April 14, 2024
রংপুর সেনানিবাসে জাতিসংঘ শান্তিরক্ষী দিবস পালন

রংপুর সেনানিবাসে জাতিসংঘ শান্তিরক্ষী দিবস পালন

Read Time:2 Minute, 39 Second

বর্ণাঢ্য নানা কর্মসূচির মধ্য দিয়ে রংপুর সেনানিবাসে পালিত হল জাতিসংঘ শান্তিরক্ষী দিবস। কর্মসূচির মধ্যে ছিল পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, শোভাযাত্রা ও আলোচনাসভা।

আজ রবিবার (২৯ মে) সকালে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল মিলনায়তন প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও কবুতর উড়িয়ে দিবসের সূচনা করেন ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি এবং রংপুরের এরিয়া কমান্ডার মেজর জেনারেল ফয়জুর রহমান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রংপুরের বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভূঁইয়া, পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং পুলিশ ও র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

পরে ক্যান্ট পাবলিক স্কুল অডিটোরিয়ামে এক আলোচনা অনুষ্ঠানে মেজর জেনারেল ফয়জুর রহমান জাতিসংঘ শান্তিরক্ষী দিবসের তাৎপর্য এবং বাংলাদেশের প্রেক্ষাপট তুলে ধরেন।

এ সময় তিনি বলেন, জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীতে বাংলাদেশের অবস্থান গৌরবোজ্জ্বল। বর্তমান জাতিসংঘের অধীনে বিশ্বের মোট ১৪টি দেশে ৬ হাজার ৮২৫ জন সামরিক ও পুলিশ বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে।

তিনি আরো বলেন, আগামী দিনে শান্তিরক্ষী বাহিনীতে বাংলাদেশের ভূমিকা আরও সমুজ্জ্বল হবে।

আলোচনা শেষে একটি শোভাযাত্রা রংপুর সেনানিবাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে ৬৬ পদাতিক ডিভিশনের জিওসির নেতৃত্বে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, আমন্ত্রিত অতিথি এবং শিক্ষক ও ছাত্র-ছাত্রীগণ অংশ নেন।

আরসিএন ২৪ বিডি / ২৯ মে ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চিলাহাটিতে ট্রেনে কাটা পড়ে প্রতিবন্ধী যুবক নিহত Previous post সৈয়দপুরে ট্রেনে কাটা পড়ে বাদাম বিক্রেতার মৃত্যু
গাইবান্ধায় ১১৬ লিটার মদসহ এক জন গ্রেফতার Next post গাইবান্ধায় ১১৬ লিটার মদসহ এক জন গ্রেফতার