May 17, 2024
জলঢাকা পৌর মেয়র পদের উপনির্বাচনে জয়ী হয়েছেন নাসিব সাদিক নোভা

জলঢাকা পৌর মেয়র পদের উপনির্বাচনে জয়ী হয়েছেন নাসিব সাদিক নোভা

Read Time:3 Minute, 39 Second

নীলফামারী জেলার জলঢাকা পৌর নির্বাচনে মেয়র পদে উপনির্বাচনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নাসিব সাদিক নোভা।

বেসরকারি ফলাফলে নারিকেল গাছ প্রতীকে তিনি পেয়েছেন মোট ১২,৫৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি সাবেক মেয়র ফয়সাল ফাহমিদ চৌধুরী কমেট (রেল ইঞ্জিন) প্রতীকে পেয়েছেন ৮,৭৬৭ ভোট।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেন। এই নির্বাচনে মোট ৩ জন প্রতিদ্বন্দীকা করেছিলেন। মোবাইল ফেন প্রতিকে ৩,৩৩৫ ভোট পান উপজেলা জামায়াতের আমির ছাদের হোসেন।
আজ রবিবার (২৮ এপ্রিল) সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ৯টি ওয়ার্ডের ১৮টি ভোটকেন্দ্রে ইভিএম এই ভোট অনুষ্ঠিত হয়। ভোট শেষে ও গণনার পর বিকাল সারে ৫টায় উপজেলা পরিষদের হলরুমে বেসরকারী ভাবে এই ফলাফল ঘোষনা করেন রির্টানীং কর্মকর্তা।

ভোটাররা জানান, অবাধ নিরপেক্ষ এবং সুষ্ঠ শান্তিপূর্ণভাবে তারা ভোট কেন্দ্রে এসে ইভিএম মেশিনের মাধ্যমে ভোট প্রদান করেন। জলঢাকা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে এসে ইভিএম যন্ত্রের অনুভুতিতে ওই কেন্দ্রের ভোটার সুধান চন্দ্র রায় (৫০) বলেন, সময় কম লাগে, মার্কা চিনতে সুবিধা হয়। অপর ভোটার তছলীম উদ্দিন (৬০) এবং পুলিন চন্দ্র রায় (৩৬) একই কথা জানিয়ে বলেন, মানুষ যে যার মত করে এসে ভোট দিয়েন যাচ্ছেন। ইভিএম যন্ত্রের কারণে সময় কম লাগায় দীর্ঘ লাইনে দাঁড়াতে হচ্ছে না।

পৌরসভার ৯টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ছিল ৩৭,১৯১ জন। এর মধ্যে পুরুষ ১৮,৭৭৪ এবং মহিলা ১৮,৪১৭ জন।

রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তিনি জানান, অবাধ ও সুষ্ঠ নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যরা সার্বক্ষণিক নিরাপত্তায় ছিল। এছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসাবে র‍্যাব ও বিজিবি সদস্যরা টহলে ছিল।

উল্লেখ্য যে, চলতি বছরের ১৯ জানুয়ারী মেয়র উপজেলা কৃষক লীগের সভাপতি ইলিয়াস হোসেন বাবুলের আকষ্মিক মৃত্যুতে মেয়র পদটি শুন্য ঘোষণা করা হয়েছিল। প্রয়াত সাবেক পৌর মেয়র বাবুলের ছেলে আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী “নারিকেল” গাছ প্রতিকের নাসিব সাদিক হোসেন নোভা ভোট করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
খুলনায় জাল টাকাসহ ২ জন গ্রেফতার Previous post খুলনায় জাল টাকাসহ ২ জন গ্রেফতার
বিরামপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা Next post দিনাজপুরে নির্বাচন-পরবর্তী সহিংসতায় পুলিশের গুলিতে এক ব্যক্তির মৃত্যু