May 1, 2024
বালিয়াডাঙ্গীতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হয়েছে ছেলে, বাবা ও চাচা!

বালিয়াডাঙ্গীতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হয়েছে ছেলে, বাবা ও চাচা!

Read Time:4 Minute, 36 Second

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ছেলে, বাবা এবং চাচাসহ ৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

আজ সোমবার বিকেল ৫টায় সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ দলিল উদ্দীনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এক পরিবারের ওই ৩ জন প্রার্থী হলেন—সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ সফিকুল ইসলাম, তাঁর ভাই সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী এবং তাঁর ছেলে উপজেলা যুবলীগের সদস্য আলী আফসার।

এই উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করা অপর প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আহসান হাবীব বুলবুল।

এই ব্যাপারে মোহাম্মদ আলীর ছেলে আলী আফসার বলেন, ‘আমি ও আমার বাবা দুইজনই মনোনয়নপত্র দাখিল করেছি। যাচাই-বাছাই শেষ হওয়ার পর একজনই দাঁড়াব।’

চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করা এক পরিবারের ওই তিন প্রার্থী স্থানীয় সংসদ সদস্য মোঃ মাজহারুল ইসলাম সুজনের পরিবারের সদস্য। সুজনের বাবা সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলীর বড় ভাই দবিরুল ইসলাম ঠাকুরগাঁও-২ আসনে টানা ৩৫ বছর সংসদ সদস্য ছিলেন। মোঃ সফিকুল ইসলাম ও মোহাম্মদ আলী দুইজনই সংসদ সদস্য সুজনের আপন চাচা এবং আলী আফসার চাচাতো ভাই।

গেল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোঃ সফিকুল ইসলাম, আহসান হাবীব বুলবুল ও আলী আসলাম জুয়েল প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এই বছর আলী আসলাম জুয়েল সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার কারণে তিনি প্রার্থী হননি। তার স্থলে তাঁর বাবা মোহাম্মদ আলী ও ভাই আলী আফসার প্রার্থী হয়েছেন।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির বর্ষীয়ান নেতা সৈয়দ মেরাজুল হোসেন বলেন, সিপিবির রাজনীতি থেকে উঠে আসা সাবেক এমপি মোঃ দবিরুল ইসলাম। তিনি দক্ষ সংগঠক ও চতুর। ইউনিয়ন চেয়ারম্যান থেকে এমপি হয়েছেন মোঃ দবিরুল ইসলাম। আর তার হাত ধরেই ভাই-ভাতিজা আজ ক্ষমতার দৌড়ে ছুটে চলছেন। সাবেক এমপি মোঃ দবিরুল ইসলাম এখন আওয়ামী লীগের নেতা। তাঁর এক ভাই জাপা থেকে রাজনীতিতে আসেন। বোনের মেয়ে নূরন নাহার বেগম জাপা থেকে এবার সংরক্ষিত নারী আসনের এমপি হয়েছেন।

কৃষক নেতা মোঃ সিরাজুল ইসলাম বলেন, ‘একেই বলে ভাগ্য! কপালে থাকলে ঠেকায় কে।’

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মঞ্জুরুল হাসান জানান, আজ সোমবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে জেলার বালিয়াডাঙ্গী ও হরিপুর উপজেলায় ৯ জন চেয়ারম্যান প্রার্থীসহ ৬ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে আগামী ১৭ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। আগামী ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের পর শুরু হবে নির্বাচনী প্রচারণা এবং আগামী ৮ মে সকাল ৮টা থেকে বিকেল পর্যন্ত ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

বালিয়াডাঙ্গী উপজেলায় ৫৪টি ভোট কেন্দ্রে ৪৫৫টি বুথে ভোট গ্রহণ করা হবে। উপজেলাটিতে ভোটার সংখ্যা রয়েছে ১ লক্ষ ৬০,৮৬৩ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
চিলমারীতে অষ্টমীর স্নান করতে গিয়ে মারা গেলেন পুরোহিত Previous post চিলমারীতে অষ্টমীর স্নান করতে গিয়ে মারা গেলেন পুরোহিত
বালিয়াডাঙ্গীতে অভিমানে এক বৃদ্ধার আত্মহত্যা Next post বালিয়াডাঙ্গীতে অভিমানে এক বৃদ্ধার আত্মহত্যা