February 23, 2024
ত্রাণের জন্য বন্যার্তদের আকুতি

ত্রাণের জন্য বন্যার্তদের আকুতি

Read Time:3 Minute, 28 Second

ত্রাণের জন্য সড়কে অপেক্ষমাণ বানভাসি মানুষ। দুর্গম এলাকার উদ্দেশে যাওয়া ত্রাণবাহী ট্রাক দেখলেই তাঁরা হাত বাড়িয়ে আকুতি জানাচ্ছেন কিছু পাওয়ার জন্য।

দুর্গম এলাকার উদ্দেশে যাওয়া ত্রাণবাহী ট্রাক দেখলেই তাঁরা হাত বাড়িয়ে আকুতি জানাচ্ছেন কিছু পাওয়ার জন্য।

সিলেট ও সুনামগঞ্জে ভয়াবহ বন্যার পাঁচ দিন কেটে গেছে। ঘরবাড়ি থেকে পানি নামতে শুরু করেছে। অনেক রাস্তাঘাট থেকে পানি নেমে গেছে। গত কয়েক দিন যেখানে নৌকার অভাবে কেউ যেতে পারেননি, এখন সড়ক যোগাযোগের কিছুটা উন্নতি হওয়ায় সেখানে যাওয়া যাচ্ছে। এরপরও কিছু কিছু জায়গায় বানভাসি মানুষের কাছে ত্রাণ পৌঁছাচ্ছে না বলে ভুক্তভোগীরা অভিযোগ করছেন।

তবে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান সর্বত্র ত্রাণ পৌঁছে দেওয়া হচ্ছে বলে দাবি করেছেন।

এ বিষয়ে তিনি বলেন, হঠাৎ ভয়াবহ বন্যা দেখা দেওয়ায় শুরুর দু-একটা দিন জলযানের সংকটে ত্রাণ পৌঁছাতে সমস্যা হয়েছিল। এখন সে সমস্যা কেটে গেছে। ত্রাণের কোনো সংকট নেই। সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনও বন্যার্তদের জন্য ত্রাণ তৎপরতা অব্যাহত আছে বলে জানিয়েছেন।

বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ার সঙ্গে সঙ্গে বিদ্যুৎ পরিস্থিতিও স্বাভাবিক হচ্ছে। অনেক জায়গায় মুঠোফোনের নেটওয়ার্কও পাওয়া যাচ্ছে। বন্যায় প্লাবিত হওয়া সিলেট নগরের কুমারগাঁও বিদ্যুৎ উপকেন্দ্রটি পুরোপুরি নিরাপদ বলে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে সিলেট সেনানিবাসের মেজর খন্দকার মো. মুক্তাদির গতকাল বিকেলে ঘোষণা দেন। এ সময় সিটি মেয়র আরিফুল হক চৌধুরী সেখানে উপস্থিত ছিলেন।

এদিকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) জানিয়েছে, বন্যাকবলিত সুনামগঞ্জ, সিলেট, নেত্রকোনা, হবিগঞ্জ ও মৌলভীবাজার এই ৫টি জেলায় মুঠোফোনের ৩ হাজার ৬১৭টি টাওয়ারের মধ্যে গতকাল পর্যন্ত ১ হাজার ১৪৬টি সচল হয়েছে।

সিলেট-সুনামগঞ্জ সড়কের স্থানে স্থানে পানি থাকলেও অনেক ট্রাক, বাস, পিকআপ ও মাইক্রোবাস চলাচল করতে দেখা গেল।

ওই সড়ক দিয়ে গতকাল সকাল থেকেই সুনামগঞ্জ জেলা শহরের সঙ্গে এসব যানবাহন চলেছে। এর ফলে সারা দেশের সঙ্গে সুনামগঞ্জের চার দিনের বিচ্ছিন্নতার অবসান ঘটল।

আরসিএন ২৪ বিডি / ২১ জুন ২০২২

About Post Author

editors

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রংপুরে যে প্রকল্পগুলো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী Previous post পানিবন্দী মানুষদের উদ্ধারে ৪৫টি জলযান কেনার নির্দেশ
সাবরিনার এনআইডি জালিয়াতিতে ইসি-ডিএসসিসির ২ কর্মকর্তা Next post সাবরিনার এনআইডি জালিয়াতিতে ইসি-ডিএসসিসির ২ কর্মকর্তা