প্রথম ওয়ানডেতে বাংলাদেশের জয়

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের জয়

অক্টোবর ২২, ২০১৮ 1 By আরসিএন২৪বিডি.কম

রংপুর ক্রাইম নিউজ – মিরপুর

মিরপুরের প্রথম ওয়ানডেতে এশিয়া কাপে বাংলাদেশের দাপটের দৃশ্যে চোখ রাখলে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটি সহজভাবেই জিতেছে বাংলাদেশ। ইমরুল কায়েসের দারুণ সেঞ্চুরি ও বোলারদের সম্মিলিত পারফরম্যান্সের ফলে সফরকারীদের বিপক্ষে বাংলাদেশের ২৮ রানের সহজ জয়ে।

প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৭১ রান করে। এর জবাবে জিম্বাবুয়ে পুরো ওভার খেললেও ৯ উইকেট হারিয়ে ২৪৩ রানের বেশি করতে পারেনি । জিম্বাবুয়ে ২৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে প্রথমে ভালোই পার্ফমেন্স দেখিয়ে ছিলো। কিন্তু সর্বোচ্চ ৫০* রান করেছেন শন উইলিয়াম। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান আসে কাইল জার্ভিসের ব্যাট থেকে। তবে বোলিংয়ে মেহেদী হাসান মিরাজ, ৪৬ রান খরচায় তিনি পেয়েছেন ৩ উইকেট। আর ২ উইকেট শিকার নাজমুল ইসলামের।

ইমরুল কায়েস ওপেনিংয়ে সেঞ্চুরি পেয়েছন । এশিয়া কাপের শেষের দিকে ব্যাটিংয়ে নামলেও জিম্বাবুয়ের এ সিরিজের প্রথম ওয়ানডেতে খেললেন ইমরুল কায়েস ওপেনার হিসাবে । ফিরেই নিজের ওপেনিং সামর্থ্যের প্রমাণ দিলেন ইমরুল। তার দুর্দান্ত শতকে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে স্বাগতিকরা করেছে ২৭১ রান।

ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির দেখা পেলেন ইমরুল। ৫০ ওভারের ম্যাচে প্রায় দুই বছর পর পূরণ করলেন আরেকটি শতক।

ইমরুল তার ১৪০ বলের ইনিংস সাজিয়েছেন ১৩ চার ও ৬ ছক্কায়। ১৪৪ রানের ইনিংসটি এখন তার ওয়ানডে ক্যারিয়ারের সর্বোচ্চ। আগের ১১২ রান ইমরুল করেছিলেন ইংল্যান্ডের বিপক্ষে। তার সেঞ্চুরির দিনে ওয়ানডেতে ফিরেই ব্যাট হাতে অবদান রেখেছেন সাইফউদ্দিন। দলের বিপদের সময় ইমরুলকে সঙ্গ দিয়ে বাড়িয়ে নিয়েছেন রান। আউট হওয়ার আগে করেন তিনি ওয়ানডে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি। ঠিক ৫০ রানের ইনিংস এই অলরাউন্ডার সাজান ৩ বাউন্ডারি ও এক ছক্কায়।

এশিয়া কাপে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে ১২৯তম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অভিষেক হলো ৩০ বছর বয়সী রাব্বির।

 

আরসিএন ২৪ বিডি / স্পোর্টস রিপোর্ট

News Line