April 14, 2024
উচ্ছেদ আতঙ্কে কাটছে রংপুর রেল বস্তিবাসীর জীবন

উচ্ছেদ আতঙ্কে কাটছে রংপুর রেল বস্তিবাসীর জীবন

Read Time:3 Minute, 15 Second

চলছে বর্ষাকাল বৃষ্টি ও বন্যা জনীত কারণে সারাদেশ ব্যাপী চলছে দুর্যোগ ও তুমুল আলোচনা। মানুষ বাড়ি বন্দি হয়ে আছে। কাজ নেই অনাহারে দিন কাটছে।

এমতাবস্থায় রংপুর মহানগরীর ২৭ নং ওয়ার্ডে অবস্থিত রেলসংলগ্ন পুর্ব/পশ্চিম ও চুড়িপট্টি বস্তিবাসীরা পড়েছে বিপাকে রেল কতৃপক্ষ তাদের গৃহ ছাড়ার নির্দেশনা দিয়ে আসছে।

প্রায় হাজারের উপরে বস্তিবাসী পরিবার রয়েছে আতঙ্কের মধ্যে কখন জানি রেল কতৃপক্ষ আসছে বাড়ি-ঘর খালি করার জন্য। আতঙ্কেই দিন পাড় করতে হচ্ছে তাদের। যেখানে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে বাংলাদেশে কেউ গৃহহীন থাকবে না।

সরেজমিনে বস্তিবাসীর সাথে কথা বলে জানা যায়, তারা বলেন আমরা দিন আনি দিন খাই, একদিন কর্ম না করলে অনাহারে বাচ্চাদের নিয়ে দিন কাটাতে হয়। আবার চলছে বর্ষাকাল রাতে বৃষ্টি হলে বাড়িতে পানি উঠে বাসা হতে বের হতে পারিনা।

কাজ কর্ম নাই। এরুপ সময় রেল কতৃপক্ষ চাপ সৃষ্টি করছে বাড়ি ছাড়ার। এমতাবস্থায় আমরা কি করবো। আমাদের দিক বিবেচনা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

যাতে আমরা গৃহহীন না হই। গৃহহীন হলে ছেলে-মেয়েদের নিয়ে কোথায় যাব।এ ব্যাপারে ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশিদ বলেন, আমরা রেল কতৃপক্ষর সাথে বসেছিলাম যাতে বস্তিবাসীদের গৃহ না দিয়ে উচ্ছেদ করা না হয় সে বেপারে অনুরোধ করেছি।

উচ্ছেদ করলে তারা যাবে কোথায়। যেখানে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে বাংলাদেশে যেন গৃহহীন না থাকে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে রংপুর জেলা প্রশাসক ও রেল কতৃপক্ষের শুভদৃষ্টি কামনা করছি।

যাতে রেল বস্তিবাসীদের বসবাসের স্থান না দিয়ে উচ্ছেদ করা না হয়। এ ব্যাপারে রংপুর স্টেশন সুপারিনটেনডেন্ট শংকর গাঙ্গুলী (ভারপ্রাপ্ত) বলেন, স্টেশনের কাজ প্রসঙ্গে আই.ডব্লিউ দিনাজপুর ও এ.ই.এন দিনাজপুর অবগত রয়েছেন।আর উচ্ছেদের নোটিশ আমরা পাইনি তাই তেমন কিছু বলতে পারবো না। নোটিশ এলে সব বলতে পারতাম।

আরসিএন ২৪ / বিডি ২০ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

জয় বঙ্গবন্ধু অন্তর্ভুক্ত করতে সরকারকে আইনি নোটিশ Previous post জয় বঙ্গবন্ধু অন্তর্ভুক্ত করতে সরকারকে আইনি নোটিশ
উত্তরবঙ্গে বন্যার আশঙ্কা Next post উত্তরবঙ্গে বন্যার আশঙ্কা