June 13, 2024
ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

Read Time:2 Minute, 26 Second

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফরাসি প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী হিসেবে এলিজাবেথ বর্নি নিয়োগ পাওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন দেশটির ইতিহাসে গত ৩০ বছরের মধ্যে এই প্রথম কোন নারী এই সম্মানজনক পদে অধিষ্ঠিত হলেন।

আজ মঙ্গলবার (২৪ মে) ফ্রান্সের প্রধানমন্ত্রীর কাছে লেখা এক অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেন, একজন রাজনীতিবিদ ও প্রশাসক হিসেবে আপনার অভিজ্ঞতা কার্যকরভাবে দায়িত্ব পালনের ক্ষেত্রে আপনাকে ভালো অবস্থানে নিয়ে যাবে।

এই প্রেঙ্গে প্রধানমন্ত্রীর প্রেস শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বলেন, প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর দ্বিতীয় মেয়াদ চলাকালে তার আদেশ বাস্তবায়নের ক্ষেত্রে এলিজাবেথ বর্নির অবদান হবে গুরুত্বপূর্ণ।

তিনি পুনর্ব্যক্ত করেন, ৫০ বছর আগে বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর থেকে বাণিজ্য, বিনিয়োগ, পানি, উন্নয়ন, বিমান পরিবহন, জলবায়ু-সংক্রান্ত পদক্ষেপ ও শিক্ষা বিনিময়সহ বিভিন্ন ক্ষেত্রে গতিশীল সহযোগিতা মাধ্যমে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার হওয়ার কথা।

তিনি আরও বলেন, আমাদের মূল্যবান চলমান অংশীদারত্বের আরও বিভিন্ন ক্ষেত্রে আপনার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার ব্যাপারে আমি প্রতিশ্রুতিবদ্ধ। প্রধানমন্ত্রী ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, সুখ ও সফলতা এবং বন্ধুপ্রতিম ফ্রান্স প্রজাতন্ত্রের জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

আরসিএন ২৪ বিডি / ২৪ মে ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ঢাবিতে হামলার প্রতিবাদে চট্টগ্রামে ছাত্রদলের মিছিল Previous post ঢাবিতে হামলার প্রতিবাদে চট্টগ্রামে ছাত্রদলের মিছিল
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যালাইন এখন ডাস্টবিনে Next post উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যালাইন এখন ডাস্টবিনে