April 13, 2024

হঠাৎ ট্রাক এসে মিশুকের উপরে

Read Time:2 Minute, 16 Second

উপজেলার চতরা- রাস্তার লালদিঘী মেলার সখিপুর নামক স্থানে আজ দুপুরে ট্রাক মিশুক মুখোমুখি সংঘর্ষে মিশুক গাড়ি চালক সহ ৪ জন গুরুতর আহত হয়েছেন।

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র্ভ করা হয়েছে। আহতরা হলেন, উপজেলার কাবিলপুর ইউনিয়নের বড় গোপীনাথপুর গ্রামের আলহাজ আফসার আলীর পুত্র হবিবর রহমান,(৫৫) আব্দুল জলিলের পুত্র শহিদুল ইসলাম (৩৫) শফিকুলের পুত্র সুজন মিয়া,(৩২) রফিকুলের ছেলে মিশুক চালক, ফিরোজ মিয়া (২৫)।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে মিশুক গাঘটনা স্থানে পৌছালে বিপরীত দিক থেকে আসা ট্রাকরংপুর ন ১১-১৭০৭ নিয়ন্ত্রন হায়ে মিশুক গাকে চাপা দেয়। ভাগ্যক্রমে মিশুতে থাকা যাত্রীরা বেচে গেলেও গুরুতর আহহন। পত্রে জানা গেছে, কাঁচামাল নিয়ে ধাপেরহাট বাজারে
গাছের মালিককে আমি চিনি না; আবার কিছু গাছের মালিক পরিচিত। এখন জানতে চাই যে, এই কারণে কি আমার গুনাহ হবে? আর আমার কী করা উচিত?

এই প্রশ্নের উত্তররে তিনি বলেন – যদি মালিকের পক্ষ থেকে যদি ফল কুড়িয়ে নেওয়ার ব্যাপারে কোনো প্রকার বাধা বা নিষেধ করা না হয়, তাহলে আপনার জন্য ওইসব গাছের নিচে পড়ে থাকা ফল কুড়িয়ে খাওয়া জায়েয হয়েছে।

অবশ্য কখনো যদি এ ব্যাপারে মালিকের অসম্মতি বা অসন্তুষ্টি বোঝা যায়, তখন পড়ে থাকা ফলও কুড়িয়ে নেওয়া জায়েয হবে না। (আদ্দুররুল মুখতার : ৪/২৮৪; ফাতাওয়া খানিয়া : ৩/৩৯১; আলমুহিতুল বুরহানি : ৮/৫৪; আন-নাহরুল ফায়েক : ৩/২৮৪)

: ৫৬৫৮, নাসায়ি, হাদিস : ৪৯৫৮]

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আম কুড়িয়ে খাওয়া জায়েয আছে কি! Previous post আম কুড়িয়ে খাওয়া জায়েয আছে কি!
দিনাজপুরে নকল কসমেটিক্স বিক্রি ও অবৈধ চাল মজুদ রাখায় জরিমানা Next post দিনাজপুরে নকল কসমেটিক্স বিক্রি ও অবৈধ চাল মজুদ রাখায় জরিমানা