May 2, 2024
রসিক নির্বাচনে মেয়রসহ ২১৭ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

রসিক নির্বাচনে মেয়রসহ ২১৭ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

Read Time:3 Minute, 49 Second

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে ২১৭ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এর মধ্যে গতকাল সোমবার মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৪ জন মনোনয়ন কিনেছেন। এ নিয়ে মেয়র পদে ৭, সাধারণ কাউন্সিলর পদে ১৫৭ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৫৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সোমবার (২১ নভেম্বর) রাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেন।

রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ৭ নভেম্বর তফসিল ঘোষণা করা হয়। এরপর থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়। গত ১৪ দিনে মোট ২১৭ জন মনোনয়নপত্র কিনেছেন।

এদিকে গতকাল সোমবার (২১ নভেম্বর ) দুপুরে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন ডেইরি ফার্মস অ্যাসোসিয়েশনের রংপুর জেলা ও বিভাগীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন।

এছাড়া সাধারণ কাউন্সিলর (পুরুষ) পদে ২৮ এবং সংরক্ষিত কাউন্সিলর (নারী) পদে ৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এদিকে সকাল থেকে বিকেল পর্যন্ত রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছ থেকে বিভিন্ন ওয়ার্ডে নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থী ও তাদের সমর্থকরা মনোনয়নপত্র সংগ্রহ করেন। প্রার্থী ও তাদের সমর্থকরা আচরণবিধি মেনে কোনো শোডাউন ছাড়াই দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেন।

তিনি আরও জানান, সোমবার মেয়র পদে ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলনের পক্ষে তার সমর্থকরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২৮ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। এদিন একজন প্রার্থী মনোনয়নপত্র জমাও দিয়েছেন।

এর আগে বর্তমান মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা, ইসলামী আন্দোলন বাংলাদেশের রংপুর মহানগরের সাধারণ সম্পাদক আমিরুজ্জামান পিয়াল, স্বতন্ত্র হিসেবে জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এম এ মজিদ, জামায়াতে ইসলামীর রংপুর মহানগরের সাবেক আমির অধ্যাপক মাহাবুবার রহমান বেলাল, তরুণ ব্যবসায়ী মেহেদী হাসান বনি ও খোরশেদ আলম মনোনয়নপত্র কিনেছেন। সব মিলিয়ে ১৪ দিনে ২৭১ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র কিনেছেন।

আরসিএন ২৪ বিডি. কম /২২ নভেম্বর ২০২২

  • চিরিরবন্দরে বিদ্যুৎস্পৃষ্টে এক কৃষকের মৃত্যু

    সেচপাম্পের ঘরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দিনাজপুর জেলার চিরিরবন্দরে বাবুল সরকার নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

    এই ঘটনাটি বৃহস্পতিবার ভোরে চিরিরবন্দর উপজেলার অমরপুর ইউনিয়নের শ্যামনগর গ্রামে ঘটেছে।

    নিহত বাবুল সরকার (৪৮) চিরিরবন্দরের অমরপুর ইউনিয়নের শ্যামনগর গ্রামের মৃত ডা. আব্দুলের ছেলে।

    নিহতের ভাতিজা মোঃ মশিউর রহমান জানান, আমার চাচা বাবুল সরকার সেচের কাজে ব্যবহৃত বিদ্যুৎ চালিত মর্টারের ঘরে প্রায়শই থাকতেন। তিনি গত বুধবার বাড়িতে রাতের খাবার খান এবং বৃহস্পতিবার রোযা রাখার জন্য সাথে করে খাবার নিয়ে ওই মর্টারের ঘরে শোয়ার জন্য চলে যান। চাচা সকালে বাড়িতে ফিরে না আসায় আমি মর্টারের ঘরে গিয়ে দেখতে পাই তিনি খালের মধ্যে পড়ে আছে।

    তিনি রোযা রাখার জন্য খাবারও খেয়েছে। আমি তৎক্ষণাৎ বাড়িতে ফিরে এসে ঘটনাটি পরিবারের সদস্যসহ স্থানীয় ইউপি সদস্যকে অবহিত করি। অমরপুর ইউপি সদস্য মোঃ জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

  • তীব্র তাপদাহে উলিপুরে একজনের মৃত্যু

    কুড়িগ্রামে তীব্র গরমের মধ্যেই জমিতে ধান কাটতে গিয়ে মোঃ আবুল হোসেন (৫৫) নামের এক দিনমজুরের মৃত্যু হয়েছে।

    গতকাল বুধবার (১ মে) সকালে ওই দিনমজুরের মৃত্যু হয়। মৃত দিনমজুর সদরের মোগলবাসা ইউনিয়নের ফারাজি পাড়া গ্রামের বাসিন্দা।

    খবর পেয়ে গতকাল বুধবার রাতেই জেলা প্রশাসনের সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুশফিকুল আলম হালিম মৃত দিনমজুর পরিবারটির হাতে নগদ ২৫,০০০ টাকা ও খাদ্য সামগ্রী সহায়তা প্রদান করেন।

    মৃত আবুল হোসেনের স্ত্রী বলেন, আমরা গরিব মানুষ। আমার স্বামী কোন মতে কামলা দিয়া সংসার চালায়। ডিসি অফিস হতে সাহায্য করার কারণে আমার ছেলেকে এই টাকা দিয়া ব্যবসা শুরু করিয়ে দিব।

    এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মুশফিকুল আলম হালিম বলেন, দিনমজুরের মৃত্যুর খবরটি জেলা প্রশাসক মহোদয়ের দৃষ্টিগোচর হলে তার নির্দেশে পরিবারটিকে নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

  • পীরগঞ্জে ফেন্সিডিলসহ দুইজন গ্রেফতার

    ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জে ৪০ বোতল ফেন্সিডিলসহ ধর্ম ভাই-বোনকে গ্রেফতার করেছেন থানা পুলিশ।

    আজ বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার নারায়নপুরে মাদক কেনা বেচার সময় তাদের গ্রেফতার করা হয়।

    পীরগঞ্জ থানার উপ-পরিদর্শক রতন চন্দ্র রায় জানান, উপজেলার নারায়নপুর গ্রামের মোঃ সিরাজুল ইসলামের ছেলে শালমান শাহর বাড়িতে মাদক কেনা বেচা হচ্ছে এমন গোপন তথ্যের ভিত্তিতে গতকাল বুধবার দিবাগত রাত পৌনে ২টার দিকে তিনি সহ থানার অন্যান্য অফিসাররা সেখানে অভিযান চালান। এই সময় নারী পুলিশ সদস্যের দ্বারা সালমানের ধর্ম বোন সুবর্ণা আকতারের দেহ তল্লাসী করে ১০ বোতল এবং তার দেয়া তথ্য মতে সালমানের শয়ন ঘড়ে খাটের নীচ থেকে ৩০ বোতল ফেন্সিডিল ফেন্সিডিল উদ্ধার করা হয়। পরে সালমান ও তার ধর্ম বোন সুবর্ণা গ্রেফতার করা হয়। সুবর্ণা ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার কুষ্টিয়া ২য় খন্ড গ্রামের আব্দুল খালেকের মেয়ে বলে জানায় পুলিশ। তারা গোপনে মাদক ব্যবসা করে আসছিল। তাদের বিরুদ্ধে পীরগঞ্জ থানায় মামলা করা হয়েছে।

    পীরগঞ্জ থানার ওসি মোঃ খাইরুল আনাম জানান, মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে ফেন্সিডিল সহ তারা গ্রেফতার হয়েছে। আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

  • ছাত্রীনিবাসের সামনে অশালীন অঙ্গভঙ্গির দায়ে এক যুবকের কারাদণ্ড

    কুড়িগ্রাম সরকারি কলেজ ছাত্রীনিবাসের সামনে দাঁড়িয়ে অশালীন অঙ্গভঙ্গির অভিযোগে এক যুবককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ১,০০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

    গতকাল বুধবার বিকেলে কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুসফিকুল আলম হালিম ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে এই দণ্ড দেন। কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আতাউল হক খান চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

    সাজাপ্রাপ্ত যুবকের নাম মোঃ জাকির হোসেন (২৫)। তাঁর বাড়ি উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের আনন্দবাজার গ্রামে। তিনি ওই গ্রামের মোঃ নুর ইসলামের ছেলে এবং টুপামারীর দীঘি (জিয়া পুকুর) নামক বিনোদন পার্কে পাহারাদারের কাজ করে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

    কলেজের উপাধ্যক্ষ ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অভিযুক্ত যুবক কলেজের ছাত্রীনিবাসের সামনে দাঁড়িয়ে অশালীন অঙ্গভঙ্গি করতে থাকেন। আবাসিক শিক্ষার্থীদের মারফত খবর পেয়ে কলেজ কর্তৃপক্ষ বিষয়টি জেলা প্রশাসন ও পুলিশকে জানায়। পরে পুলিশ জাকির হোসেনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে। দোষ স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও ইউএনও অভিযুক্ত জাকিরকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড, ১,০০০ টাকা জরিমানা, অনাদায়ে আরও ১৫ দিনের কারাদণ্ডের আদেশ দেন। ওই যুবক তাৎক্ষণিক জরিমানার এক হাজার টাকা জমা দেন। পরে তাঁকে কারাগারে পাঠায় পুলিশ।

    উপাধ্যক্ষ জানান, ‘ছাত্রীনিবাসের এক ছাত্রী ওই যুবকের অশালীন অঙ্গভঙ্গি কৌশলে ভিডিও করেন। সেটি প্রমাণ হিসেবে ভ্রাম্যমাণ আদালতে উপস্থাপন করা হয়েছে। ওই যুবক এর আগেও ছাত্রীনিবাসের সামনে গিয়ে শিক্ষার্থীদের বিরক্ত করেছে বলে অভিযোগ ছিল। বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে।’

  • উপজেলা নির্বাচনে অংশ নিতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ

    রংপুর জেলার গঙ্গাচড়ায় আলমবিদিতর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও বিএনপি নেতা মোকাররম হোসেন সুজন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগপত্র জমা দিয়েছে।

    আজ বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আলমবিদিতর ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন সুজন পদত্যাগপত্র জমা দিয়েছে। পদত্যাগপত্র পাওয়ার পর আমরা ওই ইউপির চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করেছি। এখন আপাতত ওই ইউপির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন প্যানেল চেয়ারম্যান। এই বিষয়ে ইউপি সচিব বরাবর চিঠি পাঠানো হবে।’

    সুজন রংপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক এবং বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য। তিনি গঙ্গাচড়া উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির জ্যেষ্ঠ সদস্য।

    এই বিষয়ে মোকাররম হোসেন সুজন বলেন, ‘ আমাকে জনগণ ভালোবেসেই ইউপি চেয়ারম্যান বানিয়েছে। গঙ্গাচড়ার মানুষ আমাকে উপজেলা পরিষদে দেখতে চায়। তাই আমি তাদের জন্যই এবং তাদের চাওয়াকে প্রাধান্য দিয়ে আগামী ২৯ মে গঙ্গাচড়ায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের জন্য চেয়ারম্যান পদ হতে অব্যাহতি নিলাম।’

    এই বিষয়ে জানতে চাইলে গঙ্গাচড়া উপজেলা বিএনপির আহ্বায়ক ওয়াহেদুজ্জামান মাবু বলেন, ‘আমাদের দলের সিদ্ধান্তের বাইরে যদি কেউ নির্বাচনে অংশ নেন, দল অবশ্যই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিবে। ইতিমধ্যে সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে কেন্দ্রীয়ভাবে ব্যবস্থা নেওয়াও শুরু করেছে।’

    উল্লেখ্য, গত ১৭ এপ্রিল ৩য় ধাপে ১১২টি উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ৩য় ধাপে গঙ্গাচড়া উপজেলা পরিষদ নির্বাচন হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আজ ২ মে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ১৩ মে। ভোট গ্রহণ ২৯ মে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শুটিং সেটেই হাতাহাতিতে জড়ান নোরা Previous post বাংলাদেশে সহ-অভিনেতাকে চড় মারেন নোরা
রংপুর সিটি নির্বাচনে দেবরের পর ভাবীর প্রার্থীর মনোনয়ন সংগ্রহ Next post রংপুর সিটি নির্বাচনে দেবরের পর ভাবীর প্রার্থীর মনোনয়ন সংগ্রহ