July 16, 2024
রংপুরে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্য্যক্রম শুরু

রংপুরে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্য্যক্রম শুরু

Read Time:2 Minute, 24 Second

রংপুর মহানগর এলাকায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্য্যক্রম শুরু করেছেন রংপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ।

আজ বুধবার ( ১৫ জুন ) সকালে রংপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগে উক্ত কার্য্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আলহাজ্ব মোঃ মাহামুদুর রহমান টিটু।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ
রুহুল আমীন মিঞা, প্রশাসনিক কর্মকর্তা মোঃ নাঈম উল হক ও স্বাস্থ্য শাখা প্রধানও স্যানিটারী ইন্সপেক্টর মোঃ আব্দুল কাইয়ুমসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

১২ জুন থেকে ১৯ জুন পর্যন্ত চার দিনব্যাপী ৬ মাস থেকে ৫ বছরের কম বয়সী ১ লাখ ২৯ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা হাতে নিয়ে এ কার্য্যক্রম শুরু করা হয়েছে।

রংপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ সুত্রে জানাগেছে, এবার ৬ মাস থেকে ১১ মাস পর্যস্ত ২০ হাজার জন শিশুকে নীল রংয়ের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯ হাজার শিশুকে লাল রংয়ের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

এজন্য রংপুর সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে ২৯৭টি কেন্দ্রের মাধ্যমে ৩৩ জন প্রথম সারির, ৭ জন দ্বিতীয় সারির, ৪ জন তৃতীয় সারির সুপারভাইজার ও ৫৯৪ জন স্বেচ্ছাসেবীরা সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কাজে নিয়োজিত আছেন।

আরসিএন ২৪ বিডি / ১৫ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তিতে বৈবাহিক অবস্থা লিখতে বাধ্য করা যাবে না Previous post হাইকোর্টে দাঁড়িয়ে নীলফামারী কিশোরী বললেন, ‘আমি ধর্ষণের শিকার, বিচার চাই’
গুচ্ছে আবেদন জমা পড়েছে প্রায় ৩ লাখ Next post আজ থেকে গুচ্ছে ভর্তির আবেদন শুরু