April 14, 2024
বাংলাদেশে এশিয়া কাপ না আয়োজনের কারণ জানালেন পাপন

মুমিনুলের সঙ্গে আলোচনায় বসবেন পাপন

Read Time:3 Minute, 41 Second

ব্যাট হাতে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না অধিনায়ক মুমিনুল হকের। তার মতোই বাজে সময় কাটাচ্ছে তার টেস্ট দল।

সর্বশেষ ১০ ইনিংসে মাত্র ২ বার দুই অঙ্ক ছুঁতে পেরেছেন মুমিনুল, যেখানে সর্বোচ্চ ইনিংস ৩৭ রানের।শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের দুই ইনিংসসহ সর্বশেষ ৭ ইনিংসেই ফিরেছেন দুই অঙ্ক ছোঁয়ার আগে।

তার ব্যাটিংয়ের কাটাছেঁড়ায় উঠে আসছে অধিনায়কত্ব প্রসঙ্গ। শেষপর্যন্ত টেস্ট দলের দায়িত্ব ধরে রাখতে পারবেন তো?আজ শুক্রবার (২৭মে ) শ্রীলঙ্কার বিপক্ষে ১০ উইকেটে টেস্ট হারের পর প্রশ্নটা ছুড়ে দেওয়া হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের উদ্দেশ্যে।

যেখানে পাপনকে বলা হয়, ‘মুমিনুল ফর্মে নেই আবার অধিনায়ক, এর আগে মাশরাফির ক্ষেত্রেও আমরা দেখেছি বিশ্বকাপে পারফর্ম করতে পারেননি, অফ ফর্মে থাকলে নেতৃত্বের ওপরও একটা বড় চাপ আসে, সেক্ষেত্রে বিসিবি কি ভাবছে?’এর জবাবে বল অবশ্য মুমিনুলের কোর্টে ঠেলে দিলেন পাপন।

জানালেন কাল-পরশুর মধ্যে মুমিনুলের সঙ্গে আলোচনায় বসে এর সিদ্ধান্ত নেওয়া হবে। পাপনের ব্যাখ্যা, ‘আজকে ওর সঙ্গে একটু ব্রিফলি বসেছি।সামনে আরও বসবো, কাল-পরশু ওর সাথে বসবো লম্বা আলোচনায়।

দেখি আলোচনা করে ও কী মনে করে, আমরা বের করে ফেলব।’সঙ্গে যোগ করেন পাপন, ‘মুমিনুল রান পাচ্ছে না, এটা আমাদের কাছে যেমন চিন্তার বিষয় ওর কাছেও তো খারাপ লাগবে।অধিনায়ক যখন রান করতে পারে না, তখন চাপটা কিন্তু অনেক বেশি। আমার ধারণা ও প্রচণ্ড মানসিক চাপে আছে। কাল-পরশু বসে খোলামেলা কথা বলে দেখি ওর মাথায় কী আছে, ও কী চিন্তা করে।

তারপর আপনাদেরকে নির্দিষ্টভাবে জানাব।’ক্যারিয়ারের প্রথম ১৪ টেস্টে ৬০-এর বেশি গড় অর্জন করা মুমিনুল ক্রমাগত খারাপ করতে করতে গড় নামিয়েছেন ৪০ এর নিচে। একটা লম্বা সময় তার চেয়ে বেশি টেস্ট গড় ছিল না কোনো বাংলাদেশি ব্যাটসম্যানের।

অথচ বর্তমানে তার গড় (৩৮.৩১) তামিম ইকবাল (৩৯.৫৩) ও সাকিব আল হাসানের (৩৯.১৭) চেয়েও নিচে।পাপন বরং মুমিমুলের অধিনায়কত্বর চেয়ে তার ব্যাটিং নিয়েই বেশি ভাবছেন, ‘সো ফার মুমিনুলের অধিনায়কত্ব নিয়ে আমরা খুব একটা চিন্তিত নই। সমস্যাটা হচ্ছে ওর ব্যাটিং নিয়ে, ও রান পাচ্ছে না। এটা তো চিন্তার বিষয়।

একজন অধিনায়ক যখন রান করে না, তখন ওর কী মানসিক চাপটা পড়ে তা চিন্তা করেন। তাই আমরা এখন শুধু আশা করতে পারি যে ও তাড়াতাড়ি রানে ফিরুক।’

আরসিএন ২৪ বিডি / ২৭ মে ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

দিনাজপুরে ৪৩৫ গ্রাম হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার Previous post দিনাজপুরে ৪৩৫ গ্রাম হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
Next post নীলফামারিতে গোপনে বিয়ে করলেন সানাই