April 13, 2024
রংপুর সহ ২০ জেলায় বৃষ্টির পূর্বাভাস

আগামীকাল ঝড় -বৃষ্টির সম্ভাবনা

Read Time:3 Minute, 2 Second

আষাঢ় মাস শুরু হচ্ছে আগামীকাল বুধবার। আষাঢ়ে ঝর ঝর না হলেও অল্প পরিমাণে বৃষ্টি নিয়ে আসতে পারে মাসটি।

আজ মঙ্গলবার ( ১৪ জুন ) আবহাওয়া অধিদপ্তর অবশ্য বলছে, আজ সন্ধ্যার দিকে ঢাকায় কিছুটা বৃষ্টি হতেও পারে। তবে ঢাকাসহ সারা দেশে যে গরম, সেটি আরও কয়েক দিন অব্যাহত থাকবে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, ঢাকার বাইরে সারা দেশে রংপুর, ময়মনসিং ও সিলেটসহ কয়েকটি বিভাগে মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম বলেন, ‘ঢাকায় আপাতত বৃষ্টির সম্ভাবনা একটু কম। আগামী দুই-এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা বাড়তে পারে। মঙ্গলবার বৃষ্টি সন্ধ্যার দিকে সামান্য হতে পারে। সে ক্ষেত্রে পরিমাণে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম। তবে আগামী ১৬-১৭ জুন ঢাকায় বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।’

আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এই আবহাওয়াবিদ জানান, আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা সবচেয়ে বেশি রংপুর, ময়মনসিং ও সিলেট বিভাগে। এই তিন বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হবে।

এ ছাড়া রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। খুলনা ও বরিশালের দুই-এক জায়গাতেও বৃষ্টি হতে পারে।

আগামী ৭২ ঘণ্টায় আবহাওয়ায় বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে বলা হয়েছে আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে।

সেখানে বলা হয়, রাজশাহী ও পাবনা জেলাসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরসিএন ২৪ বিডি / ১৪ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একনেকে ১০৮৫৫ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন Previous post একনেকে ১০৮৫৫ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন
বদরগঞ্জে ছাত্রী অপহরণ মামলার আসামী গ্রেফতার Next post বদরগঞ্জে ছাত্রী অপহরণ মামলার আসামী গ্রেফতার