May 18, 2024
বিএনপি আন্দোলন করে ক্ষমতা থেকে সরিয়ে দিতে পারবে না - বাণিজ্যমন্ত্রী

বিএনপি আন্দোলন করে ক্ষমতা থেকে সরিয়ে দিতে পারবে না – বাণিজ্যমন্ত্রী

Read Time:3 Minute, 20 Second

বিএনপি রাজপথে আন্দোলন করে কাউকে ক্ষমতা থেকে সরিয়ে দিতে পারবেন না বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ।

তিনি বলেছেন, বিএনপি বড় রাজনীতিক দল, আন্দোলন তারা করবে। সবচেয়ে বড় কথা নির্বাচনই গণতন্ত্রের শেষ কথা।

রাজপথে আন্দোলন করে কেউ কাউকে সরিয়ে দেবে, এটা সম্ভব নয়। তাদের প্রতি আহ্বান, গণতান্ত্রিক আন্দোলন করে আগামী নির্বাচনে সবাইকে নির্বাচনে আসা উচিত। তাহলেই দেশ শান্তিতে থাকবে।

আজ বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে তিন দিনের সফরে রংপুরে এসে ডায়াবেটিস সমিতির একটি অনুষ্ঠানে যোগ দেয়ার আগে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন বিষয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, আমরা চাই ফেয়ার নির্বাচন হোক। মুখে বলব ফেয়ার হোক, আর কাজ করব অন্যটা সেটাতো হবে না। আমি যা বলি তাই, মনে প্রাণেও সেটা বিশ্বাস করি।

সাধারণ মানুষ যেমনটা চায়, তেমনটাই হোক। এলাকার উন্নয়নও হোক। আওয়ামী লীগ বড় দল, সেকারণে ঐক্যবদ্ধভাবে কাজ করলে রংপুর সিটি নির্বাচনে খারাপ ফলাফল হবার কথা নয়।

এদিকে পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় ভোজ্যতেল, ছোলা, ডাল, মটর, পেঁয়াজ, মসলা, চিনি এবং খেজুরসহ ৮ পণ্য বাকিতে আমদানির সুযোগ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

এই ধারা অব্যাহত থাকলে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হবে কিনা, এ বিষয়ে জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, রমজান মাস উলপক্ষে বিশেষ বিবেচনায় আটটি জরুরি পণ্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এতে অন্যান্য ব্যবসায়ীদের ক্ষতি হবার কোনো কারণ নেই। কারণ যারা বাকিতে আমদানির সুবিধা পাবেন তাদেরকে ডেফার্ড পেমেন্ট বা ছয় মাসের মধ্যে পেমেন্ট দিতে পারে, এমন শর্ত রয়েছে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ডলারের যা দাম বেড়েছে আমাদের ইমপোর্ট আইটেমগুলোর উপর তার প্রভাব পড়েছে। বাণিজ্য মন্ত্রণালয় তখন ডলারের ভ্যেলু ধরে হিসেব করে।

অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে এখনও মূল্যস্থিতি কমই আছে। যার কারণে খুব বেশি প্রভাব পড়েনি। মানুষের ক্রয় ক্ষমতার সীমাবদ্ধতা আছে। সব মিলিয়ে অন্য দেশের তুলনায় আমরা ভালো আছি। প্রধানমন্ত্রী বলেছেন এই সময়টা আমাদের একটু সাশ্রয়ী হওয়ার জন্য।

আরসিএন ২৪ বিডি. কম / ১৪ ডিসেম্বর ২০২২

  • ঘোড়াঘাটে মাদক বিরোধী অভিযানে ১০ জন গ্রেফতার

    দিনাজপুরের ঘোড়াঘাটে মাদক বিরোধী বিশেষ অভিযানে ৮ জনসহ মোট ১০ জন ব্যক্তিকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

    গতকাল শুক্রবার দুপুর থেকে শনিবার ভোর পর্যন্ত থানা পুলিশের পৃথক আভিযানিক দল উপজেলার বিভিন্ন স্থান থেকে মোট ১০ জনকে গ্র করে। এদের মধ্যে ৮ জন মাদক সেবনের সময় আটক হয়েছে। বাকি দুইজন আদালতের গ্রেফতারী পরোয়ানা থাকায় গ্রেফতার হয়েছেন।

    আভিযানিক দলের নেতৃত্ব দেন ঘোড়াঘাট থানার উপপরিদর্শক (এসআই) অসীম কুমার মোদক এবং লিখন কুমার মন্ডল।

    মাদক সেবনের অপরাধে গ্রেফতারকৃত ৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। আদালতের নেতৃত্ব দেন ঘোড়াঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহমুদুল হাসান।

    সাজাপ্রাপ্তরা হলেন, উপজেলার পূর্ব জালালপুর গ্রামের হামিদ পালোয়ানের ছেলে বাচ্চু পালোয়ান, এসকে বাজার গ্রামের সেকেন্দার আজমের ছেলে মোঃ আশরাফুল ইসলাম, পূর্ব জালালপুর গ্রামের মৃত সমেসের ছেলে মোঃ আশিক মিয়া, একই গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে মোঃ রেজাউল করিম, আজাদমোড় গ্রামের মোখলেছুর রহমানের ছেলে মোঃ সাসুদুর রহমান।

    বাকি ৩ জন হলেন, গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার পশ্চিম রামচন্দ্রপুর গ্রামের মৃত গোলাপ মহন্তের ছেলে লিটন মোহন্ত, একই উপজেলার জাইতুরবালা গ্রামের মৃত আমানুল্লাহর ছেলে মোঃ নজরুল ইসলাম এবং গোবিন্দগঞ্জ উপজেলার সাতগাছি গ্রামের আব্দুল মজিদের ছেলে আব্দুল মান্নান।

    ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ জানান, সাজাপ্রাপ্ত ৮ জন সহ মোট ১০ জন আসামীকে আজ শনিবার দুপুরে দিনাজপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

  • বদরগঞ্জে মোটরসাইকেল কিনে না দেওয়ায় এক কিশোরের আত্মহত্যা

    রংপুর জেলার বদরগঞ্জে মোঃ আরিফুল ইসলাম (১৭) নামে এক কিশোর বাবা-মায়ের কাছে আবদার করেছিল একটি মোটরসাইকেলের।

    কিন্তু দরিদ্র বাবা মা তা কিনে না দেওয়ায় অভিমানে ইঁদুর মারা গ্যাসের ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। আরিফুল ইসলাম উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের কালিগঞ্জ নয়াপাড়া গ্রামের মোঃ আনোয়ার হোসেনের ছেলে।

    বদরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোঃ মনোয়ার জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

    এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা যায়, আরিফুলের বাবা মা ঢাকায় একটি গার্মেন্টসে কাজ করে। আর আরিফুল তার নানির সাথে থেকে এলাকায় রাজ মিস্ত্রির লেবার হিসেবে কাজ করতো।

    সে দীর্ঘদিন থেকে বাবা মায়ের কাছে একটি মোটরসাইকেল কিনে দেওয়ার কথা বলেন। তা কিনে না দেওয়ায় আরিফুল গতকাল শুক্রবার রাত ৮টার দিকে অভিমানে ইঁদুর মারা গ্যাসের ট্যাবলেট খায়। তাকে পরিবারের লোকজন উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন।

    বিষ্ণুপুর ইউনিয়নের চেয়ারম্যান ফিন্দিউল হাসান চৌধুরী শান্ত জানান, ‘শুনেছি পরিবার মোটরসাইকেল কিনে না দেওয়ায় আরিফুল আত্মহত্যা করেছে। এটা দুঃখজনক ও হৃদয়বিদারক ঘটনা।’

    বদরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোঃ মনোয়ার জাহান বলেন, ‘আরিফুলের মৃত্যুতে পরিবারের কোনও অভিযোগ না থাকায় লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।’

  • জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের পরীক্ষা শুরু আগামীকাল থেকে

    জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা আগামীকাল ১৯ মে রবিবার থেকে পরিবর্তিত সময়সূচী ও তারিখ অনুযায়ী দুপুর একটায় শুরু হবে।

    জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মোঃ আতাউর রহমান আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

    তিনি জানায়, এই পরীক্ষায় সারাদেশে অনার্স অধিভুক্ত ৮৪৬টি কলেজের ২ লাখ ৬৫,৩৭৮ জন পরীক্ষার্থী ৩৩৯টি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করবে। Examination Management System (EMS) Software-এর মাধ্যমে পরীক্ষা নেওয়ার প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

  • কলা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব, লাঠির আঘাতে এক যুবকের মৃত্যু

    নীলফামারী জেলার কিশোরগঞ্জে কলা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বে বড় ভাইয়ের লাঠির আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু হয়েছেন। এই ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করেছে।

    আজ শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেন কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র মন্ডল। এর আগে গতকাল শুক্রবার রাতে গাড়াগ্রাম ইউনিয়নের খামার গাড়াগ্রাম এলাকায় এই মর্মান্তিক ঘটনাটি ঘটে।

    নিহতের যুবকের নাম মোঃ শফিকুল ইসলাম (২৩)। অভিযুক্ত বড় ভাইয়ের নাম মোঃ দুলু মিয়া (৪৫)। তাঁরা ওই এলাকার মৃত ছামাদ আলীর ছেলে।

    এলাকাবাসী সূত্রে জানা গেছে, গতকাল (শুক্রবার) রাতে নিহত শফিকুলের সঙ্গে তাঁর বড় ভাইয়ের বাড়িতে লাগানো কলা ভাগাভাগি নিয়ে তর্ক শুরু হয়। এক পর্যায়ে তা মারামারিতে গড়ায়। বড় ভাইয়ের লাঠির আঘাতে ছোট ভাই শফিকুল গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। সেখানকার চিকিৎসক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

    ঘটনার পর থেকে অভিযুক্ত মোঃ দুলু মিয়া পলাতক রয়েছেন। পরে পুলিশ অভিযান চালিয়ে তাঁর স্ত্রী, মেয়ে ও স্থানীয় এক বাসিন্দাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

    ওসি পলাশ চন্দ্র মন্ডল বলেন, এই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।

  • দিনাজপুরে বৃদ্ধকে কুপিয়ে হত্যায় অভিযুক্ত যুবকের মৃত্যু

    দিনাজপুরে বৃদ্ধকে কুপিয়ে হত্যায় অভিযুক্ত যুবক বিকাশ ঋষি (৩৫) মারধরে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে মারা যান তিনি।

    এর আগে, গতকাল শুক্রবার বিকালে দিনাজপুর সদরের শেখপুরা ইউপির উত্তর জয়দেবপুর মুশোহরপাড়া এলাকায় গনেশ ঋষি (৬০) নামে এক বৃদ্ধকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে বিকাশ ঋষি। স্থানীয়রা জানায়, অভিযুক্ত যুবক মানসিক ভারসাম্যহীন।

    নিহত গনেশ সদর উপজেলার শেখপুরা ইউপির উত্তর জয়দেবপুর মুশোহরপাড়ার মৃত আতোয়ারীর পুত্র। অভিযুক্ত বিকাশ সদরের একই এলাকার মেহের চাঁদের পুত্র।

    স্থানীয়রা জানান, বিকাশ দীর্ঘদিন থেকে লাঠি নিয়ে মানুষকে ধাওয়া ও হামলা করে আসছিল। গত দুইদিন হলো একটি দা নিয়ে রাস্তায় ঘুরে বেড়াচ্ছিল। মানসিক ভারসাম্যহীন হওয়ায় তাকে কেউ কিছু বলতে সাহস পেত না। অবশেষে এই হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটলো।

    বিষয়টি নিশ্চিত করে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ফরিদ হোসেন জানান, গতকাল শুক্রবার বিকালে সদরের শেখপুরা ইউপির উত্তর জয়দেবপুর নিজ বাড়ির বাইরে বসে থাকা অবস্থায় হঠাৎ গনেশের শরীরে বিভিন্ন জায়গায় দা দিয়ে কোপায় একই এলাকার বিকাশ। এতে ঘটনাস্থানেই মারা যান গনেশ। ঘটনার সময় গণেশকে রক্ষায় এগিয়ে এলে সরেশ ঋষি ও হরেন ঋষিকেও কুপিয়ে জখম করে বিকাশ। পরে তাদের উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় স্বজনরা।

    তিনি আরও জানায়, এই ঘটনায় বিকাশকে পিটুনি দিয়ে বেঁধে রেখে পুলিশকে খবর দেন স্থানীয়রা। পরে পুলিশ ঘটনাস্থানে এসে বিকাশকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। পরে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ১০টার দিকে বিকাশ ঋষির মৃত্যু হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
আজ থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু Previous post আজ থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু
রংপুরের সিভিল সার্জনের বিরুদ্ধে স্বাস্থ্যখাতে অরাজক পরিস্থিতি সৃষ্টির অভিযোগ Next post রংপুরের সিভিল সার্জনের বিরুদ্ধে স্বাস্থ্যখাতে অরাজক পরিস্থিতি সৃষ্টির অভিযোগ