May 5, 2024
উপজেলার

পঞ্চগড়ে ভুয়া ওয়ারেন্টে ট্রেনের টিকিট নিতে এসে এক যুবক আটক!

Read Time:4 Minute, 16 Second

পঞ্চগড়ে সেনাবাহিনীর ওয়ারেন্টে (সেনাবাহিনীর রেল টিকিটের বিশেষ চাহিদাপত্র) ট্রেনের ৪২টি টিকিট কালোবাজারির অভিযোগে আব্দুস সুবহান (২৫) নামের একজন যুবক আটক হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলাম রেলস্টেশনে তাকে আটক করা হয়। পরে বিকেলে দিনাজপুর রেলওয়ে থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়েছে।

আটক আব্দুস সুবহান ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার গড়িয়ালী গ্রামের গোলাম মোস্তফার ছেলে। তিনি ঠাকুরগাঁওয়ের একটি কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থী বলে জানা যায়।

রেল পুলিশ সূত্রে জানা গেছে, এর আগেও আব্দুস সুবহান সেনাবাহিনীর ভুয়া ওয়ারেন্ট দেখিয়ে ৪২টি টিকিট নিয়েছিল। পরে তিনি তা কালোবাজারে বিক্রি করে দেন। তার এই জালিয়াতির বিষয়টি জানতে পেরে তাকে হাতেনাতে ধরতে গত ৪ দিন ধরে অপেক্ষা করছিল পঞ্চগড়ের রেল বিভাগের লোকজন।

বৃহস্পতিবার সকালে তিনি একই ধরনের ওয়ারেন্ট নিয়ে আবারও ৪২টি টিকিট নিতে স্টেশনে এলে সন্দেহ হয়। পরে স্টেশনমাস্টার মাসুদ পারভেজকে জানালে তাকে আটক করা হয়েছে। পরে তাকে রেল পুলিশের হেফাজতে রাখার পর বিকেলে দিনাজপুর রেলওয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের বুকিং সহকারী রেজাউন সিদ্দিক জানায়, সকালে ওই যুবক সেনাবাহিনীর ওয়ারেন্ট দেখিয়ে কাউন্টারে ৪২টি টিকিট নিতে এলে সন্দেহ হয়। বিষয়টি সাথে সাথে স্টেশনমাস্টারকে জানালে তাকে আটক করে পঞ্চগড় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর হেফাজতে নেওয়া হয়।

বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার মাসুদ পারভেজ বলেন, আমাদেরকে ইতিপূর্বে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সতর্ক থাকতে বলেছিল সেনাবাহিনীর ভুয়া ওয়ারেন্টের মাধ্যমে রেল বিভাগের টিকিট জালিয়াতি করা হয়। তাই আমরা বিষয়টি নিয়ে সচেতন ছিলাম। আটক হওয়া সুবহান এর আগেও সেনাবাহিনীর ওয়ারেন্ট দেখিয়ে ৪২টি টিকিট নিয়েছিল।

আব্দুস সুবহান টিকিট নিতে এসে জানায়, আগামী ১৭ মার্চ সেনাবাহিনী ও নৌবাহিনীর ৪২ জনের একটি দল পঞ্চগড়ের একটি হাসপাতাল ভিজিট করতে আসবেন। পরে খোঁজ নিয়ে জানতে পারি, পঞ্চগড়ে এই ধরনের কোনো প্রোগ্রাম নেই। এরপর তাকে আমরা আটক করে দিনাজপুর রেল পুলিশের হাতে সোপর্দ করি।

দিনাজপুর রেলওয়ে থানা পুলিশের এসআই মোছাঃ জেসমিন আক্তার সাংবাদিকদের বলেন, ঘটনার খবর পেয়ে আমরা রেলওয়ের পুলিশ ফোর্সসহ পঞ্চগড় স্টেশনে ছুটে আসি। সেনাবাহিনীর একটি অসম্পূর্ণ ওয়ারেন্ট ও কিছু কাগজপত্র জব্দসহ প্রতারণার অভিযোগে আব্দুস সুবহান নামের ওই যুবককে আমাদের কাছে সোপর্দ করা হয়। তাকে দিনাজপুর রেলওয়ে থানায় নিয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
বিরামপুর স্টেশনে ট্রেনের ধাক্কায় এক কিশোরের মৃত্যু Previous post সেলফি তুলতে গিয়ে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল এক তরুনের
Next post সুন্দরগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ