বাংলাদেশ-নিউজিল্যান্ড  বল টেম্পারিং বিবৃতি উঠেছে

বাংলাদেশ-নিউজিল্যান্ড বল টেম্পারিং বিবৃতি উঠেছে

ডিসেম্বর ২৭, ২০১৬ 0 By আরসিএন২৪বিডি.কম

ঢাকা-RCN24BD:স্বাগতিক নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজের তিন ম্যাচ মধ্যে প্রথম ম্যাচে জয় পেয়েছে । সফরকারী বাংলাদেশের বিপক্ষে ৭৭ রানের জয় পাওয়া ম্যাচটির পর বল টেম্পারিংয়ের অভিযোগ উঠেছে স্বাগতিক দলপতি কেন উইলিয়ামসনের বিপক্ষে।

তবে এ বিষয়ে, ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি থেকে এখনও কোনো বিবৃতি পাওয়া যায়নি।
কিউই সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে যে , ক্রাইস্টচার্চের হেগলি ওভালে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচের পর ভারতীয় আম্পায়ার চেত্তিথোদি শামসুদ্দিন উইলিয়ামসনের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ আনেন। এদিকে , উইলিয়ামসন বল টেম্পারিংয়ের অভিযোগ সরাসরি অস্বীকার করেছেন।

কিউইদের ছুঁড়ে দেওয়া ৩৪২ রানের টার্গেটে তামিম ইকবাল বাংলাদেশের হয়ে ওপেনিংয়ে নামেন । ট্রেন্ট বোল্টের প্রথম ওভারে ফাইন লেগ দিয়ে তামিম বাউন্ডারি হাঁকান। এই সময় বলটি গিয়ে বিজ্ঞাপনের হোর্ডিংয়ে আঘাত করে। যে কারণে বলের বিকৃতি ঘটে বলে জানান উইলিয়ামসন।

উইলিয়ামসন বলেন , ‘বলটা বিজ্ঞাপনের হোর্ডিংয়ে লাগায় তাতে একটা চিহ্ন পড়ে গিয়েছিল। ম্যাচের আম্পায়ারদের অবশ্যই তখন কিছু বলা উচিত ছিল। কারণ এটি প্রথম ওভারেই হয়েছে।’
অভিযোগ আনা আম্পায়ার শামসুদ্দিন জানান, ‘আমি এ বিষয়টি নিয়ে কিছু বলতে চাই না।’

কিউইদের ম্যাচ জয়ের নায়ক টম ল্যাথাম জানিয়েছেন বলের কোনো বিকৃতি ঘটানো হয়নি । তিনি আরো বলেন , ‘আসলে বিজ্ঞাপনের বোর্ডে লেগে বলের বিকৃতি ঘটেছে। এটা তেমন কিছু নয়। বল বিজ্ঞাপনের হোর্ডিংয়ে লাগায় এতে কিছু চিহ্ন দেখা যায়। আম্পায়ার আর দলপতি একে অন্যের সাথে কথা বলে বিষয়টি মিটিয়ে ফেলেছে।’

 

এই দিকে আগামী বৃহস্পতিবার নেলসনে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। তিন ম্যাচ সিরিজে ১-০ তে পিছিয়ে টাইগাররা।