May 1, 2024
বালু ধসে আটকে পড়া নির্মাণশ্রমিক ১০ ঘন্টা পর উদ্ধার

বালু ধসে আটকে পড়া নির্মাণশ্রমিক ১০ ঘন্টা পর উদ্ধার

Read Time:3 Minute, 19 Second

রংপুরের বদরগঞ্জে কূপ খনন করতে গিয়ে বালু ধসে আটকে পড়া নির্মাণশ্রমিক আবু হাসানকে দীর্ঘ ১০ ঘন্টা পর উদ্ধার করতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস কর্মীরা।

গতকাল (২২ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে বদরগঞ্জ পৌর এলাকার বালুয়া ভাটা গ্রামে বাবুল দাসের বাড়িতে টয়লেটের কূপ খননের সময় এ দুর্ঘটনা ঘটে।পরে বিকেল তিনটা থেকে রাত প্রায় একটা পর্যন্ত টানা ১০ ঘণ্টা সনাতন পদ্ধতি অবলম্বন করেন উদ্ধার অভিযান চালানো হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, বদরগঞ্জ পৌর এলাকার বালুয়া ভাটা গ্রামের বাবুল দাসের বাড়িতে সকাল থেকে আবু হাসানসহ তিন শ্রমিক টয়লেটের কূপ খননের কাজ করছিলেন । পরবর্তীতে দুপুর আড়াইটার দিকে খনন করা কূপ থেকে উপরে উঠতে গিয়ে বালু ধসে আটকা পড়েন আবু হাসান।

ঘটনাটি জানাজানি হলে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেন।

দীর্ঘ ১০ ঘন্টা উদ্ধার অভিযানে শেষ পর্যন্ত রাত ১২টা ৫৬ মিনিটে আল্লাহু আকবার ধ্বনিতে মুখরিত পরিবেশে মৃত্যুকূপ থেকে জীবিত অবস্থায় উপরের দিকে তুলে আনা হয় আবু হাসানকে। পরে তাকে দ্রুত অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়।

এ সময় ঘটনাস্থলে রংপুর পৌরসভার প্যানেল মেয়র আহসানুল হক চৌধুরী টুটুল, উপজেলা চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রংপুর বিভাগীয় উপপরিচালক জসিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কাশপিয়া তাসরিন, রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বাদশা মাসউদ আলম, বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান হাবিবসহ উপজেলা প্রশাসনের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রংপুর বিভাগীয় উপ-পরিচালক জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বালু ধসে মাটির নিচে আটকে পড়েছিল নির্মাণশ্রমিক আবু হাসান। আমরা তাকে জীবিত ও অক্ষত অবস্থায় উদ্ধারে সর্বাত্মক চেষ্টা করেছি। সনাতন পদ্ধতি অবলম্বন করায় প্রায় নয়-থেকে ঘণ্টা সময় লাগলেও উদ্ধার অভিযান সফল হয়েছে। এ অভিযানে ফায়ার সার্ভিসের রংপুর ও বদরগঞ্জের তিনটি ইউনিট কাজ করছে।

আরসিএন২৪বিডি.কম / ২৩ অক্টোবর ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
চিনির বাজারের অস্তিরতা নিয়ন্ত্রণে তদরকি Previous post চিনির বাজারের অস্তিরতা নিয়ন্ত্রণে তদরকি
লালমনিরহাটে পিকনিকে যাওয়ার পথে শিক্ষার্থীর মৃত্যু Next post রাজধানীতে মেরিন ইঞ্জিনিয়ারের রক্তাত্ত লাশ উদ্ধার