May 3, 2024
ছাত্রীনিবাসের সামনে অশালীন অঙ্গভঙ্গির দায়ে এক যুবকের কারাদণ্ড

ঘোড়াঘাট পৌর মেয়রসহ বিএনপির ৫ জন নেতা কারাগারে

Read Time:3 Minute, 55 Second

নাশকতার মামলায় দিনাজপুর জেলার ঘোড়াঘাট পৌর মেয়রসহ বিএনপির ৫ জন নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

গতকাল রবিবার আসামিরা দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

আসামিরা হলেন–ঘোড়াঘাট পৌরসভার মেয়র ও জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার মিলন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক সাদ্দাম খন্দকার, যুগ্ম-আহ্বায়ক মোঃ রায়হান মিয়া, উপজেলা ছাত্রদলের নেতা সোহেল প্রধান এবং পৌর বিএনপির সদস্য মোঃ মিলন মিয়া। সবাই নাশকতা মামলার এজাহারভুক্ত আসামি।

মামলা সূত্রে জানা গেছে, গত দ্বাদশ জাতীয় নির্বাচনের আগে নাশকতা পরিকল্পনার অভিযোগে উপজেলার বুলাকীপুর ইউনিয়নের বিএনপি নেতা মাহফুজার রহমান লাভলুর চাঁতাল থেকে বিএনপি-জামায়াতের তিন নেতা কর্মীকে গ্রেফতার করে পুলিশ।

ওই ঘটনায় গত বছরের ১৬ অক্টোবর উপজেলার পালশা ইউনিয়নের পালশা গ্রামের বাসিন্দা শেখ বদিউজ্জামান (৫৪) বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে থানায় মামলা করেন, মামলা নং-৯। মামলায় পৌর মেয়র আব্দুস সাত্তার মিলনসহ মোট ৪২ জনকে আসামি করা হয়। মামলায় থানা–পুলিশ ১৫টি ককটেল সাদৃশ্য বস্তুসহ ১০টি লোহার রড এবং ৩৫টি বাঁশের লাঠি উদ্ধার দেখায়।

ওই মামলায় মেয়র আব্দুস সাত্তার মিলনসহ মামলার কয়েকজন উচ্চ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করে। আদালত তাদের অস্থায়ী জামিন প্রদান করেন। অস্থায়ী জামিনের মেয়াদ শেষ হওয়ায় পৌর মেয়র আব্দুস সাত্তার মিলনসহ মামলার আরও দুই আসামি স্বেচ্ছাসেবক দল নেতা সাদ্দাম ও রায়হান রবিবার দিনাজপুরের ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। তবে তাদের জামিন আবেদন খারিজ করে দিয়ে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

একই দিন নাশকতার পৃথক আরেকটি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করে ঘোড়াঘাট পৌর বিএনপি নেতা মোঃ মিলন মিয়া ও ছাত্রদল নেতা সোহেল প্রধান। আদালত তাদের জামিন আবেদনও খারিজ করে দুইজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ বিষয়ে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আসাদুজ্জামান আসাদ মোবাইল ফোনে বলেন, ‘কোর্ট পুলিশ সূত্রে জানতে পেরেছি, ঘোড়াঘাট পৌরসভার মেয়রসহ নাশকতার পৃথক দুইটি মামলার ৫ জন আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিল। তবে বিজ্ঞ বিচারিক আদালত আসামিদের জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
তীব্র তাপদাহে উলিপুরে একজনের মৃত্যু Previous post মিঠাপুকুরে তাপদাহে এক কৃষকের মৃত্যু
রাজারহাটে স্ত্রীকে পিটিয়ে হত্যা করলো স্বামী Next post রাজারহাটে স্ত্রীকে পিটিয়ে হত্যা করলো স্বামী