May 5, 2024
টেকনাফে বিজিবির অভিযানে ইয়াবাসহ নৌকা জব্দ

টেকনাফে বিজিবির অভিযানে ইয়াবাসহ নৌকা জব্দ

Read Time:2 Minute, 28 Second

কক্সবাজা জেলার টেকনাফে নৌকা তল্লাশি করে পাটাতনের নিচে একটি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে মোট ৩০,০০০ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

গতকাল বুধবার রাতে উপজেলার সাবরাং ইউনিয়নের আশিকানিয়া এলাকা সংলগ্ন নাফনদীর কিনারা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

টেকনাফ ব্যাটালিয়ন (২বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ সংবাদমাধ্যমে এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানায়, গতকাল বুধবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে সাবরাং বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৪ হতে আনুমানিক ১ কি.মি. উত্তর দিকে আশিকানিয়া এলাকা দিয়ে ইয়াবার একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে এমন তথ্যে সাবরাং বিওপির চোরাচালান প্রতিরোধ টহলদল ওই এলাকায় কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান নেয়। বিজিবির টহলদল ৪ জন ব্যক্তিকে একটি কাঠের নৌকা নিয়ে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদীর কিনারায় আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরা কারবারিরা নৌকা থেকে লাফিয়ে নাফ নদীর পার্শ্বে ঘন কেওড়া বাগানের ভেতর পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল চোরাকারবারিদের ফেলে যাওয়া নৌকা তল্লাশি করে নৌকার পাটাতনের নিচে একটি প্লাস্টিকের ব্যাগের ভেতর মোট ৩০,০০০ পিস ইয়াবা উদ্ধার করে। এছাড়া মাদক পাচারে ব্যবহৃত নৌকাটিও জব্দ করা হয়। এই সময় কাউকে আটক করা সম্ভব হয়নি। তিনি আরও জানায়, চোরা কারবারিদের শনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে Previous post রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে
গাইবান্ধায় বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকা আদায় Next post গাইবান্ধায় বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকা আদায়