মোছাঃ সুমা আক্তার (১২), নাইম (১০), আব্দুল গফুরের মেয়ে মোছাঃ শারিকা আক্তার (১২)। শারিকা আক্তারের অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। মৃত আঁখি মনি ওই এলাকার মোঃ শরিফুল ইসলাম মেয়ে। আঁখি মনি স্থানীয় একটি বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী বলে জানা গেছে।

    এই বিষয়ে বুড়িমারী ইউনিয়ন পরিষদের ৮ নাম্বার ওয়ার্ডের ইউপি সদস্য হাসানুজ্জামান হাসান বলেন, ‘শুনেছি বেলা ১২টার দিকে বাড়ি থেকে খেলতে যায় আঁখিসহ বেশ কয়েকজন। এই সময় সবার অজান্তে পুকুরে ডুবে আঁখির মৃত্যু হয়।

  • রাণীশংকৈলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু

    ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার রাজোর সামরাই মন্দিরপাড়া গ্রামে নরেশ আমাশু রায়ের নির্মানাধীণ বাড়িতে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে পরিক্ষিত রায় নামে একজন নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে এই ঘটনাটি ঘটে।

    মুত পরিক্ষিত রায় উপজেলার চোপড়া উত্তর পাড়ার খিরেন্দ্র চন্দ্র রায়ের পুত্র। সে প্রতিদিনের ন্যায় স্থানীয় রাজমিস্ত্রী সুমনের সঙ্গে কাজ করতে যায়।

    স্থানীয় ইউপি চেয়ারম্যান জিতেন্দ্রনার্থ রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে।

    পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার দিন উপজেলার রাজোর মন্দির পাড়া এলাকায় নরেশ আমাশু রায়ের নির্মাণাধীন ভবনে ৫ জন শ্রমিক কাজ করছিলেন। এই সময় অসাবধানতাবশত পরিক্ষিত রায় রড কাটার জন্য ড্রিল মেশিনে বৈদ্যুাতিক সংযোগ দিতে গিয়ে ছেঁড়া তারের সাথে জড়িয়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে পীরগঞ্জ উপজেলা স্বাস্থা কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

    পীরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল আনাম ডন ঘটনাটির সত্যতা নিশ্চিত করে জানান, মরদেহ আমাদের হেফাজতে রয়েছে এ জন্য রাণীশংকৈল থানায় আমরা একটি বার্তা পাঠিয়েছি। যাচাই বাচাই শেষ করে বার্তার উত্তর পেলেই মরদেহ হস্তান্তর করা হবে।

  • মিঠাপুকুরে ঝুলন্ত মরদেহ উদ্ধার

    রংপুর জেলার মিঠাপুকুরে মোঃ রিয়াদ হোসেন (১৬) নামে এক কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

    গতকাল সোমবার (১৫ এপ্রিল) দুপুরে উপজেলার লতিবপুর ইউনিয়নের জায়গীরহাট চৌধুরীবাড়ি (হেতমপুর) গ্রামের এক জঙ্গল থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

    রিয়াদ ওই এলাকার মোঃ জাকির হোসেন ড্রাইভারের ছেলে।

    পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার সন্ধ্যায় রিয়াদ হোসেন বাড়ি থেকে স্থানীয় জায়গীর বাজারে যাওয়ার উদ্দেশ্যে বের হয়। এরপর রাতে আর বাড়ি ফেরেনি। রাতে তার বাড়ির লোকজন অনেক খোঁজাখুঁজি করেও তার কোন খোঁজ পায়নি। পরে গতকাল সোমবার দুপুরের দিকে জঙ্গলের পাশে গাছে ঝুলন্ত অবস্থায় রিয়াদ হোসেনের মরদেহ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থান থেকে মরদেহ উদ্ধার করে।

    মৃত রিয়াদ হোসেন মাদকাসক্ত ছিলেন এবং পারিবারিক কলহের জেরে তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে স্থানীয়রা।

    মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ বলেন, এই বিষয়ে মিঠাপুকুর থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে। মরদেহর সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে প্রকৃত ঘটনা জানা যাবে। পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন অভিযোগ করা হয়নি।

  • আগামীকাল তৃতীয় ধাপের উপজেলা ভোটের তফসিল ঘোষণা

    আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদের ৩য় ধাপের নির্বাচনের তফসিল আগামীকাল বুধবার (১৭ এপ্রিল) ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন (ইসি)। এদিন কমিশনের ৩১তম বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

    নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, আগামীকাল বুধবার দুপুরে আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে ঐ বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল সভাপতিত্ব করবে।

    জানা যায়, সভার আলোচ্য সূচিতে উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপের তফসিলের বিষয়টি রাখা হয়েছে। বৈঠকে কমিশন যদি সিদ্ধান্ত নেয়, তাহলে তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে।

    এর আগে, উপজেলা নির্বাচনের প্রথম ও দ্বিতীয় ধাপের তফসিল ঘোষণা করে ইসি। আগামী ৮ মে প্রথম ধাপে ১৫২টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে আর ২য় ধাপের ১৬১ উপজেলার ভোটগ্রহণ করা হবে ২১ মে।

    আগামী ২৩ মে প্রথম ধাপের ভোট অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে কমিশন। এবারের উপজেলা নির্বাচনে বাধ্যতামূলকভাবে অনলাইনে মনোনয়ন পত্র জমা দেওয়ার বিধান রেখে নতুন বিধিমালা করেছে ইসি। সেই অনুযায়ী প্রথম ধাপের মনোমন জমা দেওয়ার শেষ তারিখ ছিল গতকাল সোমবার (১৫ এপ্রিল)।

  • তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি সেলসিয়াসে

    দেশের অধিকাংশ এলাকার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বইছে গরম বাতাস। এই অবস্থা চলবে সপ্তাহজুড়ে। এরই মধ্যে দেশে তাপমাত্রা ছাড়িয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াস। এতে গরমে হাঁসফাঁস করছে জনজীবন।

    আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খেপুপাড়ায় (পটুয়াখালীর কলাপাড়া) ৪০.২ ডিগ্রি সেলসিয়াস।

    গতকাল সোমবার বিকেলে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক এই তথ্য জানান।

    তিনি জানান, আজকে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খেপুপাড়ায় (পটুয়াখালীর কলাপাড়া) ৪০.২ ডিগ্রি সেলসিয়াস। খেপুপাড়ায় একদিনের ব্যবধানে তাপমাত্রা বেড়েছে ১.২ ডিগ্রি সেলসিয়াস। রবিবার খেপুপাড়ায় সর্বোচ্চ ৩৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রোববার রাঙ্গামাটিতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস।

    তিনি আরও বলেন, আজ রাজধানী ঢাকার তাপমাত্রাও কিছুটা বেড়েছে। ঢাকায় আজ সর্বোচ্চ ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা গতকাল ছিল ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস।

    এদিকে আবহাওয়া অফিসের পূর্বাভাস জানায়, আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে রংপুর ও নীলফামারী জেলাসহ রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

    এর ফলে সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও আবহাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়।

  • বালিয়াডাঙ্গীতে অভিমানে এক বৃদ্ধার আত্মহত্যা

    ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গীতে মোছাঃ জাহানারা বেগম (৬০) নামের এক বৃদ্ধার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে।

    গতকাল সোমবার রাতে উপজেলার দুওসুও ইউনিয়নের ছাগলডাঙ্গী গ্রামে এই ঘটনা ঘটে। আজ সকালে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। জাহানারা ওই গ্রামের বজির উদ্দীনের স্ত্রী।

    মোছাঃ জাহানারা বেগমের স্বজনেরা জানান, মেয়ে ও তাঁর স্বামীকে ঈদে কাপড়চোপড় দিতে না পারায় ৫ দিন ধরে মন খারাপ ছিল তাঁর। গতকাল সোমবার বিকেল থেকে নাওয়া-খাওয়া বন্ধ করে দেন তিনি। চেষ্টা করেও তাঁকে কিছু খাওয়াতে পারেনি কেউ। রাতে না খেয়ে ঘুমিয়ে পড়েন তিনি। আজ মঙ্গলবার ভোরে ঘুম থেকে উঠতে দেরি হওয়ায় ঘরে গিয়ে দেখা যায় তিনি গলায় ফাঁস দিয়েছেন।

    বৃদ্ধার বড় ছেলে মোঃ জাহাঙ্গীর আলম বলেন, ‘এ বছর অভাবের কারণে ঈদে জামাই, মেয়ে ও নাতিদের কাপড়চোপড় দিতে পারেননি মা। এই জন্য একাধিকবার আফসোস করেছেন। গত রবিবার মেয়েকে বলেই ফেলেছিলেন, এমন জীবন রাখবেন না তিনি। আজ তাই করলেন।’

    স্থানীয়রা জানান, অন্যের বাড়িতে দিনমজুরি করে জীবিকা নির্বাহ করলেও একমাত্র মেয়েকে খুব ভালোবাসতেন মোছাঃ জাহানারা বেগম। ঈদে মেয়েকে উপহার দেওয়ার চেষ্টা করলেও অভাবের কারণে সম্ভব হয়নি।

    এই বিষয়ে জানতে চাইলে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ফিরোজ কবির বলেন, পুলিশ বৃদ্ধার লাশ উদ্ধার করেছে। এই বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

  • বালিয়াডাঙ্গীতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হয়েছে ছেলে, বাবা ও চাচা!

    ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ছেলে, বাবা এবং চাচাসহ ৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

    আজ সোমবার বিকেল ৫টায় সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ দলিল উদ্দীনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

    এক পরিবারের ওই ৩ জন প্রার্থী হলেন—সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ সফিকুল ইসলাম, তাঁর ভাই সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী এবং তাঁর ছেলে উপজেলা যুবলীগের সদস্য আলী আফসার।

    এই উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করা অপর প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আহসান হাবীব বুলবুল।

    এই ব্যাপারে মোহাম্মদ আলীর ছেলে আলী আফসার বলেন, ‘আমি ও আমার বাবা দুইজনই মনোনয়নপত্র দাখিল করেছি। যাচাই-বাছাই শেষ হওয়ার পর একজনই দাঁড়াব।’

    চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করা এক পরিবারের ওই তিন প্রার্থী স্থানীয় সংসদ সদস্য মোঃ মাজহারুল ইসলাম সুজনের পরিবারের সদস্য। সুজনের বাবা সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলীর বড় ভাই দবিরুল ইসলাম ঠাকুরগাঁও-২ আসনে টানা ৩৫ বছর সংসদ সদস্য ছিলেন। মোঃ সফিকুল ইসলাম ও মোহাম্মদ আলী দুইজনই সংসদ সদস্য সুজনের আপন চাচা এবং আলী আফসার চাচাতো ভাই।

    গেল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোঃ সফিকুল ইসলাম, আহসান হাবীব বুলবুল ও আলী আসলাম জুয়েল প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এই বছর আলী আসলাম জুয়েল সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার কারণে তিনি প্রার্থী হননি। তার স্থলে তাঁর বাবা মোহাম্মদ আলী ও ভাই আলী আফসার প্রার্থী হয়েছেন।

    বাংলাদেশের কমিউনিস্ট পার্টির বর্ষীয়ান নেতা সৈয়দ মেরাজুল হোসেন বলেন, সিপিবির রাজনীতি থেকে উঠে আসা সাবেক এমপি মোঃ দবিরুল ইসলাম। তিনি দক্ষ সংগঠক ও চতুর। ইউনিয়ন চেয়ারম্যান থেকে এমপি হয়েছেন মোঃ দবিরুল ইসলাম। আর তার হাত ধরেই ভাই-ভাতিজা আজ ক্ষমতার দৌড়ে ছুটে চলছেন। সাবেক এমপি মোঃ দবিরুল ইসলাম এখন আওয়ামী লীগের নেতা। তাঁর এক ভাই জাপা থেকে রাজনীতিতে আসেন। বোনের মেয়ে নূরন নাহার বেগম জাপা থেকে এবার সংরক্ষিত নারী আসনের এমপি হয়েছেন।

    কৃষক নেতা মোঃ সিরাজুল ইসলাম বলেন, ‘একেই বলে ভাগ্য! কপালে থাকলে ঠেকায় কে।’

    জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মঞ্জুরুল হাসান জানান, আজ সোমবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে জেলার বালিয়াডাঙ্গী ও হরিপুর উপজেলায় ৯ জন চেয়ারম্যান প্রার্থীসহ ৬ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

    তফসিল অনুযায়ী মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে আগামী ১৭ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। আগামী ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের পর শুরু হবে নির্বাচনী প্রচারণা এবং আগামী ৮ মে সকাল ৮টা থেকে বিকেল পর্যন্ত ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

    বালিয়াডাঙ্গী উপজেলায় ৫৪টি ভোট কেন্দ্রে ৪৫৫টি বুথে ভোট গ্রহণ করা হবে। উপজেলাটিতে ভোটার সংখ্যা রয়েছে ১ লক্ষ ৬০,৮৬৩ জন।

  • চিলমারীতে অষ্টমীর স্নান করতে গিয়ে মারা গেলেন পুরোহিত

    কুড়িগ্রাম জেলার চিলমারীতে ব্রহ্মপুত্রের পাড়ে অষ্টমীর স্নান উৎসব পালন করতে এসে ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ পুরোহিতের মৃত্যু হয়েছে।

    গতকাল সোমবার (১৫ এপ্রিল) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। নিহত বৃদ্ধের নাম রশিক চাদ ঠাকুর (৬৫)। তিনি লালমনিরহাটের মোগলহাট এলাকার বাসিন্দা বলে জানা যায়।

    স্থানীয় সূত্র জানা গেছে, গতকাল সোমবার রাত ১০টার দিকে ব্রহ্মপুত্রের পাড়ে স্নান করতে আসা ওই পুণ্যার্থী হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়ে থাকতে পারে।

    চিলমারী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোজাম্মেল হক জানান, মারা যাওয়ার খবর শুনেছি। সেটি নিশ্চিত হতে হাসপাতালে লোক পাঠানো হয়েছে।

    চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মোছাঃ শারমিন আক্তার জানান, গতকাল সোমবার রাত ১০টার দিকে মৃত অবস্থায় এক পুরোহিতকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। পরে স্বজনরা হাসপাতাল থেকে মরদেহ নিয়ে গেছেন।

  • ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ডোমার ও ডিমলায় মনোনয়ন জমা দিয়েছে ৩৫ জন

    আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটে নীলফামারী জেলার ডোমার ও ডিমলা উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলেন মোট ৩৫ জন।

    এর মধ্যে চেয়ারম্যান পদে মোট ১২ জন, ভাইস চেয়ারম্যান পদে মোট ১৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৮ জন মনোনয়ন জমা দেন।

    আজ সোমবার(১৫ এপ্রিল) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন। তিনি জানান, এবার সম্পূর্ণ অনলাইনে মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে। এতে ডোমার উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন। আবার ডিমলা উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র দাখিল করেন।

    তিনি জানান, ঘোষিত তফসিল অনুযায়ী ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা শেষ তারিখ ছিল আজ ১৫ এপ্রিল বিকাল ৪টা পর্যন্ত। মনোনয়নপত্র যাচাই-বাছাই আগামী ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহার ২২ এপ্রিল ও প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল হবে। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৮ মে।

    তিনি আরও জানান, দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী আগামী ২১ মে সৈয়দপুর, কিশোরীগঞ্জ এবং জলঢাকা উপজেলা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপের মনোনয়নপত্র দাখিল শেষ তারিখ আগামী ২১ এপ্রিল, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২৩ এপ্রিল, আপিল গ্রহণ ২৪-২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহার ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে।

    উল্লেখ, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৮ মে প্রথম ধাপে ডোমার এবং ডিমলা উপজেলা, ২১ মে দ্বিতীয় ধাপে সৈয়দপুর, কিশোরীগঞ্জ ও জলঢাকা উপজেলা এবং ২৯ মে তৃতীয় ধাপে নীলফামারী সদর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

  • সীমান্ত থেকে বাংলাদেশি এক যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ

    লালমনিরহাট জেলার হাতীবান্ধা সীমান্ত থেকে মোঃ আমিনুর রহমান (৩০) নামের একজন বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

    আজ সোমবার সকালে উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্ত এলাকায় এই ঘটনাটি ঘটে। মোঃ আমিনুর রহমান উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া এলাকার জাবেদ আলীর ছেলে।

    এলাকাবাসী জানায়, আজ (সোমবার) সকাল সাড়ে ৭টার দিকে উভয় দেশের সীমান্তের ৮৮৮ নম্বর প্রধান এবং ২ ও ৩ নম্বর উপপিলারের বাংলাদেশি সীমান্তবর্তী এলাকা দোলাপাড়া হয়ে ভারতীয় চোরাকারবারিদের সহায়তায় ভারতের বারোঘরিয়া সীমান্তে যান মোঃ আমিনুর রহমানসহ ৩-৪ জন। এই সময়
    ভারতের ১৫৭ বিএসএফ ব্যাটালিয়নের অমৃত ক্যাম্পের টহল দলের সদস্যরা তাঁদের ধাওয়া করে। অন্যরা পালিয়ে যেতে পারলেও আমিনুরকে আটক করে নিয়ে যায় বিএসএফ।

    আমিনুরের মা মোছাঃ শাপলা বেগম দাবি করেন, গতকাল রবিবার রাতে আমিনুর রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। কিছুক্ষণ পর কয়েকজন লোক তাঁকে ডেকে নিয়ে যায়। পরে আর রাতে বাড়ি ফেরেননি আমিনুল। সকালে স্থানীয়দের কাছে জানতে পারেন আমিনুরকে আটক করে নিয়ে গেছে বিএসএফ।

    বড়খাতা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মোঃ হাফিজুল ইসলাম বলেন, ‘সীমান্ত থেকে মোঃ আমিনুর রহমানকে বিএসএফ আটক করে নিয়ে গেছে। তাঁর পরিবারের লোকজন বিষয়টি আমাকে জানিয়েছে।’

    এই বিষয়ে বড়খাতা ইউপি চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল জানান, ‘ওই যুবক আটক হয়েছে বলে ইউপি সদস্যের মাধ্যমে জেনেছি।’

    বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৬১ ব্যাটালিয়নের (তিস্তা-২) অধিনায়ক লে. কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম বলেন, ‘আমিনুর ভারতের ভেতরে গেলে বিএসএফ তাঁকে আটক করে। এই ব্যাপারে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে আহ্বান জানানো হয়েছে।’

  • বিভাগের বড় ভাইয়ের বাড়ি বেড়াতে গিয়ে বেরোবি শিক্ষার্থীর মৃত্যু

    আগামী ২৬ এপ্রিল বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) প্রিলিমিনারি পরীক্ষার প্রস্তুতিতে যাতে ব্যাঘাত না ঘটে সে কারণে ক্যাম্পাস ছেড়ে ঈদের ছুটিতে বাড়ি যায় নি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ আফ্রিদি।

    তবে বিভাগের বড় ভাইয়ের বাড়ি রংপুরের কাছে হওয়ায় তাঁর দাওয়াতে স্বল্প সময়ের জন্য গিয়েছিল। রাতে খেয়ে ঘুমিয়ে পড়লেন ঠিকই, কিন্তু আর জেগে উঠলো না।

    প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হার্ট-অ্যাটাকে মৃত্যু হয়েছে আফ্রিদির।

    আজ সোমবার রংপুর জেলার পীরগঞ্জে বিভাগের বড় ভাইয়ের বাড়িতে রাতে খেয়ে ঘুম থেকে না জাগায় স্থানীয় চিকিৎসক ডাকা হলে তিনি এসে আফ্রিদিকে মৃত ঘোষণা করেন।

    ওই শিক্ষার্থীর নাম ইমাম আফ্রিদি আগুন। তিনি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের ১১তম আবর্তনের শিক্ষার্থী। তাঁর বাড়ি যশোরের বাঘাপাড়াতে।

    সহপাঠী ও বিভাগের অন্যান্য শিক্ষার্থী সূত্রে জানা গেছে, গতকাল রবিবার বিভাগের ১০ম আবর্তনের শিক্ষার্থী সৌখিনের বাড়ি পীরগঞ্জের রাজারামপুরে দাওয়াতে গিয়েছিল। সেখানে খাওয়া-দাওয়া শেষে সেখানকার জায়গা ঘুরে রাতে তাদের বাড়িতে অবস্থান করে। সৌখিনসহ আজ তাঁর ক্যাম্পাসে ফেরার কথা ছিল।

    এ বিষয়ে বিভাগের বড় ভাই সৌখিন বলেন, ‘আফ্রিদির সাথে আমার ভালো সম্পর্ক। সে ঈদে বাড়িতে না যাওয়ায় তাকে আমাদের বাড়িতে ঈদ করতে বলি। কিন্তু সে বিসিএস পরীক্ষার জন্য ভালো করে প্রস্তুতি নেবে বলে জানায়। পরে আমি যেদিন ক্যাম্পাসে ফিরব এর আগের দিন তাঁকে (আফ্রিদি) জানালে সে আসবে বলে আমাকে জানায়। যাতে পরদিন আমরা এক সাথে ক্যাম্পাসে ফিরতে পারি।’

    তিনি আরও বলেন, ‘পরে গতকাল (রবিবার) বিকেল ৫টার দিকে আফ্রিদি আমাদের বাড়িতে আসে। খাওয়া-দাওয়া করে একটু আশপাশের জায়গায় ঘোরাঘুরি করি। রাতে খাওয়া-দাওয়া শেষ করে আমরা সামনের বিসিএস পরীক্ষার প্রস্তুতি নিয়ে গল্প করে প্রায় রাত ১টার দিকে ঘুমিয়ে পড়ি। সকালে খাওয়ার জন্য তাঁকে ডাকতে গেলে, তার কোন সাড়াশব্দ না পেয়ে বাড়ির লোকজনকে ডাকি। পরে বাড়ির লোকজন পাড়ার এক ডাক্তারকে ডেকে আনে পরে ডাক্তার ওকে দেখার জানায় সে নাকি মারা গেছে।’

    এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোঃ শরিফুল ইসলাম বলেন, ‘আমরা বিষয়টি অবগত হয়েছি। আফ্রিদি গতকাল ওর বিভাগের বড় ভাইয়ের বাড়িতে যায়। ওখানে সারাদিন খাওয়া-দাওয়া, ঘোরাফেরা শেষ করে রাতে ঘুমায়। তবে সকালে তাঁকে আর ঘুম থেকে তোলা যায় নি।’

    পীরগঞ্জ থানা-পুলিশেরসাথে আফ্রিদির পরিবারের যোগাযোগ হয়েছে। পরিবারের সদস্যরা মরদেহে নিতে ইতিমধ্যে রওনা হয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

    এ বিষয়ে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আনোয়ারুল ইসলাম বলেন, ‘প্রাথমিকভাবে ঘটনাটিকে আমাদের কাছে স্বাভাবিক মৃত্যু বলেই মনে হয়েছে। আমরা এখনও কোন অভিযোগ পাইনি। পরিবারের কাছে মরদেহ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।’

  • নীলফামারীতে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে গণধর্ষণ, ৬ জন গ্রেপ্তার

    নীলফামারী জেলা সদরের গোড়গ্রাম ইউনিয়নের হাজীগঞ্জ বাজার এলাকায় মানষিক ভারসাম্যহীন এক বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে (২৫) গণধর্ষণের ঘটনা ঘটেছে।

    এ ঘটনায় ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মাহবুব জজ বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেছে।

    পুলিশ গতকাল রবিবার (১৪ এপ্রিল) রাতে ৬ জন যুবককে গ্রেপ্তার করে। আজ সোমবার(১৫ এপ্রিল) বিকালে আদালতের মাধ্যমে আসামীদের জেলা কারাগারে পাঠানো হয়।
    গ্রেপ্তারকৃতরা হলো উক্ত ইউনিয়নের কিত্তনীয়াপাড়া এলাকার মোঃ আতাউর ইসলাম (৩৫), মোঃ রফিকুল ইসলাম(৪৯), মোঃ আলী হোসেন (৪৫), জামিয়ার রহমান(৪২), মোঃ সিরাজুল ইসলাম(৪৫) ও গোলাম মোস্তফা(৪২)।

    অভিযোগ অনুযায়ী, জেলা সদরের খোকশাবাড়ি ইউনিয়নের ডুকরি হাজীপাড়া এলাকার আব্দুল হালিমের মেয়ে মানষিক ভারসাম্যহীন বুদ্ধিপ্রতিবন্ধী মোছাঃ হালিমা খাতুন(২৫) পহেলা বৈশাখের দিন সকাল থেকে গোড়গ্রাম ইউনিয়নের হাজীগঞ্জ বাজারের সারা দিন ঘোরাঘুরি করে। সন্ধ্যা নামলে ওই নারী বাড়ি ফিরে না গিয়ে হাজীগঞ্জ বাজারের এ দোকানের সামনে ঘুমিয়ে পড়ে। এই সুযোগে আসামীরা ওই নারীকে সেখান থেকে উঠিয়ে নিয়ে মোঃ সিরাজুল ইসলামের দোকানের পেছনে নেয়। সেখানে জোড়পূর্বক গণধর্ষণ করে তারা। এরপর ধর্ষিতাকে গোপন জায়গায় ফেলে দিয়ে আসে। ঘটনাটি জানতে পেরে গোড়গ্রাম ইউনিয়নের ইউপি চেয়ারম্যান কৌশলে রাতেই উক্ত ৬ জনকে আটকিয়ে রেখে পুলিশকে খবর দেয়।

    নীলফামারী সদর থানার ওসি মোঃ তানভীরুল ইসলাম পিপিএম জানান, খবর পেয়ে পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থানে গিয়ে আসামীদের গ্রেপ্তার এবং জিজ্ঞাসাবাদে তারা ধর্ষিতাকে কোথায় ফেলে দিয়ে এসেছে তা জানালে পুলিশের নারী ফোর্স সহ আমরা পার্শ্ববতী চওড়া বড়গাছা ইউনিয়নের ভাঙ্গামালি এলাকা গেলে ওই নারীতে অসুস্থ অবস্থায় পাওয়া যায়। এরপর তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনায় গোড়গ্রাম ইউপি চেয়ারম্যান বাদী হয়ে মামলা দায়ের করেন।

  • গাইবান্ধায় অটো চালকের গলাকাটা মরদেহ উদ্ধার

    গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে মোঃ দুলা মিয়া (৫০) নামের এক অটোচালকের গলাকাটা মরদেহ উদ্ধার করছে পুলিশ।

    গতকাল রবিবার রাতে উপজেলার সাপমারা ইউনিয়নের সিন্টাজুরি এলাকায় এই ঘটনাটি ঘটে।

    নিহত দুলা মিয়া সাপমারা ইউনিয়নের হরফ কামাল গ্রামের মৃত নবানু মিয়ার ছেলে। তিনি অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন।

    মরদেহ উদ্ধারের বিষয়ে নিশ্চিত করেন গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ্। তিনি জানান, ‘ধারণা করা হচ্ছে অটোরিকশা ছিনতাই করার উদ্দেশ্যেই দুলাকে হত্যা করা হয়েছে। জড়িতদের গ্রেফতারের জন্য কাজ করছে পুলিশ।’

    পুলিশ জানায়, গতকাল রাত ২টার দিকে দুলা মিয়ার গলায় ছুরি দিয়ে আঘাত করে অটোরিকশা নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পথচারীরা মরদেহ দেখতে পেয়ে থানায় খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থানে গিয়ে রাতেই মরদেহ উদ্ধার করে। আজ সোমবার সকালে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতালের মর্গে লাশ পাঠানো হয়েছে।

  • ৬ দিনের ছুটি শেষে হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু হয়েছে আজ

    পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে দিনাজপুর জেলার হিলি স্থলবন্দর দিয়ে টানা ৬ দিন আমদানি-রপ্তানি বন্ধের পর আজ সোমবার থেকে হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি স্বাভাবিক হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান।

    তিনি জানান, পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে ৯ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত (৬ দিন) হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। ১৫ এপ্রিল থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম যথারীতি চালু হয়েছে। তবে এই সময়ে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।

    এই বিষয়ে হিলি ইমিগ্রেশন পুলিশের পরিদর্শক (ওসি) মোঃ আশরাফুল ইসলাম জানান, ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে ৬ দিন বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।

  • তিস্তা নদীতে ডুবে এক কিশোরের মৃত্যু

    টিকটকের ভিডিও বানাতে গিয়ে কুড়িগ্রাম জেলার রাজারহাটের তিস্তা নদীতে ডুবে সোহাগ (১২) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে।

    গত শনিবার (১৩ এপ্রিল) বিকেলে তিস্তা নদী থেকে তার মরদেহ উদ্ধার করে রংপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দল। নিহত সোহাগ রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের খিতাব গ্রামের মোঃ জাহাঙ্গীর আলমের ছেলে।

    পুলিশ ও স্থানীয়রা জানায়, নিহত সোহাগ তার ফুফাতো বোনকে নিয়ে টিকটক বানানোর উদ্দেশ্যে নদীতে গোসল করতে নামে। এই সময় সাথে আরও দুই বন্ধু ছিল। টিকটকের ভিডিও ধারণের সময় সোহাগ পানিতে নেমে গোসল করছিল। গোসলের এক পর্যায়ে অন্যরা নিজেদের মত তীরে চলে এলেও সোহাগকে খুজে পাওয়া যাচ্ছিল না। নদীর পাড়ে গিয়ে তাকে খুজে না পেয়ে ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ২ ঘন্টা পর তিস্তা নদী থেকে সোহাগের মরদেহ উদ্ধার করে।

    রাজারহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিস্তা নদী থেকে সোহাগ নামের একজন কিশোরের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এ বিষয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

  • সুন্দরগঞ্জে ফেন্সিডিলসহ এক ব্যাক্তি গ্রেফতার

    গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানা পুলিশ ২৩৬ বোতল ফেন্সিডিল ও একটি মোটরসাইকেল উদ্ধারসহ এক মাদককারবারিকে গ্রেফতার করেছে।

    গোপন তথ্যের ভিত্তিত্বে পহেলা বৈশাখ রবিবার পৌর শহরের তিস্তা বাজারে অভিযান চালিয়ে ফেন্সিডিলসহ মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মাদক কারবারি গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার মাগুড়া কেশবপুর গ্রামের মোঃ জাফর ইসলামের ছেলে মাসুদ রানা মজনু।

    থানা অফিসার ইনচার্জ মোঃ মাহবুব আলম জানান, সে দীর্ঘদিন থেকে কুড়িগ্রাম থেকে নদী পথে মাদক কারবারি করে আসছিল। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। তাকে কারাগারে পাঠানো হয়েছে।

  • রংপুর জেলা শাখার জাতীয় ছাত্র সমাজের সদস্য সচিব মোঃ আরিফ আলী

    জাতীয় ছাত্র সমাজ রংপুর জেলার শাখা সদস্য সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন মোঃ আরিফ আলী।

    রংপুর জেলা শাখার জাতীয় ছাত্র সমাজের সদস্য সচিব মোঃ আরিফ আলী

    তিনি জাতীয় ছাত্র সমাজ রংপুর কারমাইকেল কলেজ এর সাবেক সদস্য সচিব।

    আজ জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটি সভাপতি আল মামুন অনুমোদন দেন সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম খান এর সুপারিশে।

  • রংপুরে বাংলা নববর্ষ উদযাপন

    রংপুরে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে আজ রবিবার সকাল ১০টায় রংপুর জিলা স্কুল মাঠে বেলুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মোঃ জাকির হোসেন।

    বিভিন্ন মুখোশ, পেঁচা, ঢোল, দোতরা, একতারাসহ বিভিন্ন প্রাণীর ছবি সংবলিত মঙ্গল শোভাযাত্রাটি বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে। এতে রংপুরের প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক এবং পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়।

    এ ছাড়াও মঙ্গল শোভযাত্রায় বাড়তি আকর্ষণের জন্য রাখা হয় সুসজ্জিত গরুর গাড়ি, ঘোড়ার গাড়ি। এরপর জিলা স্কুল বটতলায় জেলা প্রশাসক মোঃ মোবাশ্বের হাসানের সভাপতিত্বে নববর্ষের শুভেচ্ছা জানান মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এসএম রশিদুল ইসলাম ও জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ অন্যরা।

    এরপর জেলা শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ নাচ, গান, কবিতা আবৃত্তি পরিবেশন করেন। এদিকে, পাবলিক লাইব্রেরি মাঠে সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুর জেলা শাখা এবং সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুর নববর্ষের পৃথক কর্মসূচি পালন করে।

  • কুড়িগ্রামে বাংলা নববর্ষ উদযাপন

    বাংলা নববর্ষ উপলক্ষে কুড়িগ্রামে মঙ্গল শোভাযাত্রা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপিত হয়েছে।

    আজ রবিবার সকাল এগারোটায় জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসনের পুকুরের পাড়ে আই লাভ কুড়িগ্রাম চত্ত্বর থেকে জেলা প্রশাসক সাইদুল আরীফের নেতৃত্বে একটি মঙ্গল শোভাযাত্রা বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানে গিয়ে মিলিত হয়।

    রঙ-বেরঙয়ের পোশাক পরিধান করে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয় জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটসহ জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। শোভাযাত্রা শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আনম ওবাইদুর রহমান, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মীর্জা নাসির উদ্দীন, পৌর মেয়র মোঃ কাজিউল ইসলাম, সাবেক সিভিল সার্জন ডা: এসএম আমিনুল ইসলাম একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত এডভোকেট এসএম আব্রাহাম লিংকন, বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলাম টুকু প্রমুখ।
    এসময় আই লাভ কুড়িগ্রামের মঞ্চে জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান সঙ্গীত এবং নৃত্য পরিবেশিত হয়।

  • গাইবান্ধায় নববর্ষ উদযাপন করেছে

    নববর্ষ ১৪৩১ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

    এই উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসনের উদ্দ্যোগে আজ রবিবার সকালে স্বাধীনতা প্রাঙ্গণ মাঠে শান্তির বারতা নিয়ে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সেখানে এসে শেষ হয়।

    আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করেন প্রধান অতিথি গাইবাটা-২ (সদর) আসনের সংসদ সদস্য শাহ্ সারোয়ার কবীর, জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার কামাল হোসেন, পৌর মেয়র মোঃ মতলুবর রহমান সহ অনেকে।

    পরে স্বাধীনতা প্রাঙ্গণে সমাবেশ, জাতীয় সংগীত, এসো হে বৈশাখ গান পরিবেশন, বর্ষবরণ উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ করা হয়েছে।

  • বাসের ধাক্কায় অটোরিকশা উল্টে চালকের মৃত্যু

    গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলায় যাত্রীবাহী বাসের ধাক্কায় অটোরিকশা উল্টে নিহত হয়েছেন চালক মোঃ রায়হান মিয়া গাটু।

    সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার সামনে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। নিহত রায়হান মিয়া গাটু গোবিন্দগঞ্জ উপজেলার কুড়িপাইকা গ্রামের মোঃ আব্দুল কুদ্দুস মিয়ার ছেলে।

    বিষয়টি নিশ্চিত করেছেন গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি মোঃ মাহবুব রহমান।

    পুলিশ জানায়, সকালে রংপুরগামী হানিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাস হাইওয়ে থানার সামনে একটি অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে অটোরিকশাটি উল্টে গিয়ে ঘটনাস্থানে নিহত হন চালক রায়হান।

    গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি মোঃ মাহবুব রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে অটোচালকের লাশ উদ্ধার করা হয়েছে। তবে বাসটি নিয়ে পালিয়ে গেছে চালক।

  • গোবিন্দগঞ্জে প্রাইভেট কার-সিএনজির সংঘর্ষে এক নারীর মৃত্যু

    গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে প্রাইভেট কার ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংর্ঘষে এক নারী যাত্রীর মৃত্যু হয়েছে।

    এই ঘটনায় সিএনজির আরও ৩ জন যাত্রী আহত হয়। নিহত ওই নারীর পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

    আজ রবিবার বেলা সাড়ে ১১ টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধা এবং বগুড়া জেলা সীমানার কুন্দেরপাড়া নামক এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।

    হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, বগুড়ামুখী একটি প্রাইভেট কারের সঙ্গে বিপরীতমুখী একটি সিএনজির মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থানেই সিএনজিতে থাকা অজ্ঞাতনামা এক নারী যাত্রী নিহত হয়। এসময় আহত হয় সিএনজিতে থাকা আরও ৩ জন যাত্রী। আহতদের বগুড়া শজিমেক হাসাপাতালে প্রেরণ করা হয়েছে।

    দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাহবুবর রহমান বলেন, প্রাইভেট কার ও সিএনজি চালিত অটোরিকশাটি হাইওয়ে থানা হেফাজতে রাখা হয়েছে। নিহত ওই নারীর পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে।

  • রানীশংকৈলে পানিতে ডুবে ২ জন শিশুর মৃত্যু

    ঠাকুরগাঁও জেলার রানীশংকৈলে কুলিদ নদে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। আজ রবিবার উপজেলার লেহেম্বা ইউনিয়নের খঞ্জনা এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।

    নিহতরা হচ্ছে খঞ্জনা গ্রামের ইব্রাহিমের কন্যা ইয়াসমিন (১০) এবং দিনাজপুর সদর উপজেলার ইউসুফ আলীর কন্যা মোছাঃ তসলিমা খাতুন (৮)। তসলিমা গতকাল শনিবার নানির বাড়িতে বেড়াতে এসেছিল।

    জানা যায়, উপজেলার লেহেম্বা ইউনিয়নের খঞ্জনা এলাকা দিয়ে বয়ে যাওয়া কুলিক নদে গোসলে নেমে পানিতে তলিয়ে যায় দুই শিশু। পরে স্থানীয়রা উদ্ধার করে তাদের চিকিৎসকের কাছে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

    রানীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সোহেল রানা দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

  • বাবাকে ছুরিকাঘাতের অভিযোগে ছেলে কারাগারে

    দিনাজপুর জেলার খানসামায় বাবাকে ছুরিকাঘাতের অভিযোগে তাঁর মাদকাসক্ত ছেলেকে পুলিশে দিয়েছে স্থানীয়রা। পরে ওই যুবককে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

    গত শুক্রবার সকালে উপজেলার আলোকঝাড়ি ইউনিয়নের পূর্ব বাসুলী এলাকায় ঘটেছে।

    অভিযুক্ত মোঃ মজিবর রহমান (২৫) ওই এলাকার সাবান আলীর (৮০) ছেলে। তিনি একটি বেসরকারি সংস্থায় (এনজিও) কর্মরত।

    পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, গত শুক্রবার সকালে মাদকাসক্ত অবস্থায় মজিবর রহমান বাবাকে গালিগালাজ করতে থাকেন। সাবান আলী ছেলের এমন আচরণে প্রতিবাদ জানালে বাবা-ছেলের মধ্যে তর্ক-বিতর্ক হয়। এক পর্যায়ে মোঃ মজিবর রহমান ছুরি দিয়ে তাঁর বাবাকে আঘাত করেন। এতে সাবান আলী গুরুতর আহত হন। এই সময় প্রতিবেশী মোঃ শাহিন ইসলাম (২২) ও অবিল আলী (৪০) এগিয়ে আসলে তাদেরকে ছুরি দিয়ে আঘাতের চেষ্টা করেন।

    পরে স্থানীয়রা অভিযুক্ত ছেলেকে আটক করে পুলিশে খবর দেয়। পরে খবর পেয়ে খানসামা থানা–পুলিশ ঘটনাস্থানে গিয়ে মজিবরকে থানায় নিয়ে যায়। গতকাল শনিবার আদালতে পাঠানো হয়।

    বাবা সাবান আলী বলেন, ‘এমন ছেলের হাতে কোনো বাবা নিরাপদ নয়। তাই সংশোধনের সুযোগ দিতে থানা-পুলিশে খবর দিয়ে ধরিয়ে দিয়েছি। পরিবারের পক্ষ থেকে জামিন না চাওয়ায় তাকে কারাগারে পাঠানো হয়েছে।’

    বিষয়টি নিশ্চিত করে খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোজাহারুল ইসলাম বলেন, খবর পেয়ে বাবাকে ছুরিকাঘাতের চেষ্টার খবরে মাদকাসক্ত অবস্থায় অভিযুক্ত যুবককে আটক করা হয়েছে। পরে ১৫১ ধারায় তাঁকে আদালতে তোলা হয়।

  • কুড়িগ্রামে অর্ধশত যানবাহনের বিরুদ্ধে মামলা

    কুড়িগ্রামে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর অভিযোগে মোট ৪২টি মোটরসাইকেলকে মামলা দিয়েছে জেলা পুলিশ।

    এছাড়াও সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় আরও ৪টি মোটরসাইকেল আটক করা হয়েছে।

    অপরদিকে, উচ্ছৃঙল ও দলবদ্ধভাবে পিকআপভ্যানে উচ্চস্বরে সাউন্ড সিস্টেম বাজিয়ে ঘোরাফেরার সময় মোট ৮টি পিকআপ ভ্যান ও ৭টি ব্যাটারি চালিত অটোরিকশাকে আটক করেছে। সেই সঙ্গে গণউপ দ্রব্যের অপরাধে ২৪টি সাউন্ড বক্স জব্দ করেছে থানা পুলিশ। জেলার বিভিন্ন এলাকায় এ কার্যক্রম চালায় পুলিশ। অন্যদিকে, জেলার রাজারহাট, রাজিবপুর, নাগেশ্বরী, উলিপুর ও ফুলবাড়ি উপজেলার বিভিন্ন এলাকায় জুয়ার সামগ্রী জব্দ করে পুলিশ।

    পুলিশ জানায়, পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে জেলার সকল শ্রেণি পেশার মানুষ যাতে নিরাপদে পরিবারসহ বিভিন্ন স্থানে ভ্রমণ করতে পারে সেই লক্ষ্যে কুড়িগ্রাম জেলা পুলিশ বিশেষ ট্রাফিক ব্যবস্থাপনা গ্রহণ করে। জেলার কোথাও কোন বিনোদন স্পষ্ট না থাকায় প্রতিবছরই কোন না কোন উৎসবে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় জমে জেলা শহরের পাশে একমাত্র ধরলা সেতুসহ এর আশে পাশের নদী রক্ষা বাঁধেই। এসব এলাকায় জনসমাগম অনেক বেশি হয় বলে তীব্র যানজট সৃষ্টি হয়। ফলে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকতে হয় এই সড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনসহ সাধারণ মানুষকে।এই অবস্থা থেকে উত্তরণে ঈদুল ফিতরের দিন থেকে যানজট নিরসনে ধরলা সেতু পাড়ে চালু করা হয় ডিভাইডার দিয়ে ওয়ানওয়ে রাস্তা ও সচেতনতা মূলক মাইকিং। ফলে তীব্র যানজট থেকে মুক্তি পেয়ে বেজায় খুশি নদী পাড়ে বেড়াতে আসা দর্শনার্থীরা। মোছাঃ উম্মে সুমাইয়া কুলসুম নামে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এক ছাত্রী জানান, গত কয়েক বছরের মধ্যে এবারই প্রথম যানজট নেই। আমরা চলাচল করতে পারছি। খুবই ভালো লাগছে এরকম সুশৃঙ্খল পরিবেশ দেখে। এ জন্য অবশ্য জেলা পুলিশ বিভাগকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে হয়।

    কুড়িগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন বলেন, জেলার বিভিন্ন নাগরিক, অভিভাবক ও সুধী সমাজের মতামত ও অভিযোগের ভিত্তিতে ঈদুল ফিতরের দিন থেকে আমাদের জেলা পুলিশ ও ট্রাফিক অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে। যাতে নাগরিকরা সুশৃঙ্খলভাবে ঈদ আনন্দ উদযাপন করতে পারেন। এই ব্যাপারে সর্বোচ্চ সেবা প্রদানের চেষ্টা করা হচ্ছে।

  • বীরগঞ্জে আগুনে পুড়ে ৬ টি ঘর ছাই

    দিনাজপুর জেলার বীরগঞ্জে আগুনে ৫টি পরিবারের ৬টি ঘর এবং প্রয়োজনীয় আসবাবপত্র পুড়ে ছাই হয়েছে। পরিবারগুলোতে চলছে সুনশান নিরবতা।

    আগুনে ধান, চাল, নগদ টাকা, কাপড়, বই, আসবাবপত্র এবং খাদ্য সামগ্রীসহ প্রয়োজনীয় জিনিসপত্র পুড়ে যাওয়ায় খোলা আকাশের নিচে বসবাস করছে পরিবারগুলো। গত শুক্রবার রাত ১২টার দিকে বীরগঞ্জ উপজেলার মোহনপুর ইউপির কৃষ্ণনগর (বটতলী) গ্রামে এই দুর্ঘটনাটি ঘটে।

    অগ্নিকাণ্ডের সময় ঘুমন্ত অবস্থায় ঘরে থাকা শারীরিক প্রতিবন্ধী মোঃ আজিজুল ইসলামের শরীরে আগুনে লেগে শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে। পরে ঘরের টিন কেটে প্রতিবেশীরা আহত অবস্থায় উদ্ধার করে বর্তমানে তিনি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন। অগ্নিকান্ডের ক্ষতিগ্রস্তরা হলেন, শারীরিক প্রতিবন্ধী মোঃ আজিজুল ইসলাম, মোঃ ডাবলু মিয়া, ইউনুস আলী, মোছাঃ আমিনা বেগম প্রতিবেশী মহসীন আলী।

    ঘটনাস্থান পরিদর্শন করেছেন বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, উপজেলা নিবার্হী অফিসার ফজলে এলাহি, মোহনপুর ইউপি চেয়ারম্যান মোঃ শাহিনুর ইসলাম (শাহিন), মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জিয়াউর রহমান জিয়া, সহ-সভাপতি মোঃ আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক মাকসুদুজ্জামান সাজু, আওয়ামী লীগ নেতা মোঃ তরিকুল ইসলাম, ইউপি সদস্য আতিয়ার রহমানসহ অনেকে।

  • ছেলের বিয়ের দিনে বাবার মৃত্যু

    বাড়িতে আত্মীয়-স্বজন দিয়ে ভরপুর। গত শুক্রবার রাতে বিয়ের আনুষ্ঠানিক কাজ সম্পন্ন করে ছেলের বউকে ঘরে তোলার কথা ছিল। এই জন্য সব প্রস্তুতিও শেষ করেন বাবা নুর আমিন। সন্ধ্যায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। স্বজনরা দ্রুত তাকে উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে নিলে মৃত ঘোষণা করেন সেখানকার চিকিৎসক। মুহূর্তে আনন্দের বাড়িতে নেমে আসে শোকের ছায়া।

    গত শুক্রবার (১২ এপ্রিল) রাতে জেলা শহরের প্রগতি পাড়ায় এই ঘটনাটি ঘটে। মৃত নুর আমিন জেলা শহরের বড় বাজারে চা বিক্রি করতেন বলে জানা যায়।

    পরিবার সূত্রে জানা গেছে, প্রায় দুই মাস আগে নীলফামারীর সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার আব্দুল খালেকের মেয়ের সাথে চা বিক্রেতা নুর আমিনের ছেলে সোহাগ ইসলামের বিয়ের রেজিস্ট্রি সম্পন্ন হয়। গত শুক্রবার রাতে বিয়ের বাকি আনুষ্ঠানিক কাজ সম্পন্ন করে ছেলের বউকে ঘরে তোলার কথা ছিল। এই কারণে সব ধরনের প্রস্তুতিও শেষ করেন নুর আমিন। বাড়িতেও আত্মীয় স্বজন দিয়ে ভরপুর। সন্ধ্যার দিকে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়লে স্বজনরা দ্রুত নীলফামারী জেনারেল হাসপাতালে নিলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। মুহূর্তেই আনন্দের বাড়িতে নেমে আসে শোকের ছায়া।

    নীলফামারী পৌরসভার ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রত্না রানী বলেন, গত শুক্রবার সন্ধ্যার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে হাসপাতালে নিলে মৃত ঘোষণা করেন চিকিৎসক। ছেলের বিয়ের দিনে হঠাৎ করে বাবার মৃত্যুর ঘটনায় এলাকার শোকের ছায়া নেমে এসেছে।

  • রংপুরে জুয়ার আসর থেকে দুই যুবদল নেতাসহ ৭ জন আটক

    রংপুরে জুয়ার আসর থেকে দুই যুবদল নেতাসহ ৭ জনকে আটক করেছে পুলিশ। আজ শনিবার (১৩ এপ্রিল) দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে।

    এর আগে, গতকাল শুক্রবার রাতে সদর উপজেলার সদ্যপুষ্করিনী ইউনিয়নের পালিচড়া বাজারের অনুসন্ধানী ক্লাব থেকে তাদের আটক করা হয়।

    আটককৃতরা হলেন- হেফাজার মিয়ার ছেলে এবং উপজেলা যুবদলের সদস্য সচিব হাবিবুর রহমান শ্রাবণ, বকসি পাড়ার খালেদ হোসেন লাইজুর ছেলে যুবদল নেতা হাসিব বাবু, মোঃ বাবু মিয়ার ছেলে গোলাম রাব্বানী, মোঃ রাজু মিয়ার ছেলে আল-আমিন, মৃত আফজাল মিয়ার ছেলে আনোয়ার হোসেন, মৃত কাশেম মিয়ার ছেলে মনির হোসেন ও মৃত আবু বক্করের ছেলে মোঃ রফিকুল ইসলাম। তারা সবাই সদ্যপুষ্করিনী ইউনিয়নের পালিচড়া বাজার এলাকার বাসিন্দা।

    কোতোয়ালি থানার ওসি বজলুল রশিদ জানান, সদর উপজেলার সদ্যপুষ্করিনী ইউনিয়নের পালিচড়া বাজারের অনুসন্ধানী ক্লাবে নিয়মিত জুয়ার আসর বসে। গতকাল শুক্রবার পোপন তথ্যের ভিত্তিতে রাতে ক্লাবটিতে অভিযান চালায় পুলিশ। অভিযানে এই ৭ জনকে আটক করা হয়। এই সময় তাদের কাছ থেকে ৩ সেট তাস ও নগদ টাকা উদ্ধার করে পুলিশ। আজ শনিবার তাদের আদালতে পাঠানো হয়েছে।

  • ভাতিজাদের সালামি দেওয়ায় অপরাধে স্বামীকে দায়ের কোপ, স্ত্রীর বিরুদ্ধে থানায় অভিযোগ

    লালমনিরহাট জেলার হাতীবান্ধায় ভাতিজাদের ঈদের সালামি দেওয়ায় স্ত্রীর দায়ের কোপে মোঃ তাইজুল ইসলাম (৩২) নামের এক যুবক জখম হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

    গত বৃহস্পতিবার ঈদের দিন উপজেলার নওদাবাস ইউনিয়নের চৌপুতি বটতলা এলাকার এই ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হয়েছে।

    থানায় করা অভিযোগ সূত্রে জানা যায়, মোঃ তাইজুল ইসলাম ঈদের দিন সকালে তাঁর ভাতিজাদেরকে ২০ টাকা করে ঈদের সালামি দেন। এ সময় তাঁর স্ত্রী মোছাঃ রাশেদা বেগম ২০ টাকার পরিবর্তে ১০ টাকা করে দিতে বলে। এই নিয়ে দুইজনের মধ্যে ঝগড়ার একপর্যায়ে রাশেদা দা দিয়ে তাঁর স্বামীকে কোপ দেন। তাতে তাইজুল পিঠে আঘাত পান।

    স্থানীয় লোকজন তাইজুলকে উদ্ধার করে প্রথমে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

    আজ শনিবার সেখান থেকে চিকিৎসকেরা তাঁকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

    এদিকে এই ঘটনায় তাইজুল বাদী হয়ে স্বজনদের মাধ্যমে হাতীবান্ধা থানায় স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ জানায়।

    তবে অভিযোগ অস্বীকার করে তাইজুলের স্ত্রী মোছাঃ রাশেদা বেগম বলেন, ‘আমার স্বামী আমাকে দা নিয়ে আঘাত করার চেষ্টা করলে আমি বাধা দিই। এতে তাঁর পিঠে দায়ের আঘাত লাগে।’

    এই বিষয়ে জানতে চাইলে হাতীবান্ধা থানার পরিদর্শক (তদন্ত) নির্মল চন্দ্র রায় বলেন, ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • ঠাকুরগাঁওয়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু সংখ্যা বেড়ে ৩ জন

    ঠাকুরগাঁওয়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় আহত শাহ আলমের (১৪) মৃত্যু হয়েছে। এই নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন জনে।

    আজ শনিবার সন্ধ্যা ৭টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শাহ আলম মৃত্যু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন খোঁচাবাড়ী এলাকার ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য গণেশ রায়।

    নিহত শাহ আলম সদরের বাঁশঘেরা গ্রামের হামিদুর রহমানের ছেলে। এর আগে, এইদিন বিকেল সাড়ে ৪টার দিকে সদরের বড় খোঁচাবাড়ী-বেগুনবাড়ী সড়কের দৌলতপুরে দুইজন মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।

    এতে জগন্নাথপুর ইউনিয়নের দৌলতপুর এলাকার নুর ইসলামের ছেলে মোঃ নয়ন ইসলাম (১৪) ও বেগুনবাড়ী এলাকার রিয়াজুল ইসলামের ছেলে মোঃ মোস্তাফিজুর রহমান (২৬) নিহত হন।

    খোঁচাবাড়ী এলাকার বাদল মিয়া বলেন, ‘নয়নের জানাজা শেষ করে সন্ধ্যা সাড়ে ৭টায় খবর পাই তার বন্ধু শাহ আলম ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। অল্প সময়ের ব্যবধানে দুইটি মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এলাকাবাসী সুখে-দুঃখে এই দুই বন্ধু পাশে থাকত সব সময়।’

    বেগুনবাড়ী ইউপি চেয়ারম্যান বনি আমিন বলেন, এই দুর্ঘটনায় তাঁর ইউনিয়নের সেন্টারপাড়া এলাকার মোস্তাফিজুর ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গেছে।

    দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি এম ফিরোজ ওয়াহিদ জানান, সদরের বেগুনবাড়ী-বড় খোঁচাবাড়ী সড়কের দৌলতপুর এলাকায় দুইটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থানেই নয়ন মারা যায়। এ সময় স্থানীয় লোকজন মোস্তাফিজুর ও তাঁর সঙ্গীদের উদ্ধার করে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে নেওয়ার পর মোস্তাফিজুরকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

    ঠাকুরগাঁও‌য়ে দুই মোটরসাইকেলের সংঘর্ষে ২ জন তরুণ নিহতঠাকুরগাঁও‌য়ে দুই মোটরসাইকেলের সংঘর্ষে ২ জন তরুণ নিহত।

    এই ঘটনায় গুরুতর আহত ৩ টি মোটরসাইকেল আরোহীকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন চিকিৎসক। এই বিষয়ে সড়ক আইনে মামলা প্রক্রিয়াধীন।

  • পিকআপ-মোটরসাইকেল সংঘর্ষে একজনের মৃত্যু

    দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কে চিরিরবন্দরে পিকআপ-মোটরসাইকেল সংঘর্ষে ঘটনাস্থানেই মোটরসাইকেল আরোহী বিষ্ট চন্দ্র রায় নিহত ও নিহতের ছেলে গুরুতর আহত হয়েছেন।

    নিহত বিষ্ট চন্দ্র রায় (৬৫) চিরিরবন্দর উপজেলার পুনট্টি ইউনিয়নের তুলশীপুর গ্রামের মৃত গর্য চন্দ্র রায়ের ছেলে। গতকাল শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের চিরিরবন্দরের বালুপাড়া নামক স্থানে এই মর্মান্তিক সড়ক দুর্ঘটনাটি ঘটেছে।

    এলাকাবাসীরা জানায়, গতকাল শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের চিরিরবন্দরের বালুপাড়া নামক জায়গায় দ্রুতগামী পিকআপ ও একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থানেই মোটরসাইকেল আরোহী বিষ্ট চন্দ্র রায় নিহত এবং নিহতের ছেলে গুরুতর আহত হয়েছেন। এই সময় স্থানীয় লোকজন আহতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। সংবাদ পেয়ে আমবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই শ্যামল রায় ঘটনাস্থলে পৌঁছে ফুলবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে বিষয়টি অবহিত করলে তারা ঘটনাস্থানে এসে মরদেহ সরিয়ে নিলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

    আমবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই শ্যামল রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুর্ঘটনা কবলিত পিকআপটি জব্দ করা হয়েছে।

  • সাদুল্লাপুরে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

    গাইবান্ধা জেলার সাদুল্লাপুরে মোঃ ফারুক মিয়া (৩০) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

    আজ শনিবার সকালে উপজেলার খোর্দ্দ কোমরপুর ইউনিয়নের ফুলবাড়ী গ্রামে নিজ ঘর থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত মোঃ ওসমান ফারুক মিয়া ওই এলাকার মোঃ ঘোগা মিয়ার ছেলে।

    পুলিশ ও স্বজনরা জানায়, গতকাল শুক্রবার দিবাগত রাতে খাবার খেয়ে নিজ ঘরে ঘুমাতে যায় ফারুক। সকালে ঘুম থেকে উঠতে দেরি হওয়ায় তাকে ডাকাডাকি করে পরিবারে লোকজন। পরে কোনো সাড়া-শব্দ না পাওয়ায় ঘরে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে স্বজনরা পুলিশকে খরর দেন। পরে পুলিশ ফারুকের লাশ উদ্ধার করে।

    এই ঘটনার সত্যতা নিশ্চিত করে সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শফিকুল ইসলাম বলেন, ময়নাতদন্তের জন্য লাশ গাইবান্ধা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

  • দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুইজনের মৃত্যু

    ঠাকুরগাঁওয়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই যুবকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ৩ জন মোটরসাইকেল আরোহী। মুমূর্ষু অবস্থায় আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

    আজ শনিবার বিকালে সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের বড় খোঁচাবাড়ীর এলাকার দৌলতপুর নামক স্থানে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম ফিরোজ ওয়াহিদ।

    নিহতরা হলেন- জগন্নাথপুর ইউনিয়নের দৌলতপুর এলাকার মোঃ নুর ইসলামের ছেলে মোঃ নয়ন ইসলাম (১৪) ও বেগুনবাড়ী এলাকার রিয়াজুল ইসলামের ছেলে মোঃ মোস্তাফিজুর রহমান(২৬)।

    পুলিশ জানায়, বিকেলে নিহত নয়ন বাড়ি থেকে মোটরসাইকেলে করে খোঁচাবাড়ি বাজারে যাচ্ছিলেন। একই সময় বেগুনবাড়ি এলাকার বাসিন্দা মোঃ মোস্তাফিজুর রহমান মোটরসাইকেল নিয়ে তার ৩ জন বন্ধুসহ বাড়ির দিকে যাচ্ছিলেন। পথে দৌলতপুর এলাকায় পৌঁছালে ওই দুইটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থানেই নয়ন মারা যায়।

    এই সময় স্থানীয় লোকজন মোস্তাফিজুর ও তার সঙ্গীদের উদ্ধার করে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে নেওয়ার পর মোস্তাফিজুরকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এই ঘটনায় গুরুতর আহত তিনজন মোটরসাইকেল আরোহীকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন চিকিৎসক। আইনি প্রক্রিয়া শেষ করে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

  • ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেলের ধাক্কায় এক বৃদ্ধার মৃত্যু

    ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈলে মোটরসাইকেলের ধাক্কায় মোছাঃ জাহিদা বেগম (৭০) নামে এক বৃদ্ধা নারী নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

    উপজেলার মীরডাঙ্গী এলাকার পাইকার বস্তি নামক এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। নিহত জাহিদা বেগম মীরডাঙ্গী এলাকার পাইকার বস্তির খোসিবোদ (তালির) স্ত্রী।

    প্রত্যক্ষদশীরা জানায়, ঐ নারী রাস্তা পারের সময় মোটরসাইকেল এসে ধাক্কা দেয়। এই সময় মোটরসাইকেলে থাকা আরো দুইজন গুরুতর আহত হন। স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে ঘটনাস্থান থেকে তাদের সবাইকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরের বৃদ্ধ নারীকে চিকিৎসক দিনাজপুর এমএ আব্দুর রহিম মেডিকেল কলেজে রেফার্ড করলে পথেই তার মৃত্যু হয়।

    দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে রাণীশংকৈল থানার ওসি সোহেল রানা বলেন, সড়ক দুর্ঘটনার খবর পেয়েছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নিব।

  • রেলটিকিট কালো বাজারি বন্ধ হবে: রেলমন্ত্রী মোঃ জিল্লুল হাকিম

    রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, এক সময় রেলটিকিট কালোবাজারি থাকলেও বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে কালোবাজারি বন্ধ হয়েছে। আশা করি চিরতরে টিকিট কালোবাজারি বন্ধ হবে।

    গতকাল শুক্রবার বিকেলে মুক্তিযুদ্ধকালীন রণাঙ্গনের স্মৃতি বিজড়িত জায়গায় মেহেরপুর জেলার গাংনী উপজেলার ষোলটাকা গ্রামে পরিদর্শনের সময় এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

    মুক্তিযুদ্ধের রণাঙ্গনের সময় ষোল টাকা গ্রামের কথা বলতে গিয়ে আবেগআপ্লুত হয়ে পড়েন রেলমন্ত্রী।

    মোঃ জিল্লুল হাকিম জানান, যুদ্ধের সময় আমি এই ষোলটাকা গ্রামে রাতযাপন করেছি। দেশের স্বাধীনতায় বড় একটা ভূমিকা ছিল এই গ্রামের মানুষের।

    চুয়াডাঙ্গার দর্শনা হয়ে মুজিবনগর থেকে মেহেরপুর রেললাইন স্থাপনের অগ্রগতির বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি জানান, এই রেললাইন স্থাপন কাজ দ্রুত শুরু হবে। প্রক্রিয়া চলছে।

    গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২ টার সময় রেলমন্ত্রী সড়ক পথে মেহেরপুরে এলে, তাকে মেহেরপুর-২ (গাংনী) আসনের এমপি ডাক্তার এএসএম নাজমুল হক সাগর ফুলেল শুভেচ্ছা জানান।

    এই সময় উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক, গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী।

    এই সময় জেলা পুলিশের পক্ষ থেকেও মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে দুপুর ৩ টার দিকে মন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পণ করেন। সবশেষে তিনি মুক্তিযুদ্ধকালীন রণাঙ্গনের স্মৃতি বিজড়িত ষোলটাকা গ্রাম ও গ্রামসংলগ্ন নোনা বিল এলাকা পরিদর্শন করেন। এই সময় মুক্তিযুদ্ধের সময় সহযোগিতাকারী পরিবারের সদস্যরা মন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।

  • টেকনাফে দেড় লাখ পিস ইয়াবা উদ্ধার

    কক্সবাজার জেলার টেকনাফে অভিযান চালিয়ে ১ লাখ ৩০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

    তিনি জানান, গতকাল বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়- টেকনাফ উপজেলার ঝিমংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৭ হতে আনুমানিক ১০০ গজ দক্ষিণে ইসহাকের ঘের নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। এমন সংবাদের ঝিমংখালী বিওপি থেকে একটি চোরাচালান প্রতিরোধ টহলদল গিয়ে কৌশলগত ভাবে অবস্থান নেয়। কিছুক্ষণ পর বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে দুইটি প্লাস্টিকের ব্যাগ হাতে নিয়ে মিয়ানমার থেকে নাফ নদী পার হয়ে সীমান্তের শূন্য লাইন হতে বাংলাদেশের অভ্যন্তরে ইসহাকের ঘের এলাকার দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই হাতে থাকা দুইটি প্লাস্টিকের ব্যাগ ফেলে রাতের অন্ধকারের সুযোগে সাতরিয়ে মায়ানমারে পালিয়ে যায়।

    পরে টহলদল চোরা কারবারিদের ফেলে যাওয়া দুইটি প্লাষ্টিকের ব্যাগের ভিতর থেকে ১ লাখ ৩০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এই সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

    তিনি আরও জানান, চোরা কারবারিদের শনাক্ত করার জন্য গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

  • সৈয়দপুরে স্থানীয় শহীদ দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি

    নীলফামারী জেলার সৈয়দপুরে স্থানীয় শহীদ দিবস। এদিনে স্বাধীনতা পদকপ্রাপ্ত তৎকালীন প্রাদেশিক পরিষদ সদস্য শহীদ ডা. জিকরুল হকসহ স্থানীয় দেড় শতাধিক বুদ্ধিজীবী, রাজনৈতিক, পেশাজীবী ও ছাত্র-যুবনেতাকে পাকিস্তানি হানাদার বাহিনী নির্মমভাবে হত্যা করে। সেই শহীদদের স্মরণে প্রতিবছর এদিনটি পালন করা হয়।

    দিবসটি কেন্দ্র করে উপজেলা প্রশাসন, স্মরণিকা পরিষদ, রক্তঝরা ’৭১, প্রজন্ম ’৭১ সহ বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন সৈয়দপুরে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করেছে।

    সকালে পৌর শহরের জিআরপি মোড়ে স্মৃতি অম্লানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুষ্পমাল্য অর্পণ করেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য সিদ্দিকুল আলম। পরে রক্তধারা ’৭১, প্রজন্ম ’৭১, স্মরণিকা পরিষদ, সৈয়দপুর থানা-পুলিশ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য দেয়। এর আগে শহীদদের স্মরণে ১ মিনিটের জন্য নীরবতা পালন করা হয়েছে।

    এছাড়াও শহরের সব ভবনের শীর্ষে উড়ছে জাতীয় ও কালো পতাকা। বিকেলে মিলাদ মাহফিল, গরিব-দুঃখীদের মধ্যে খাবার পরিবেশনসহ সন্ধ্যায় টিআর সড়কের ঠাকুর মন্দিরে আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটির কর্মসূচি শেষ হবে।

  • যুবকের বুকের মাংস কামড়ে ছিঁড়ে নিয়েছে হত্যা মামলার আসামিরা

    লালমনিরহাট জেলা কালীগঞ্জ উপজেলায় এক যুবকের ওপর হামলা করে বুকের মাংস ছিঁড়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। আজ শুক্রবার বিকেলে উপজেলার চলবলা ইউনিয়নের পূর্ব দুহুলী গ্রামে এই হামলার ঘটনা ঘটে।

    জখম হওয়া লোকমান হোসেন ওই গ্রামের তৈয়ব আলীর ছেলে।

    অভিযোগ উঠে যে, স্থানীয় তাইজউদ্দিন হত্যা মামলার আসামিরা জামিনে মুক্তি পেয়ে এবার বাদী পক্ষের লোকমান হোসেনকে (২২) মারধর করেন ও বুকের মাংস ছিঁড়ে নেন।

    পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পূর্ব দুহুলী গ্রামের আব্দুল করিমের সঙ্গে জমি নিয়ে বিরোধ প্রতিবেশী তাইজউদ্দিনের। এর জের ধরে গত বছরের পহেলা আগস্ট দুপুরে বাজার থেকে বাড়ি ফেরার পথে আব্দুল করিম দলবল নিয়ে তাইজউদ্দিনের ওপর হামলা করেন। তাঁকে বাঁচাতে স্থানীয়রা এগিয়ে এলে তাঁদের ওপরও হামলা চালান। পরে গ্রামবাসী ধাওয়া দিলে হামলাকারীরা পালিয়ে যায়। ঘটনাস্থান থেকে আহত চারজনকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করা হয়। তাইজউদ্দিন চিকিৎসাধীন অবস্থায় পরেরদিন মারা যান।

    এই ঘটনায় তাইজউদ্দিনের ভাই রিয়াজ উদ্দিন বাদী হয়ে ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। এ মামলায় প্রধান অভিযুক্ত আব্দুল করিমসহ ৪ জনকে গ্রেফতার করে পুলিশ। গত সপ্তাহে আদালতে অভিযোগপত্রও দেয়।

    এ মামলায় উচ্চ আদালত থেকে জামিন নেয় আসামিরা। মুক্তি পেয়ে আজ বিকেলে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে দলবল নিয়ে বাদীপক্ষের ওপর হামলার মহড়া দেন তাঁরা। এই সময় বাদী পক্ষের লোকমান হোসেনকে একা পেয়ে কামড় দিয়ে তাঁর বুকের মাংস ছিঁড়ে নিয়ে যান প্রতিপক্ষের লোকজন। খবর পেয়ে গ্রামবাসী দলবদ্ধ ভাবে ধাওয়া দিলে পালিয়ে যায় হামলাকারীরা।

    জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯–এই খবর পেয়ে কালীগঞ্জ থানা-পুলিশ দ্রুত ঘটনাস্থানে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এই সময় টি রাম দা উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশ। আহত লোকমানকে স্থানীয়রা আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান।

    আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. বিক্রম চন্দ্র বলেন, ‘মানুষ কামড়ে মাংস ছিঁড়ে নিয়েছে, তাই তাঁকে জলাতঙ্কের ভ্যাকসিন দিতে হবে। আপাতত রক্তপাত বন্ধ করে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

    কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মোঃ মাসুদ রানা বলেন, ‘উত্তেজনার খবর পেয়ে অফিসার পাঠানো হয়েছে। তাঁরা পরিবেশ নিয়ন্ত্রণ করেছেন। ওই অফিসার না ফেরা পর্যন্ত বলতে পারছি না দেশীয় অস্ত্র উদ্ধার করেছে কি না।’

  • রংপুরে সড়ক দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু

    রংপুরে মহেন্দ্র’র ধাক্কায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শুভ নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

    আজ শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে রংপুর-দিনাজপুর সড়কের দশলেয়শাহ এলাকায় এই ঘটনাটি ঘটে। এই তথ্য নিশ্চিত করেছেন তারাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শরিফুল ইসলাম।

    তিনি বলেন, ঘটনাটি সম্পর্কে জেনেছি। মহেন্দ্র চালককে চিহ্নিত করতে পুলিশ কাজ করছে।

    মৃত শুভ রায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০২২-২৩ সেশনের ছাত্র। তার বাড়ি রংপুর সদর উপজেলার লালচাঁদপুর গ্রামে। তিনি দিলীপ চন্দ্র রায়ের ছেলে।

    স্থানীয়রা জানায়, সকালে বাজার শেষে ভ্যানে করে বাড়ি ফিরছিলেন শুভ। তখন দিনাজপুর-রংপুর মহাসড়কে দ্রুতগতিতে চলা এক মহেন্দ্র ওই ভ্যানকে পেছনে এসে ধাক্কা দেয়। এতে শুভ পেছনে থাকায় সরাসরি তার গায়ে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থানেই তার মৃত্যু হয়।

  • খেলতে গিয়ে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু

    গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে খেলতে গিয়ে পুকুরে ডুবে মোঃ সনি মিয়া (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

    আজ শুক্রবার দুপুর ২টার দিকে উপজেলার হোসেনপুর ইউনিয়নের ঝাপড় এলাকায় এই মর্মান্তিক ঘটনাটি ঘটে।

    বিষয়টি নিশ্চিত করেছেন হোসেনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তৌফিকুল আমিন মন্ডল (টিটু) নিহত সনি মিয়া ওই এলাকার মোঃ ফিরোজ মিয়ার ছেলে।

    চেয়ারম্যান ও স্থানীয়রা জানান, আজ শুক্রবার দুপুরে মোঃ ছনি মিয়া খেলা করছিলো। এরই একপর্যায়ে সে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পর বাড়ির পাশের পুকুর থেকে সনির মরদেহ উদ্ধার করে স্বজনেরা।

  • সারাদেশে তাপমাত্রা বাড়ার পূর্বাভাস

    সারাদেশে তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। পাশাপাশি দেশের একাধিক জেলাতে বয়ে যাওয়া তাপপ্রবাহ অব্যাহত থাকার সম্ভাবনাও রয়েছে।

    আজ শুক্রবার (১২ এপ্রিল) সকালে আবহাওয়ার অধিদপ্তরের দেওয়া ৭২ ঘণ্টার বিজ্ঞপ্তিতে এমনটি জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

    এতে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আজ শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা, মাদারীপুর, ফরিদপুর, মৌলভীবাজার, চট্টগ্রাম, ফেনী, রাঙামাটি ও বান্দরবান জেলাসহ বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে ও তা অব্যাহত থাকতে পারে।

    এছাড়াও সারাদেশের দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামীকালের আবহাওয়ার পূর্বাভাসেও সারাদেশের দিনের তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানায় আবহাওয়া অফিস।

  • নালা থেকে এক যুবকের লাশ উদ্ধার

    বড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের পানির নালা থেকে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার শিবনগর ইউনিয়নের দুধিপুর এলাকা থেকে ওই মরদেহ উদ্ধার করা হয়।

    নিহত সঞ্জিত রায় (৩২) ওই এলাকার খগেশ্বর রায়ের ছেলে। তিনি পেশায় একজন ওয়েল্ডিং মিস্ত্রি ছিলেন। তাঁর এক সন্তান আছে। বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোস্তাফিজার রহমান।

    স্থানীয় সূত্রে জানা গেছে, সৈয়দপুর ওয়াপদায় কাজ করতেন সঞ্জিত রায়। কাজ না থাকায় কিছুদিন যাবৎ তিনি বাড়িতেই ছিলেন। গতকাল বৃহস্পতিবার ঈদের দিন বিকেলে বাড়ি থেকে বের হন সঞ্জিত। এরপর সন্ধ্যায় উপজেলার শিবনগর ইউনিয়নের দুধিপুর এলাকায় বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের নালায় সঞ্জিত রায়কে ভাসতে দেখে স্থানীয়রা তাঁর বড় বোন জামাই তপন রায়কে খবর দেয়। তিনি এসে তাঁকে উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এই সময় কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

    নিহত সঞ্জিত রায়ের ভগ্নিপতি তপন রায় জানায়, তিনি স্থানীয় ধাপের বাজার নামক জায়গায় অবস্থান কালে সন্ধ্যায় খবর পান তাঁর বড় শ্যালক তাপবিদ্যুতের ক্যানেলে পড়ে আছে। খবর পেয়ে তিনি ঘটনাস্থান থেকে তাঁকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

    তিনি বলেন, ক্যানেলের পাশে তাঁর ব্যবহৃত মোটরসাইকেলটি পড়ে ছিল। তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

    ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সারোয়ার হোসেন (ভারপ্রাপ্ত) বলেন, সঞ্জিত রায়কে মৃত অবস্থায় রাত ৮টা ১০ মিনিটে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। পুলিশ জানায়, প্রাথমিক সুরতহালে তাঁর মাথার পেছনে এবং দুই পায়ের হাঁটুতে, বাঁ পায়ের বুড়ো আঙুলে ক্ষতচিহ্ন পাওয়া গেছে।

    ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোস্তাফিজার রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহের সুরতহাল করা হয়েছে। ময়নাতদন্তের জন্য এম দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

  • পঞ্চগড়ে দুই মোটরসাইকেল সংঘর্ষ, নিহতের সংখ্যা বেড়ে চারজন

    পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় ঈদের দিন ঘুরতে বের হয়ে দুই মোটরসাইকেলের মুখোঁমুখি সংঘর্ষের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় আরও দুই কিশোরের মৃত্যু হয়েছে। এই ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে এখন চার জন।

    গতকাল বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাতে চিকিৎসাধীন অবস্থায় আরো দুই কিশোরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন দেবীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রিতু আক্তার। তবে এখন পর্যন্ত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে আরও দুইজন।

    এর আগে দুপুরে দেবীগঞ্জ পৌরসভার নতুনবন্দর এলাকায় আঞ্চলিক মহাসড়কে এই মর্মান্তিক দূর্ঘটনাটি ঘটে।

    নিহতরা হলেন দেবীগঞ্জ উপজেলার দন্ডপাল ইউনিয়নের লোহাগাড়া সুপারি তলা এলাকার বাছের আলীর ছেলে কাউসার আলী (১৫) ও একই এলাকার ইয়াকুব আলীর ছেলে সাব্বির (১৬)। এদিকে রাতে মারা যান দেবীগঞ্জ সদর ইউনিয়নের খাঁ পাড়া এলাকার মজনুর ছেলে সাব্বির (১৭), একই এলাকার হযরত আলীর ছেলে বরকত (১৬)।

    জানা গেছে, ঈদ উপলক্ষে দুপুরে ঘুরা ঘুরির উদ্দেশ্যে দুইটি পৃথক মোটরসাইকেলে তিন জন করে কিশোর খাঁ পাড়া থেকে দেবীগঞ্জে আসছিলো এবং অপর একটি মোটরসাইকেলে তিন জন কিশোর কালীগঞ্জের লোহাগাড়া থেকে নীলসাগরের উদ্দেশ্য রওনা হয়। পথে নতুন বন্দর এলাকার দেবীগঞ্জ-সোনাহার সড়কে একটি ভ্যানকে সাইড দিতে গিয়ে দুইটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় ছয়জনকে উদ্ধার করে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। প্রাথমিক চিকিৎসা চলাকালীন সময় প্রথমে কাউসার আলী নামে একজনের মৃত্যু হয়। বাকীদের অবস্থা আশংকাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে রংপুর মেডিকেল কলেজে পাঠানো হলে সাব্বির (১৭) নামে একজনের মৃত্যু হয় এবং রংপুর মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় রাতে সাব্বির ও বরকত নামে আরও দুই জনের মৃত্যু হয়।

    এদিকে দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, এ ঘটনায় সড়ক দুর্ঘটনা আইনে মামলার প্রস্তুতি চলছে।

  • ঈদের পর থেকে ডেঙ্গু নিয়ন্ত্রণে কাজ করবে ডিএনসিসি

    ঈদের পর থেকেই ডেঙ্গু নিয়ন্ত্রণে কাজ করতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

    প্রথম পদক্ষেপ হিসেবে ঈদের পর থেকে ডেঙ্গু নিয়ন্ত্রণে প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরদের নেতৃত্বে জনগণকে সচেতন করতে ক্যাম্পেইন শুরু করতে যাচ্ছে সংস্থাটি।

    ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মুখপাত্র মোঃ মকবুল হোসেন এই বিষয়ে বলেন, ঈদের পর থেকে ডেঙ্গু নিয়ন্ত্রণে প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরদের নেতৃত্বে জনগণকে সচেতন করতে ক্যাম্পেইন শুরু করার সিদ্ধান্ত হয়েছে। সেখানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, রাজনীতিবিদ, ইমাম, শিক্ষক এবং সাধারণ শিক্ষার্থী সবাইকে নিয়ে ডেঙ্গু নিয়ন্ত্রণে করণীয় সম্পর্কে মতবিনিময় সভা করা হবে। পাশাপাশি চেতনতামূলক র‍্যালি হবে প্রতি ওয়ার্ডে।

  • পঞ্চগড়ে দুই মোটরসাইকেলের মুখোঁমুখি সংঘর্ষে দুইজনের মৃত্যু

    পঞ্চগড়ে ঘুরতে বের হয়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এই ঘটনায় রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে আরও ৪ জন।

    আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে দেবীগঞ্জ উপজেলার পৌরসভার নতুনবন্দর এলাকায় আঞ্চলিক মহাসড়কে এই মর্মান্তিক দূর্ঘটনাটি ঘটে।

    নিহত সাব্বির হোসেন (১৬) কালিগঞ্জ ইউনিয়নের লোহাগারা শুপাড়িতোলা গ্রামের ইয়াকুব আলীর ছেলে এবং কাউছার আলী (১৫) একই এলাকার বাসেত আলীর ছেলে। সম্পর্কে তারা দুইজন চাচা-ভাতিজা। অপরদিকে আহতদের পরিচয় জানা যায় নি।

    পুলিশ ও স্থানীয়রা জানায়, আজ বৃহস্পতিবার দুপুরে বাড়ি থেকে ভাতিজা কাউছারকে মোটরসাইকেলে নিয়ে ঘুরতে বের হয় সাব্বির। একটি সময় দেবীগঞ্জ বাজার থেকে আরও একজনকে সঙ্গে নিয়ে তিনজনে সোনাহার বাজারের দিকে যাচ্ছিলো। যাওয়ার পথে ঘটনাস্থানে পৌছালে বিপরীত দিক থেকে আসা তিনজন আরোহীর অপর একটি মোটরসাইকেলের সঙ্গে তাদের মুখোমুখি সংঘর্ষ বাধলে ঘটনাস্থলে মারা যায় কাউছার। এদিকে দুই মোটরসাইকেলের অপর ৫ জন আরোহী আহত হলে তাদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে মারা যায় সাব্বির।

    দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, মরদেহ দুইটির প্রাথমিক সুরতহাল শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় সড়ক দূর্ঘটনা আইনে মামলার প্রস্তুতি চলমান রয়েছে।

  • পঞ্চগড়ে প্রেমিকাকে গলা কেটে হত্যা করলো পরকীয়া প্রেমিক

    পঞ্চগড় জেলার দেবীগঞ্জে পরকীয়া প্রেমের প্রেমিকের হাতে মোছাঃ শাহনাজ পারভীন (২৫) নামে দুই সন্তানের জননী এক নারী খুন হয়েছে।

    আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের মতিয়ারপাড়া গ্রামে এই ঘটনাটি ঘটে।

    নিহত শহনাজ পরভীন একই এলাকার আব্দুল মজিদের স্ত্রী। তাদের ৬ বছরের এক মেয়ে ও একটি ৪ মাস বয়সী সন্তান রয়েছে।

    স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে শাহনাজের স্বামী মজিদ গার্মেন্টসসহ বিভিন্ন স্থানে কাজ করার সুবাদে ঢাকায় থাকতো। দুই বছর আগে প্রতিবেশী আইনুলের ছেলে মোঃ রাজু মিয়ার (২৭) সঙ্গে পরকীয় প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে শাহনাজ। এক সময় কোন এক কারণে তাদের পরকীয়া প্রেম ভেঙ্গে যায়। এদিকে ঈদের দিন বৃহস্পতিবার সকালে স্বামীসহ পরিবারের অন্য সদস্যরা ঈদের নামাজ পড়তে ঈদগাহে গেলে আগে থেকে ক্ষিপ্ত হয়ে থাকা রাজু তার বাড়িতে যায়। এর মাঝে শাহনাজারের বড় মেয়ের সামনে শয়ন ঘরে রাজু ধারালো দেশী অস্ত্র (ছুরি) দিয়ে এলোপাতাড়ি আঘাত করে গলা কেটে দিয়ে পালিয়ে যায়। এদিকে শিশুটির কান্না ও চিৎকারে স্থানিয়রা এগিয়ে গিয়ে শাহনাজের গলাকাটা মরদেহ দেখতে পেয়ে থানা পুলিশ ও ইউনিয়ন পরিষদে খবর দেয়।

    এই ঘটনায় এলাকা জুড়ে এক শোকের ছায়া নেমে এসেছে।

    এ দিকে দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম জানান, মরদেহের পাশ থেকে একটি রক্তমাখা ছুরি উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়েছে। পলাকত রাজুকে গ্রেফতারের চেষ্টা চলছে একই সঙ্গে আইনগত বিষয় প্রক্রিয়াধীন রয়েছে।

  • নাথান বমের স্ত্রীকে বান্দরবান থেকে লালমনিরহাটে বদলি করা হয়েছে

    কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রতিষ্ঠাতা এবং সংগঠনের বর্তমান প্রধান নাথান বমের স্ত্রীকে বান্দবানের রুমা স্বাস্থ্য কমপ্লক্স থেকে বদলি করা হয়েছে। তার নতুন কর্মস্থান লালমনিরহাট। বদলি করে লালমনিরহাট সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো হলেও তাকে এখন পর্যন্ত কোন স্বাস্থ্য কমপ্লেক্সে বা হাসপাতালে দায়িত্ব দেওয়া হয়েছে তা জানা যায়নি।

    নাথানের স্ত্রীর নাম লেলসমকিম বম। তিনি সিনিয়র স্টাফ নার্স হিসেবে এতদিন রুমা হাসপাতালে কর্মরত ছিল। নাথানের স্ত্রীর সাথে স্বাস্থ্য কমপ্লেক্সের আরেক সিনিয়র নার্স দিপালী রাড়ইকেও বদলি করা হয়েছে।

    গত পরশু স্বাস্থ্য মন্ত্রণালয়ের নার্সিং বিভাগ হতে তাদের বদলির আদেশ জারি করা হয়েছে। বান্দরবানের সিভিল সার্জন ডাক্তার মোঃ মাহবুবুর রহমান বদলির বিষয়টি জানায়। তবে তিনি বদলির পেছনে কোনো কারণ উল্লেখ করেন নি।

    নাথানের নেতৃত্বাধীন কেএনএফ গত ২ এপ্রিল রুমা উপজেলা সোনালী ব্যাংকে হানা দিয়ে পুলিশ ও আনসার বাহিনীর ১৪টি অস্ত্র এবং ৪ শতাধিক গুলি লুট করে। এই ঘটনার একদিন পরই থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকে হানা দিয়ে প্রায় ১৮ লক্ষ টাকা লুট করে তারা। এসব ঘটনার পর বান্দরবানে কেএনএফের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালিত হচ্ছে। এই অভিযানে এখন পর্যন্ত মোট ৫৬ জন গ্রেফতার হয়েছে বলে জানা গেছে।

  • গোবিন্দগঞ্জ ট্রাকের ধাক্কায় এক যুবক নিহত

    গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলায় মোঃ রাব্বি মিয়া (৩২) নামে একজন যুবক ঈদের কেনাকাটা করে বাড়ি ফিরছিলেন। পথে একটি ট্রাকের ধাক্কায় ঘটনাস্থানেই নিহত হন। এই ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন।

    গতকাল বুধবার সন্ধ্যার দিকে উপজেলার রংপুর-ঢাকা মহাসড়কের নুনদহ ব্রিজ এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। নিহত মোঃ রাব্বি মিয়া উপজেলার দরবস্ত ইউনিয়নের উত্তরসিঙ্গা গ্রামের মোঃ নাজমুল ইসলামের ছেলে।

    স্বজনেরা জানায়, রাব্বি মিয়াসহ আরও কয়েকজন ঈদের কেনাকাটা করার জন্য স্থানীয় বালুয়া বাজারে গিয়েছিল। সেখানে প্রয়োজনীয় জিনিসপত্র কিনে ইজিবাইকযোগে বাড়ি ফিরছিলেন। এরই মধ্যে নুনদহ ব্রিজ এলাকায় পৌঁছলে অপর একটি ট্রাক ধাক্কায় দেয়।

    এতে ছিটকে পড়ে ঘটনাস্থানে রাব্বি মিয়া নিহত হন। এই সময় ইজিবাইকের চালকসহ দুইজন গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে বগুড়া শজিমেক হাসাপাতালে পাঠানো হয়।

    গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাজবুব রহমান ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, ‘খবর পেয়ে নিহত রাব্বির মরদেহ উদ্ধার করে স্বজনদের দেওয়া হয়। ঘটনাস্থান থেকে ট্রাকটি দ্রুত পালিয়ে যায়। তবে আটকের চেষ্টা চলছে’

  • হাতীবান্ধায় পানিতে ডুবে এক শিশু নিহত

    দুই বছরের একমাত্র ছেলে তাওহীদকে নিয়ে ঈদের কেনাকাটা করেছেন বাবা মোঃ মফিজুল ইসলাম। ছেলেকে নিয়ে ঈদের নামাজে যাওয়ার ইচ্ছে ছিল তার। কিন্তু তার আগে পানিতে ডুবে মারা গেছে সেই আদরের পুত্র।

    গতকাল বুধবার (১০ এপ্রিল) দুপুরে ঘটনাটি ঘটেছে লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার জিগারঘাট এলাকায়। আদরের ছেলে তাওহীদের মৃত্যুতে আহাজারি থামছেই না মা-বাবার।

    জানা যায়, দুপুরে খেলতে গিয়ে সবার অজান্তে তাওহীদ নিজ বাড়ি পাশে পুকুরে পানিতে ডুবে যায়। অনেক খোঁজাখুঁজির পর পরিবারের লোকজন পুকুর থেকে তাওহীদের মরদেহ উদ্ধার করে।

    দোলাপাড়া ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ হাফিজুল ইসলাম বলেন, শিশুটির মা তাকে বাসায় রেখে বাইরে গেলে। সবার অজান্তেই পুকুরে পড়ে যায় তাওহীদ। পরে পুকুরে তার লাশ ভেসে উঠে।

    বিষয়টি নিশ্চিত করেছেন বড়খাতা ইউপি চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল।

    হাতীবান্ধা থানার ওসি মোঃ সাইফুল ইসলাম বলেন, বড়খাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিষয়টিকে আমাদের অবগত করেছেন।

  • বিরামপুর সীমান্ত থেকে সাপের বিষ উদ্ধার করেছে বিজিবি

    দিনাজপুর জেলার বিরামপুর সীমান্তে ভারতে পাচারের সময় বাজারের ব্যাগ থেকে সাপের বিষ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গত মঙ্গলবার মধ্যরাতে উপজেলার চৌঘুরিয়া গ্রামের ওসমান মোড় এলাকায় সীমান্তে পরিত্যক্ত অবস্থায় ওই বিষগুলো উদ্ধার করা হয়।

    উদ্ধার করা ১ কেজি সাপের বিষের দাম হবো প্রায় ১ কোটি ২০ লক্ষ টাকা বলে জানিয়েছে বিজিবি। ঘাসুড়িয়া বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার শাহাজাহান সরকার বলেন, গত মঙ্গলবার রাতে ঘাসুড়িয়া সীমান্ত দিয়ে ভারতে সাপের বিষ পাচার হচ্ছে, এমন সংবাদ পাওয়া যায়। রাত ২ টা ৩০ এর দিকে ঘাসুড়িয়া বিজিবি ক্যাম্পের নায়েক আসাদের নেতৃত্বে ৫ সদস্যের একটি দল সীমান্তবর্তী চৌঘুরিয়া গ্রামে ওসমান মোড়ের পূর্ব পাশে ঈদগাহ মাঠ এলাকায় অবস্থান নেয়। রাত ৩ টার দিকে ওই এলাকা দিয়ে দুই-তিনজন অপরিচিত লোক ভারতের দিকে যাচ্ছিলেন। তখন বিজিবি সদস্যরা তাঁদের ধাওয়া করেন। এই সময় তাঁরা একটি বাজারের ব্যাগ ফেলে পালিয়ে যান। ওই ব্যাগে কাচের বোতলে সাপের বিষ উদ্ধার করা হয়। ওই ঘটনায় কাউকে আটক করা যায় নি।

    জয়পুরহাট বিজিবি ২০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানজিলুর রহমান ভূঁইয়া বলেন, ‘ঘাসুড়িয়া সীমান্ত হতে ভারতে পাচারকালে ১ কেজি সাপের বিষ উদ্ধার করা হয়েছে। পাচারকারীরা এসব সাপের বিষ ভারতে পাচারের চেষ্টা করছিল। পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে আমরা নিশ্চিত হয়েছি, সাপের বিষ এটা। এই বিষের মূল্য প্রায় ১ কোটি ২০ লক্ষ টাকা। উদ্ধার হওয়া বিষের ব্যাপারে আইনগত প্রক্রিয়া অনুসরণ করা হচ্ছে।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
রংপুর জেলা আ. লীগ সভাপতি মমতাজ উদ্দিনকে অব্যাহতি Previous post রংপুর জেলা আ. লীগ সভাপতি মমতাজ উদ্দিনকে অব্যাহতি
বিশ্বকাপের উদ্বোধনীতে থাকছে যেসব চমক Next post বিশ্বকাপের উদ্বোধনীতে থাকছে যেসব চমক