May 5, 2024
গাইবান্ধায় বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকা আদায়

ঠাকুরগাঁওয়ে বৃষ্টির জন্য বিশেষ নামাজের আয়োজন

Read Time:2 Minute, 14 Second

বৃষ্টির জন্য কেঁদে কেঁদে আল্লাহর সাহায্য চাইলেন ঠাকুরগাঁওয়ে বিশেষ নামাজ আদায় করতে আসা শতশত মুসল্লিরা।

আজ বৃহস্পতিবার সকালে তাপদাহ থেকে মুক্তি পেতে ও আল্লার রহমতের বৃষ্টির আশায় শহরের সালান্দর ইসলামিয়া কামিয়া মাদ্রাসা মাঠে ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। এতে বিভিন্ন এলাকায় কয়েকশ মুসল্লি অংশ নিয়েছিল।

নামাজ শেষে আল্লাহর রহমত কামনা করে তাপদাহ থেকে মুক্তি এবং বৃষ্টির জন্য মোনাজাত করা হয়। এই সময় মুসল্লিরা কেঁদে কেঁদে আল্লাহর দরবারে দু’হাত তুলে বাংলাদেশে বৃষ্টির জন্য দোয়া করে।

নামাজ আদায় করতে আসা ব্যবসায়ী মোঃ রফিকুল ইসলাম বলেন, কাজের জন্য বাইরে বের হওয়া কঠিন হয়ে দাঁড়িয়েছে। রোদে দুই মিনিট থাকা যায় না। শরীর ঝলসে যাওয়ার মতন অবস্থা। আমাদের নাভিশ্বাস অবস্থা হয়ে দাঁড়িয়েছে। বৃষ্টির আশায় নামাজ আদায় করলাম। যদি আল্লাহ আমাদের প্রতি রহমত করেন তবে স্বস্তি ফিরবে।

সালান্দর ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আবুল কালাম ত্ব-হা বলেন, সারাদেশে দাবদাহে জনজীবনে বিপর্যয় পড়েছে। আমাদের জেলায়ও অস্বস্তি পর্যায়ে চলে গেছে। আমাদের গুনাহর ফসল এসব। আমরা বৃষ্টির আশায় সালাতুল ইসতিসকা নামাজ আদায় করলাম। আল্লাহ আমাদের প্রতি রহমত করবেন।

বিশেষ এই নামাজে ইমামতি করেন সালান্দর ইসলামিয়া কামিয়া মাদ্রাসার অধ্যক্ষ আবুল কালাম এবং মোনাজাত পরিচালনা করেন ওই মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মোঃ রফিকুল ইসলাম।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
তীব্র তাপদাহে উলিপুরে একজনের মৃত্যু Previous post সৈয়দপুরে হিটস্ট্রোকে একজনের জনের মৃত্যু
পীরগঞ্জে ইয়াবাসহ একজন আটক Next post পীরগঞ্জে ইয়াবাসহ একজন আটক