February 23, 2024
ঘরের মাঠে ৬ বছর পর তামিমের সেঞ্চুরি

ঘরের মাঠে ৬ বছর পর তামিমের সেঞ্চুরি

Read Time:2 Minute, 31 Second

টানা ৩ বছর হয়েছে টেস্টে সেঞ্চুরির দেখা নেই তামিম ইকবালের। ঘরের মাঠ বিবেচনা করলে এই সময়টা আরও বেশি- ৬ বছর!

শেষ পর্যন্ত দুটি আক্ষেপই দূর হলো চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের তৃতীয় দিন দশম টেস্ট সেঞ্চুরির দেখা পেয়েছেন বামহাতি ওপেনার।

অবশ্য লাঞ্চ থেকে ফেরার পরই ওপেনিং সঙ্গী মাহমুদুল হাসানকে হারাতে হয়েছে তাকে। ৫৮ রান করা মাহমুদুল আসিথা ফার্নান্ডোর বলে গ্লাভসবন্দি হয়েছেন।

তার ফেরার পর কাঙ্ক্ষিত সেঞ্চুরিটি তুলে নেন তামিম। ৫১ ওভার শেষে প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১৬৯ রান। তামিম ব্যাট করছেন ১০০ রানে, নাজমুল হোসেন শান্ত ১ রানে। স্বাগতিকরা পিছিয়ে আছে ২২৮ রানে।

বামহাতি ওপেনারের সর্বশেষ সেঞ্চুরিটি ছিল ২০১৯ সালের ফেব্রুয়ারি। হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে ১২৬ রান করেছিলেন। তার পর দুবার কাছে গেলেও সেসব ইনিংস সেঞ্চুরিতে রূপ দিতে পারেননি। ২০২১ সালে পাল্লেকেলেতে এই শ্রীলঙ্কার বিপক্ষে ৯০ ও ৯২ রানের ইনিংস খেলেছেন। একটিতে অপরাজিত থেকেছেন ৭৪ রানে।

ঘরের মাঠে সর্বশেষ সেঞ্চুরিটি ছিল ২০১৬ সালের অক্টোবরে। মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে ১০৪ রান করেন তিনি।

তামিমের আগ্রাসী ব্যাটিংয়েই তৃতীয় দিনের প্রথম সেশন দাপট দেখিয়েছে বাংলাদেশ। লাঞ্চ ব্রেকে যাওয়ার আগে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে সংগ্রহ ছিল বিনা উইকেটে ৪৭ ওভারে ১৫৭ রান। বিরতির পর মাহমুদুল হাসান জয়ের ফেরায় ভাঙে ১৬২ রানে মহাকাব্যিক জুটি।

আরসিএন ২৪ বিডি / ১৭ মে ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ঠাকুরগাঁওয়ে ৩টি এলএমজি, ২৪টি বন্দুক সহ অসখ্য গুলি উদ্ধার Previous post ঠাকুরগাঁওয়ে ৩টি এলএমজি, ২৪টি বন্দুক সহ অসখ্য গুলি উদ্ধার
কুড়িগ্রামে ১২২৪ বোতল সয়াবিন তেল উদ্ধার Next post কুড়িগ্রামে ১২২৪ বোতল সয়াবিন তেল উদ্ধার