May 21, 2024
৪ দফা দাবিতে বেরোবিতে মানববন্ধন

৪ দফা দাবিতে বেরোবিতে মানববন্ধন

Read Time:3 Minute, 6 Second

বেরোবি ক্যাম্পাসের রাসেল চত্বরে শিক্ষার্থীদের ক্লাসরুম ও আবাসন সংকট নিরসনসহ নির্মাণাধীন শেখ হাসিনা হলের কাজ দ্রুত সম্পন্ন করা এবং ক্যাফেটেরিয়ায় সুলভমূল্যে খাবার নিশ্চিত করার দাবিতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বেরোবি শাখার আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

ছাত্রফ্রন্ট বেরোবি শাখার সভাপতি রিনা মুরমুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সাবেক ছাত্রফ্রন্ট সভাপতি ও রংপুর মহানগর শাখার সভাপতি যুগেশ ত্রিপুরা, ছাত্রফ্রন্টের সংগঠক মার্জিয়া হিমু,নিলয় ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে কাজল লাকড়া,বাদল প্রমুখ।

বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রিনা মুরমু বলেন,বেরোবির প্রতিষ্ঠার পর থেকে শিক্ষার্থীদের সংকট লেগেই আছে,সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বেরোবি শাখা সেসব বিষয়গুলো নিয়ে আন্দোলন করছে।

অতীতে বেরোবির ফি বৃদ্ধির আন্দোলন, ভর্তি জালিয়াতি বিরোধীসহ ক্যাম্পাসে নানা সংকট নিয়ে সফল আন্দোলন করেছে তেমনি চলমান সংকটগুলো নিয়ে তিনি সাধারণ শিক্ষার্থীদের ছাত্র ফ্রন্টের আন্দোলনে একাত্ম হাওয়ার জন্য উদাত্ত আহবান জানান।বক্তারা বলেন,উত্তর বঙ্গের মানুষের স্বপ্নের এই বিশ্ববিদ্যালয় এক যুগ অতিক্রম করেছে কিন্তু যে স্বপ্ন নিয়ে শিক্ষার্থীরা ভর্তি হয় সেই স্বপ্ন কি পূরণ হয় ? আমরা তো এই বিশ্ববিদ্যালয়কে একটা মডেল বিশ্ববিদ্যালয় হিসেবে দেখতে চাই কিন্তু দুঃখের হলেও সত্য শিক্ষার্থীদের ক্লাস রুম সংকট,আবাসন সংকট, শিক্ষক সংকট,ক্যাফেটেরিয়ায় খাবার দাম বেশি। এসব সংকটের ফলে সাধারণ শিক্ষার্থীদের সমস্যা দিনদিন তীব্র থেকে তীব্রতর হচ্ছে।

উক্ত মানববন্ধন থেকে বক্তারা সম্প্রতি পাবলিক বিশ্ববিদ্যালয় গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন ফি ২৫% বৃদ্ধির ক্ষোভ ও নিন্দা জানান। শিক্ষার্থীরা আরো বলেন বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অতিদ্রুত এসব সংকট নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

আরসিএন ২৪ বিডি /২ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আগামী ৬ জুন ৩ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আবেদন শুরু Previous post আগামী ৬ জুন ৩ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আবেদন শুরু
সমাজকল্যাণ মন্ত্রী Next post আধুনিকায়ন হবে সরকারী শিশু পরিবার