April 14, 2024
শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলার ফাঁসির আসামি ধরা

শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলার ফাঁসির আসামি ধরা

Read Time:2 Minute, 54 Second

গোপালগঞ্জের কোটালীপাড়ায় বোমা পুঁতে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার দিবাগত রাতে রাজধানীর উত্তরার দিয়াবাড়ি এলাকা থেকে শেখ মো. এনামুল হক (৫৩) নামের পলাতক ওই আসামিকে গ্রেপ্তার করা হয় র‌্যাব জানিয়েছে। রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

র‌্যাব বলছে, এনামুল নিজের নাম-পরিচয় গোপন রেখে উত্তরায় ছদ্মনামে হোমিও চিকিৎসাকেন্দ্র খুলেছিল। এর আগে তিনি একটি মসজিদে ইমামতি এবং গাজীপুরে একটি হোমিওপ্যাথি কলেজে প্রভাষক হিসেবেও চাকরি করেছেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, র‌্যাবের জঙ্গি সেল বিভিন্ন সময়ে ঘটে যাওয়া জঙ্গি হামলার বিভিন্ন মামলা পর্যালোচনা করে থাকে। এই পর্যালোচনায় মাধ্যমে পলাতক জঙ্গিদের তথ্য উপাত্ত নিয়ে কাজ করছে র‌্যাব।

২১ আগস্ট গ্রেনেড হামলার অন্যতম পলাতক আসামি জঙ্গি ইকবাল ও রমনা বটমূলে বোমা হামলা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক জঙ্গি মুফতি শফিকুর রহমানকে গ্রেপ্তার করে র‌্যাব।

তাছাড়া গোপালগঞ্জের কোটালীপাড়ায় বোমা পুতে প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা ও রমনা বটমূলে বোমা হামলা মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত আসামি জঙ্গি সংগঠন হুজি-বি’র প্রতিষ্ঠাতা আমীর মুফতি আব্দুল হাইকে গ্রেপ্তার করেছি আমরা।

মঈন বলেন, ‘র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখা ও র‌্যাব-১ এর একটি দল শনিবার রাতে রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে কোটালীপাড়ায় বোমা পুঁতে প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি জঙ্গি শেখ মো. এনামুল হক ওরফে শেখ মো. এনামুল করিমকে গ্রেপ্তার করা হয়।’

আরসিএন ২৪ বিডি / ১৯ জুন ২০২২

About Post Author

editors

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক Previous post সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক
কুড়িগ্রাম জেলার সবগুলো নদীর পানি বৃদ্ধি পেয়েছে Next post গাইবান্ধার নদনদীতে পানি বৃদ্ধি অব্যাহত