May 21, 2024
আইসিসি র‍্যাঙ্কিংয়ে কোহলিকে ছাড়িয়ে গেলেন ইমাম

আইসিসি র‍্যাঙ্কিংয়ে কোহলিকে ছাড়িয়ে গেলেন ইমাম

Read Time:3 Minute, 55 Second

বাবর আজম বিরাট কোহলিকে ছাড়িয়ে আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছিলেন বহু আগেই। এবার তার সতীর্থ ইমাম-উল-হকও ছাড়িয়ে গেলেন সাবেক ভারতীয় অধিনায়ককে।

সদ্যসমাপ্ত ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দারুণ পারফর্ম্যান্সের সুবাদে তিনি কোহলিকে তিনে ঠেলে জায়গা করে নিয়েছেন আইসিসি র‍্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে, এই অবস্থান তার ক্যারিয়ার-সেরা।

৬৫, ৭২, ৬২; সদ্যসমাপ্ত ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তিন ম্যাচে এই ছিল ইমামের রান। তার দল যে সফরকারীদের ধবলধোলাই করেছে, তাতে দারুণ অবদান ছিল তার। সেই সুবাদে সিরিজ সেরার পুরস্কার জেতেন তিনি। এরপর আইসিসি র‍্যাঙ্কিংয়ে পেলেন তার পুরস্কার। র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়েছেন তিনি।

তার এই উন্নতির ফলে একটা রেকর্ডও গড়ে ফেলেছে পাকিস্তান। ইতিহাসে এই প্রথম পাকিস্তানের কোনো ব্যাটসম্যান বসেছেন আইসিসি র‍্যাঙ্কিংয়ের চূড়ায়। শীর্ষে আছেন বাবর, তার রেটিং ৮৯২। দুইয়ে থাকা ইমামের রেটিং ৮১৫। ৪ পয়েন্ট কম নিয়ে তিনে আছেন কোহলি। ৭৯১ আর ৭৮৯ পয়েন্ট নিয়ে চার ও পাঁচে আছেন যথাক্রমে রোহিত শর্মা ও কুইন্টন ডি কক।

পাকিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ হলেও সিরিজে ভালো খেলেছিলেন শেই হোপ, প্রথম ম্যাচে করেছিলেন সেঞ্চুরি। তিনি দুই ধাপ এগিয়ে উঠে এসেছেন ১১তে।

পাকিস্তান ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দুই ম্যাচে ৩ উইকেট নিয়েছেন শাহিন শাহ আফ্রিদি, তিনি বোলারদের র‍্যাঙ্কিংয়ে উঠে এসেছেন ৪-এ। এই তালিকার শীর্ষে আছেন ট্রেন্ট বোল্ট। পরের অবস্থানে আছেন জশ হেইজেলউড
গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে ৪৪ রানের ইনিংস খেলেছেন অ্যারন ফিঞ্চ।

তিনি আছেন ৯ম অবস্থানে। আর ৮০ রান করে দলকে জেতানো গ্লেন ম্যাক্সওয়েল উঠে এসেছেন ১৮তম অবস্থানে। ওয়ানডে ক্রিকেটে সেরা অলরাউন্ডারের শ্রেষ্ঠত্বটা আগের মতোই আছে সাকিব আল হাসানের দখলে।

এদিকে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে বোলারদের শীর্ষস্থানে এসেছে পরিবর্তন, শীর্ষে ফিরেছেন হেইজেলউড। এছাড়াও অ্যাশটন অ্যাগার, মাহিশ থিকশানা, ভুবনেশ্বর কুমার, যুযবেন্দ্র চাহালের র‍্যাঙ্কিংয়ে উন্নতি এসেছে।

ওয়ানডের মতো টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের শীর্ষস্থানও বাবরের। এখানেও তার পরে দ্বিতীয় অবস্থানে আছেন পাকিস্তানি একজন, মোহাম্মদ রিজওয়ান দখল করেছেন সেই জায়গাটা

। শীর্ষ পাঁচের বাকি তিন ব্যাটসম্যান হলেন যথাক্রমে এইডেন মার্করাম, দাভিদ মালান ও অ্যারন ফিঞ্চ। টি-টোয়েন্টির অলরাউন্ডারদের শীর্ষে আছেন মোহাম্মদ নবি।

আরসিএন ২৪ বিডি / ১৫ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বান্দরবানে ডায়রিয়ার প্রকোপে ৮ জনের মৃত্যু Previous post বান্দরবানে ডায়রিয়ার প্রকোপে ৮ জনের মৃত্যু
অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা সবকিছু ধ্বংস করে দিয়ে যায় : প্রধানমন্ত্রী Next post পদ্মা সেতুর উদ্বোধনী দিন সব বাহিনীকে সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর