April 30, 2024
মেসিকে উদ্ধার করলো হেলিকপ্টার

মেসিকে উদ্ধার করলো হেলিকপ্টার

Read Time:2 Minute, 58 Second

মাঝপথেই বাস থেকে নেমে যেতে হয়েছিল লিওনেল মেসির দলকে।এরপর মেসিদের উদ্ধার করে নিয়ে যায় দেশটির হেলিকপ্টার।

দোহা থেকে বুয়েনস আইরেসে যেতে ২১ ঘণ্টা লেগেছিল আর্জেন্টিনা দলের। দেশে ফিরে জনতার নিয়ন্ত্রণহীন আবেগ সমস্যায় পড়েছিল আর্জেন্টিনা দল। বিমানবন্দর থেকে বিখ্যাত সৌধ ‘ওবেলিস্ক’-এর উদ্দেশে বাসে আনন্দ উল্লাস করার কথা ছিল মেসিদের। সেই বাসযাত্রা শুরুও হয়েছিল নির্ধারিত সময়ে। কিন্তু বাস যতো এগোতে লাগল, দেখা গেল লাখ লাখ সমর্থকের ভিড়।

অনেক মানুষকে দেখা যায় বাসের পিছনে দৌড়তে। ফলে বাস এগোতেই পারছিল না সামনে। এরপর অবশ্য আর্জেন্টিনার বাসে ওঠার চেষ্টা করতে থাকেন অনেক সমর্থক। খানেকবাদে একটি ব্রিজের উপর থেকে অনেকে লাফিয়ে বাসের উপরে পড়েন। যারা রাস্তায় ছিলেন, তাঁরা চেষ্টা করতে থাকেন কোনও না কোনও ভাবে বাসের উপরে উঠতে। স্থানীয় মানুষের দাবি, ফুটবলারদের উদ্দেশে বিভিন্ন জিনিস ছোড়াও হয়েছিল, যাতে তাদের আঘাত লাগতেও পারত।

মেসিদের নিরাপত্তা নিয়ে তখন বিরাট সমস্যা দেখা দেয়। এরপর বাস এগোনোর কোনও উপায় না দেখে দ্রুত হেলিকপ্টারের ব্যবস্থা করে সরকার। বাস থেকে সরাসরি সেই হেলিকপ্টারে উঠে ওবেলিস্কের উদ্দেশে রওনা দেন মেসিরা।

রাস্তায় জড়ো হওয়া সমর্থকরা এতে খেপে যান। পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বেধে যায় তাঁদের। পুলিশের উদ্দেশেও ছোড়া হতে থাকে ইট-পাটকেল। তবে আনন্দঘন পরিবেশ থাকায় হুঁশিয়ারি দিয়ে সাধারণ মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। মেসিরা হেলিকপ্টারে উঠে যাওয়ার পরেই রাস্তা ফাঁকা হতে শুরু করে।

তার আগে আর্জেন্টিনা ফুটবল সংস্থার প্রেসিডেন্ট ক্লদিয়ো তাপিয়া টুইট করে লেখেন, ‘ওবেলিস্কে গিয়ে সবাইকে অভিবাদন জানানো হয়তো সম্ভব হবে না। নিরাপত্তারক্ষীরা আমাদের এগোতে দিচ্ছেন না। সমস্ত ফুটবলারের প্রতিনিধি হিসাবে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি।’

আরসিএন ২৪ বিডি. কম / ২১ ডিসেম্বর ২০২২

  • টেকনাফে বিজিবির চেকপোস্টে তল্লাশিকালে ইয়াবা-আইসসহ একজন আটক

    কক্সবাজার জেলার টেকনাফে চেকপোস্টে তল্লাশি চালিয়ে ১৬০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৬,০০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং একটি প্রাইভেট কার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

    এই সময় প্রাইভেটকারের চালককে আটক করা হয়। আটক চালক টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের রুহুল্যার ডেফা এলাকার বশির আহম্মদের ছেলে মোহাম্মদ ইউনুস (৩৪)।

    টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ-২বিজিবি ব্যাটালিয়ন এর দায়িত্বপূর্ণ মেরিন ড্রাইভ অথবা টেকনাফ-কক্সবাজার মহাসড়ক দিয়ে যানবাহনযোগে মাদকদ্রব্য পাচার হতে পারে এমন সংবাদ পায়। এর ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের অধীন দমদ মিয়া, হোয়াইক্যং, খুরেরমুখ এবং শীলখালী চেকপোস্টে যানবাহন তল্লাশি কার্যক্রমে নজরদারি বৃদ্ধি করা হয়। টেকনাফ থেকে কক্সবাজারগামী একটি প্রাইভেটকার শীলখালী চেকপোস্টের নিকট আসলে তা তল্লাশির জন্য থামানো হয়।

    পরবর্তীতে উক্ত প্রাইভেটকারটির তল্লাশিকালে চালকের আচরণ সন্দেহজনক এবং প্রাপ্ত বর্ণনা অনুযায়ী সন্দেহভাজন প্রাইভেটকার মিলে যাওয়ায় চালককে চেকপোস্টে কর্তব্যরত সৈনিক দ্বারা পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি এবং জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

    পরবর্তীতে উক্ত চালকের স্বীকারোক্তিতে চালকের বাম পাশের সিট বেল্টের প্লাস্টিক কাভারের নিচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ১৬০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৬,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এছাড়া আটক আসামির কাছ থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয়। অবৈধভাবে মাদকদ্রব্য বহনের দায়ে উক্ত প্রাইভেট কারটিও জব্দ করা হয়েছে।

    তিনি আরও জানায়, আটককৃত আসামিকে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট, প্রাইভেটকার এবং মোবাইল ফোনসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন ছিল।

  • জয়পুরহাটে কিশোরকে অপহরণের পর মুক্তিপণ দাবি, ৩ জন গ্রেফতার

    জয়পুরহাটে মোঃ আরিফুল ইসলাম আরিফ (১৭) নামে এক কিশোরকে অপহরণ করে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবির ঘটনায় ৩ জন অপহরণকারীকে গ্রেফতার করেছে র‍্যাব।

    জেলার পাঁচবিবি উপজেলার ভেড়ার চড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়, উদ্ধার করা হয় অপহৃত কিশোরকে। মঙ্গলবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় র‍্যাব ক্যাম্প থেকে।

    গ্রেফতারকৃতরা হলেন- জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার গলাই মাগুড়া এলাকার আবুল কালামের ছেলে ওসমান গনী, ওলিউল হোসেনের ছেলে মোঃ নাইম হোসেন ফয়াসাল ও আব্দুর রহিমের ছেলে আশিক ইকবাল।

    জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ শেখ সাদিক জানান, গত ২৮ এপ্রিল বিকেলে পাঁচবিবি উপজেলার বরণ গ্রামের আলী জানের ছেলে আরিফুল ইসলাম আরিফ আটাপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের উপ-নির্বাচনের ফলাফল জানতে দিবাকরপুর উচ্চ বিদ্যালয় মাঠে যান। পরে অপহরণকারীরা আরিফকে মুখ, হাত-পা এবং চোখ বেধে ভেড়ার চড়া নামক নির্জন জঙ্গলে নিয়ে যায়। এরপর সেখানে ঘুমের ওষুধ খাইয়ে মুখে টেপ ও গামছা পেঁচিয়ে আটকিয়ে রেখে বিভিন্নভাবে শারিরীক নির্যাতন করে।

    পরে আরিফের পরিবার আরিফকে ফোন করলে অপরিচিত একজন মোবাইল ফোন রিসিভ করে বলে আপনার সন্তান আমাদের হেফাজতে আছে। ১০ লক্ষ টাকা দিয়ে আপনার ছেলেকে নিয়ে যাবেন। পরবর্তীতে গতকাল ২৯ এপ্রিল ভিকটিমের বাবা পাঁচবিবি থানা ও জয়পুরহাট র‍্যাব ক্যাম্পে অভিযোগ দায়ের করেন। পরে অভিযান চালিয়ে অপহৃত আরিফকে উদ্ধারসহ অপহরণ মূলহোতা ওসমান ও সহযোগী নাইম ও আশিককে গ্রেফতার করে র‍্যাব।

  • ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরের মামলা হাইকোর্টে স্থগিত হয়েছে

    শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ এনে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ৬ জনের বিরুদ্ধে রংপুর শ্রম আদালতে দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। পাশাপাশি এই মামলার বৈধতা নিয়ে রুল জারি করেছেন আদালত।

    আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মোঃ আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

    আদালতে ড. ইউনূসের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন। সাথে ছিলেন ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় এবং সহকারী অ্যাটর্নি জেনারেল আনিচ উল মাওয়া।

    এর আগে, শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ এনে গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসসহ ৬ জনের বিরুদ্ধে রংপুর শ্রম আদালতে দায়ের করা মামলা স্থগিত চেয়ে রিট দায়ের করা হয়।

    ২০২১ সালে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ এনে গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ৬ জনের বিরুদ্ধে রংপুর শ্রম আদালতে মামলা দায়ের করা হয়। গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের অবসরপ্রাপ্ত সিনিয়র খামার ব্যবস্থাপক গোলাম মোস্তফা এই মামলা দায়ের করেন।

    মামলার অন্য আসামিরা হলেন- গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোছাঃ নুর জাহান বেগম, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) শামসুদ দোহা, বোর্ড সদস্য ইমামুস সুলতান, রতন কুমার নাগ এবং শাহ জাহান।

    মামলার বিষয়ে বাদীপক্ষের আইনজীবী শামীম আল মামুন জানান, মামলার বাদী অবসর গ্র্যাচুইটি এবং অর্জিত ছুটি বাবদ ৯ লক্ষ ৭৫,১২৫ টাকা ক্ষতিপূরণ বাবদ পাওনা আদায়ের লক্ষ্যে ড. ইউনূসসহ আরও ছয়জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

    মামলার বাদী গোলাম মোস্তফা গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলায় গ্রামীণ কৃষি ফাউন্ডেশন ইউনিট কার্যালয়ের খামার ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। সেই সময়ে বাদীর অবসর গ্র্যাচুইটি এবং অর্জিত ছুটি নগদায়ন বাবদ পরিশোধ না করে তাকে অবসরে যেতে বাধ্য করা হয়। এছাড়া, পাওনা পরিশোধ করতে প্রতিষ্ঠানটি টালবাহানা করে আসছে বলে অভিযোগ তোলে তিনি।

  • দিনাজপুরে পুলিশের ওপর হামলার ঘটনায় দশজন গ্রেফতার

    দিনাজপুর জেলার বোচাগঞ্জ থানা পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনায় ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় মোট ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৬০-৬৫ জনকে অভিযুক্ত করে মামলা করা হয়েছে।

    আজ মঙ্গলবার (৩০এপ্রিল) দুপুরে গ্রেফতারকৃত ১০ জনকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। গ্রেফতারকৃত হলেন চয়ন চন্দ্র রায়, মিঠুন চন্দ্র রায়, অনিক রায়, লিখন রায়, আপন রায়, বিলাশ চন্দ্র রায়, রাজ কুমার, জগদীশ রায়, পংকজ রায় এবং মংলু রায়। তারা সবাই উপজেলার ইশানিয়া গ্রাম ও আশপাশের এলাকার।

    বোচাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক রাসেল এই তথ্য নিশ্চিত করেছেন।

    স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল সোমবার সকাল ১০টার দিকে উপজেলার ইশানিয়া গ্রামের স্কুলশিক্ষিকা পার্শ্ববর্তী কাহারোল উপজেলার ডাবোর ইউনিয়নের একটি মিশন স্কুলে যাওয়ার পথে একটি ট্রাক্টরের হেলপার তাকে অশ্লীল ভাষায় কথা বলে উত্ত্যক্ত করে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্ত্যক্তকারী হেলপারকে আটকে করে ট্রাক্টরের মালিক মোঃ জিয়ারুল ইসলামের মোবাইল ফোনে কল করে তাকে ইশানিয়া এসসি উচ্চ বিদ্যালয় মাঠে ডেকে নেয় শিক্ষিকার অভিভাবকরা। সেখানে হেলপারের সাথে জিয়ারুলকে আটকে রেখে ওই শিক্ষিকার অভিভাবক ও এলাকাবাসী এলোপাতাড়ি মারধর করে। এই সময় হেলপার পালাতে সক্ষম হলেও আটকা পড়ে জিয়ারুল। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থানে উপস্থিত হয়ে মোঃ জিয়ারুল ইসলামকে পুলিশের হেফাজতে নিতে চাইলে উত্তেজিত জনতা পুলিশের ওপর হামলা চালায়। হামলার একপর্যায়ে তারা পুলিশের পিকআপ ভ্যান ভাঙচুর করে চালকসহ পিকআপটি পুকুরে ফেলে দেয়।

    এতে পুলিশের পিকআপচালক মোস্তাছিন এবং ট্রাক্টর মালিক জিয়ারুল গুরুতর আহত হয়। এ সময় অন্যান্য পুলিশ সদস্য আহতদের উদ্ধার করে বোচাগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হওয়ায় চালক মোস্তাছিনকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এই ঘটনায় ওই দিন রাতেই বোচাগঞ্জ থানায় এসআই মোঃ হাসিনুর রহমান বাদী হয়ে একটি মামলা করেন।

    এদিকে ওই রাতেই বোচাগঞ্জ থানা পুলিশ ইশানিয়া গ্রামসহ আশপাশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তালিকাভুক্ত মোট ১০ আসামিকে গ্রেফতার করে। গ্রেফতার এড়াতে ইশানিয়াসহ আশপাশের এলাকা ছেড়ে পালিয়েছে অনেকে। এক প্রকার পুরুষশূন্য হয়ে পড়েছে ওই এলাকা।

    ওসি আবু বকর সিদ্দিক রাসেল জানান, ‘কোন নিরপরাধ বা নির্দোষ ব্যক্তিকে পুলিশ হয়রানি করবে না। তবে যারা ঘটনার সঙ্গে জড়িত তদন্তের মাধ্যমে ও ভিডিও ফুটেজ দেখে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।’

  • কুড়িগ্রামে এক শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার

    দিনে দুপুরে নিজ ঘর হতে আড়াই বছরের কন্যা শিশু দুলালীর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এই নির্মম হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে কুড়িগ্রাম সদরের পাঁচগাছী ইউনিয়নের মাস্টার পাড়া এলাকাতে।

    আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে ওই ইউনিয়নের মাস্টার পাড়া গ্রামের দুলাল-শাবনুর দম্পতির থাকার ঘর হতে তাদের একমাত্র কন্যা সন্তানের মাথা বিছিন্ন মরদেহ উদ্ধার করা হয়েছে।

    স্থানীয়রা জানায়, হঠাৎ চিৎকার শুনে তাদের বাড়িতে গিয়ে ঘরের ভিতর দেহ হতে মাথা বিছিন্ন দুলালীর মরদেহ মাটিতে পড়ে আছে। এই সময় মরদেহের পাশে একটি তরকারি কাটা রক্তমাখা বটি দেখতে পান তারা। পরে স্থানীয়রা পুলিশকে খবর দিলে, পুলিশ এসে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

    নিহত দুলালীর মা শাবনুর জানায়, তার একমাত্র মেয়েকে নদীতে গোসল করিয়ে বাড়িতে পাঠিয়ে দিয়েছেন তিনি। পরে বাড়িতে এসে মেয়ের কোন সাড়াশব্দ না পেয়ে খোঁজাখুঁজির এক পর্যায়ে বাহিরে ছিকল আটকানো ঘরের দরজা খুলে ভিতরে মেয়ের রক্তমাখা মরদেহ দেখতে পায় তিনি। পরে চিৎকার দিলে স্থানীয় লোকজন বাড়িতে এসে তার মরদেহ দেখতে পান।

    তিনি জানান, দীর্ঘদিন পর আল্লাহ আমাকে একটা মেয়ে সন্তান দান করেছে। সেই সন্তানকেও আজ জবাই করা হলো। আমার অবুঝ শিশুকে যে খুন করেছে তার বিচার চাই। তার বিচার না হলে, আমি আমার জীবন শেষ করে দিব।

    কুড়িগ্রাম সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ওয়াহিদুননবী সাংবাদিককে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মেয়ে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
রংপুর সিটিতে ৫ দিন অস্ত্র বহনে নিষেধাজ্ঞা Previous post রংপুর সিটিতে ৫ দিন অস্ত্র বহনে নিষেধাজ্ঞা
জাপার দুর্গ ভাঙতে চায় আওয়ামী লীগ Next post জাপার দুর্গ ভাঙতে চায় আওয়ামী লীগ