May 18, 2024
পঞ্চগড়ে আবার ঘন কুয়াশার ঢাকা

সারাদেশে রাত-দিনের তাপমাত্রা কমবে

Read Time:2 Minute, 25 Second

তাপমাত্রা গতকালের তুলনায় আজ রবিবার (১২ ফেব্রুয়ারি) আরও অনেকটা বেড়েছে।

তবে আগামী কয়েকদিন দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। এতে শীত বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

গতকাল শনিবার (১১ ফেব্রুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল।

আজ রবিবার সকালে তা বেড়ে হয়েছে ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস থেকে ৫ ডিগ্রি বেড়ে হয়েছে ২১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় ১৩ ডিগ্রি থাকলেও রোববার সকালে তা বেড়ে হয়েছে ১৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৮ থেকে হয়েছে ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

এ বিষয়ে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, লঘুচাপের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে তিনি জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিনে রাতের তাপমাত্রা আরও কমতে পারে।

আরসিএন ২৪ বিডি. কম /১২ ফেব্রুয়ারী ২০২৩

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
র‌্যাব-১৩’র অভিযানে ইয়াবা সহ ১জন মাদক ব্যবসায়ী গ্রেফতার Previous post র‌্যাব-১৩’র অভিযানে ইয়াবা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
প্রেমিক নিয়ে ৪ তরুণীর মারামারির ভিডিও ভাইরাল Next post প্রেমিক নিয়ে ৪ তরুণীর মারামারির ভিডিও ভাইরাল