May 1, 2024
পীরগাছায় পানিতে ডুবে শিশুর মরদেহ উদ্ধার

বদরগঞ্জে নদীর পানিতে ডুবে এক কলেজ শিক্ষার্থীর মৃত্যু

Read Time:3 Minute, 25 Second

বাড়ির পাশে নদীতে গোসল করতে নেমে মোঃ তাহমিদ ইসলাম সৌমিক নামে একাদশ শ্রেণির এক শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিখোঁজের দেড় ঘন্টা পর মরদেহ উদ্ধার করে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার(৪ জানুয়ারি) দুপুরে রংপুর জেলার বদরগঞ্জ পৌরশহরের মুন্সিপাড়ায়। মোঃ তাহমিদ ইসলাম সৌমিক রংপুর সরকারি কলেজের একাদশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। সে বদরগঞ্জ কুতুবপুর ডিগ্রি কলেজের গণিত বিভাগের প্রভাষক আবু তাহের মিয়ার দ্বিতীয় সন্তান। তার অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া বিরাজ করছে।

এলাকাবাসী ও স্বজনদের সুত্রে জানা গেছে, কলেজ ছুটি হওয়ায় গত বুধবার রংপুর থেকে তাহমিদ নিজ বাড়িতে আসেন। বেলা ১২টার দিকে প্রতিবেশি এক ছোট বোনকে নিয়ে সে বাড়ির পাশে যমুনেশ্বরী নদীতে গোসল করতে নামে। নদীতে বেশি পানি না থাকলেও সাঁতার না জানায় গভীর গর্তের মধ্যে পড়ে হারিয়ে যায় সে। প্রথমে স্থানীয়রা তাকে উদ্ধারের চেষ্টা চালায়। ব্যর্থ হয়ে বদরগঞ্জ ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। পরে রংপুর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরী দল এসে দুপুর ২টার দিকে তাকে উদ্ধার করে। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া বিরাজ করছে। নিহতের চাচাতো ভাই তারেকুজ্জামান বাবু বলেন, ভোটের কারণে কলেজ ছুটি হওয়ায় সে বাড়িতে আসেন। তাহমিদ সাঁতার জানতো না। অল্প পানি মনে করে সে গোসল করতে নেমে নদীর পানিতে নিখোঁজ হয়। পরে ডুবুরী দল এসে তাকে মৃত্যৃ অবস্থায় উদ্ধার করে।

প্রতিবেশী ইসমাইল হোসেন বলেন, নদীতে গোসল করার আগে তার মা মোছাঃ দোলনা বেগম তার সাথে নদীর পাড়ে যায়। ছেলেকে সাবধানে গোসল করতে বলে তিনি বাসায় চলে যান। এই ঘটনার কিছুক্ষন তিনি জানতে পান তাহিমিদ পানিতে পড়ে নিখোঁজ হয়েছে। তাহমিদ সাঁতার কাটতে পারতো না। সে মেধাবী ছাত্র ছিল। তার বড় ভাই পুলিশে চাকুরি করেন।

বদরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ (লিডার) মোঃ মিজানুর রহমান বলেন, ‘পানিতে ডুবে যাওয়ার খবর পাওয়ার বিষয়টি রংপুরের ডুবুরীদলকে জানানো হয়। পরে তাদের সহায়তায় যৌথ অভিযান চালিয়ে ঘটনার ২ ঘন্টা পর মৃত্যু অবস্থায় তাকে উদ্ধার করে স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
র‌্যাব পরিচয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ভূয়া র‌্যাব সদস্য গ্রেফতার Previous post র‌্যাব পরিচয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ভূয়া র‌্যাব সদস্য গ্রেফতার
দেশের অর্থনীতি ভঙ্গুর হয়ে যাচ্ছে: জি এম কাদের Next post নির্বাচন সুষ্ঠু না হলে দেশে সমস্যা তৈরি হতে পারে-জিএম কাদের