April 14, 2024
রিচার্লিসন-নেইমারের গোলে এগিয়ে বিরতিতে ব্রাজিল

রিচার্লিসন-নেইমারের গোলে এগিয়ে বিরতিতে ব্রাজিল

Read Time:4 Minute, 7 Second

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছে ব্রাজিল।

রিচার্লিসনের গোলে ম্যাচের ৭ম মিনিটেই এগিয়ে যায় তারা। তবে ৩১ মিনিটে ম্যাচের ধারার বিপরীতে স্ট্রাইকার হোয়াং উই-জোর গোলে সমতায় ফেরে স্বাগতিক দক্ষিণ কোরিয়া।

তবে বেশিক্ষণ সমতা বজায় রাখতে পারেননি হিউন-মিন সনরা। ৩৯ মিনিটে পেনাল্টি থেকে নেইমার লক্ষ্যভেদ করলে আবারও ম্যাচের কর্তৃত্ব বুঝে পায় ব্রাজিল।

সিউলের অলিম্পিক স্টেডিয়ামে দীর্ঘ সময় পর আন্তর্জাতিক প্রীতি ম্যাচ দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয়েছে ব্রাজিল। এশিয়ান ফুটবলের অন্যতম পরাশক্তি হলেও মাঠের খেলায় পাঁচবারের বিশ্বজয়ীদের চেয়ে কাগজে-কলমে অনেক পিছিয়ে হিউন-মিন সনের দক্ষিণ কোরিয়া। ম্যাচের প্রথম বাঁশি থেকেই স্বাগতিকদের চেপে ধরার চেষ্টা করে ব্রাজিল। তাতে সফলতাও আসে।

স্টেডিয়ামের দর্শকরা ঠিকঠাক আসন গ্রহণের আগেই ম্যাচের দ্বিতীয় মিনিটে দক্ষিণ কোরিয়ার জালে বল পাঠায় ব্রাজিল। রাফিনহার ফ্রি-কিক থেকে হেডে লক্ষ্যভেদ করেছিলেন ডিফেন্ডার থিয়াগো সিলভা। তবে অফসাইডের কারণে গোলটি টেকেনি।

তবে প্রথম গোল পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি সেলেসাওদের। সপ্তম মিনিটে বাঁ প্রান্তে দিয়ে দুই ডিফেন্ডারকে পরাস্ত করে কোরিয়ার বক্সে ঢুকে ফ্রেডের উদ্দেশ্যে বল বাড়িয়েছিলেন অ্যালেক্স সান্দ্রো। ফ্রেড শট নিয়েছিলেন গোলের লক্ষ্যে, তবে তার সামনে থাকা রিচার্লিসনের পায়ে লেগে বল জালে ঠাঁই পায়।

এগিয়ে যাওয়ার পর দক্ষিণ কোরিয়ার গোল অভিমুখে আক্রমণ অব্যাহত রাখে ব্রাজিল। তবে পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে ব্যর্থ হয়।

২৪ মিনিটে বক্সের ভেতর ফাউলের শিকার হয়ে রিচার্লিসন পেনাল্টির জন্য জোরালো আবেদন করেছিলেন, তবে ভিএআর তার দাবি নাকচ করে দেয়।

এরপরই ৩১ মিনিটে অনেকটা ম্যাচের ধারার বিপরীতে গোল পেয়ে ম্যাচে ফেরে স্বাগতিকরা। বক্সের মধ্যে বল পেয়ে ব্রাজিলের বর্ষীয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভাকে একপ্রকার বিব্রত করেই দলকে সমতায় ফেরান কোরিয়ান স্ট্রাইকার হোয়াং উই-জো।

বক্সে পাস ধরে সিলভাকে একপাশে রেখে গতিময় শটে ব্রাজিলিয়ান গোলরক্ষক ওয়েভারটনকে পরাস্ত করেন এই দক্ষিণ কোরিয়ান।

তবে ম্যাচে ১-১ সমতা বেশিক্ষণ টেকেনি। ৩৯ মিনিটে অ্যালেক্স সান্দ্রো বক্সে ফাউল হন। ভিএআর ম্যাচে ব্রাজিলের প্রথম পেনাল্টির আবেদন নাকচ করে দিলেও এবার আর তাদের হতাশ করেনি।

পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে বিরতির আগে সেলেসাওদের এগিয়ে দেন ম্যাচের আগে চোট শঙ্কায় থাকা তারকা ফরোয়ার্ড নেইমার।

আরসিএন ২৪ বিডি /২ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

লালমনিরহাটে যৌন ক্ষমতা হারিয়ে বাবাকে খুন Previous post লালমনিরহাটে যৌন ক্ষমতা হারিয়ে বাবাকে খুন
নেইমারের জোড়া পেনাল্টিতে বড় জয় ব্রাজিলের Next post নেইমারের জোড়া পেনাল্টিতে বড় জয় ব্রাজিলের