April 30, 2024
সুন্দরগঞ্জের যুবলীগ নেতা হত্যা মামলার ৩ আসামি গ্রেফতার

সুন্দরগঞ্জের যুবলীগ নেতা হত্যা মামলার ৩ আসামি গ্রেফতার

Read Time:3 Minute, 22 Second

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জের যুবলীগ নেতাকে হত্যা মামলার ৩ আসামিকে গ্রেফতার করেছে রংপুর র‍্যাব-১৩। গ্রেফতারকৃতরা হলো- গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার পশ্চিম বৈদ্যনাথ গ্রামের আব্দুল মালেকের ছেলে মোঃ মারুফ মিয়া (২৫), মোঃ মোজাম্মেল হক (৫০) এবং পূর্ব শিবরাম এলাকার আব্দুস সাত্তারের ছেলে মোঃ জয়নাল মিয়া (৩৪)।

এর মধ্যে মারুফ সোনারায় ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি, জয়নাল মিয়া সুন্দরগঞ্জ উপজেলা বিএনপি’র আহ্বায়ক সদস্য ও মোঃ মোজাম্মেল হক জামায়াত কর্মী। গতকাল মঙ্গলবার জেলার সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর ইউনিয়নের রাঘবচর থেকে মোঃ জয়নাল মিয়া ও মোঃ মোজাম্মেল মিয়া এবং রংপুর নগরীর কোতয়ালী থানা এলাকা থেকে মারুফকে গ্রেফতার করা হয়।

আজ বুধবার দুপুরে নগরীর হাজীরহাট উত্তম বারঘিয়া র‍্যাব-১৩ সদর দপ্তরে সংবাদ সম্মেলনে অধিনায়ক মোঃ আরাফাত ইসলাম এই তথ্য জানান।
তিনি জানান, গত ১২ নভেম্বর রাত ১১টায় যুবলীগ নেতা মোঃ জাহিদুল ইসলাম (৪৫) মোটরসাইকেল যোগে সুন্দরগঞ্জ থানা বামনডাঙ্গা থেকে ছাইতনতলা আসার পথে শাখামারা ব্রীজের উপরে আসামীরা অতর্কিত হামলা চালায়। এ সময় আসামীরা চাইনিজ কুড়াল, লোহার রড, ধারালো ছোড়া দিয়ে জাহিদুলের হাত-পায়ের রগ কেটে ও কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়।

পরবর্তীতে এলাকাবাসী জাহিদুলকে উদ্ধার করে সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থা গুরুতর হলে উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ওই রাতেই চিকিৎসাধীন অবস্থায় জাহিদুল মারা যায়। এ ঘটনায় সুন্দরগঞ্জ থানায় মামলা হলে আসামীরা আত্মগোপনে চলে যায়। মঙ্গলবার র‍্যাবের আভিযানিক দল গাইবান্ধা ও রংপুরে অভিযানে চালিয়ে হামলার মূল পরিকল্পনাকারী মারুফসহ ৩ জনকে গ্রেফতার করে।

র‍্যাব-১৩ অধিনায়ক মোঃ আরাফাত হোসেন বলেন, জাহিদুলকে আসামিরা রাজনৈতিক প্রতিপক্ষ ভেবে পূর্ব পরিকল্পনা অনুযায়ী এই হত্যাকান্ড ঘটিয়েছে। এ মামলায় অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে। আসামিরা সম্প্রতি ঘটে যাওয়া কিছু নাশকতার সাথেও জড়িত ছিল।

পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণে আসামীদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
রংপুরে বিএনপির ডাকা অবরোধের প্রভাব নেই Previous post কুড়িগ্রামে বিএনপির ডাকা অবরোধের প্রভাব পড়েনি
রংপুরে স্ত্রীর করা মামলায় স্ট্রেচারে আদালতে স্বামী Next post রংপুরে তফসিল ঘোষণা কেন্দ্র করে পুলিশের সতর্ক মহড়া